খেলা

নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক

এশিয়া কাপে নতুন কোচ পাচ্ছে বাংলাদেশ

শ্রীধরন শ্রীরাম
শ্রীধরন শ্রীরাম

আসন্ন এশিয়া কাপে বাংলাদেশের কোচ থাকছেন না রাসেল ডমিঙ্গো। তার পরিবর্তে দায়িত্ব ‘দেওয়া হচ্ছে’ শ্রীধরন শ্রীরামকে।

বিসিবি সূত্রে জানা গেছে, আগামী অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত এই পদে থাকবেন তিনি।

শুক্রবার (১৯ আগস্ট) বিসিবির একজন বোর্ড পরিচালক জানিয়েছেন, বাংলাদেশ টি-টোয়েন্টি দলের নতুন কোচ হয়েছেন ভারতীয় শ্রীরাম। শিগগিরই তিনি কাজ শুরু করবেন সাকিব আল হাসান-আফিফ হোসেনদের সঙ্গে। আপাতত বাকি দুই সংস্করণে অর্থাৎ ওয়ানডে ও টেস্ট দলের কোচের দায়িত্ব চালিয়ে যাবেন ডমিঙ্গো। পরবর্তীতে তার সঙ্গে আলোচনায় বসবে বিসিবি। ছুটি কাটিয়ে নিজ দেশ দক্ষিণ আফ্রিকা থেকে এদিন বাংলাদেশে ফিরছেন তিনি।

প্রভাবশালী ওই বোর্ড পরিচালক বলেছেন, টি-টোয়েন্টিতে নতুন মানসিকতা নিয়ে এগোতে চাওয়ার অংশ হিসেবে শ্রীরামকে নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত এসেছে, ‘আমরা শ্রীরামকে কোচ বেছে নিয়েছি টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত। আমরা যেহেতু নতুন একটা মানসিকতা ও চিন্তাভাবনা নিয়ে এগোচ্ছি, তাই এশিয়া কাপ থেকেই নতুন কোচ দেখা যাবে। আমাদের মূল লক্ষ্য যেহেতু টি-টোয়েন্টি বিশ্বকাপ, তাই এশিয়া কাপ থেকে নিয়োগ না দিলে তিনি মানিয়ে নেওয়ার সময় পাবেন না। অনেকে হয়তো বলতে পারেন, এশিয়া কাপেরও তো আর খুব বেশি বাকি নেই। কিন্তু যেটা বললাম, আমাদের মূল ফোকাস হলো টি-টোয়েন্টি বিশ্বকাপ।’

৪৬ বছর বয়সী শ্রীরামকে স্বল্পমেয়াদে দায়িত্ব দেওয়ার প্রসঙ্গে তিনি বলেছেন, 'টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত কেমন করেন, সেটা আমরা পর্যবেক্ষণ করব। এরপর হয়তো আমরা তার সঙ্গে দীর্ঘমেয়াদী চুক্তির চিন্তা করব।'

২০০০ থেকে ২০০৪ সালের মধ্যে ভারত জাতীয় দলের হয়ে ৮টি ওয়ানডে খেলেছেন শ্রীরাম। তার সবশেষ ম্যাচটি ছিল বাংলাদেশের বিপক্ষে ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। সেদিন ভারতের বিপক্ষে প্রথমবারের মতো ওয়ানডে জয়ের স্বাদ পেয়েছিল টাইগাররা। ২৩০ রানের লক্ষ্য তাড়ায় বিফলে গিয়েছিল বাঁহাতি মিডল অর্ডার ব্যাটার শ্রীরামের ৯১ বলে ৫৭ রানের ইনিংস। এর আগে বাঁহাতি স্পিনে ১০ ওভারে ৩৭ রানে ১ উইকেট শিকার করেছিলেন তিনি।

দেশটিভি/এএম
দেশ-বিদেশের সকল তাৎক্ষণিক সংবাদ, দেশ টিভির জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখতে, সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল:

এছাড়াও রয়েছে

স্ত্রীর করা মামলায় জামিন পেলেন ক্রিকেটার আল আমিন

সিপিএলে ঝড়ো ফিফটিতে দল জিতিয়ে ম্যাচসেরা সাকিব

বাংলাদেশের তিন ম্যাচ আজ

ক্রীড়াঙ্গনে সাফল্যের এক সপ্তাহ

কৃষ্ণাদের চুরি হওয়া অর্থ ফেরত দেবে বাফুফে

শিরোপা নিয়ে দেশে ফিরলেন সাফ চ্যাম্পিয়ন মেয়েরা

ছাদখোলা বাসে রাজধানীজুড়ে হবে বিজয় মিছিল

সাফের ফাইনালে প্রথমার্ধে দুই গোল বাংলাদেশের

সর্বশেষ খবর

অং সান সুচির আরও ৩ বছরের কারাদণ্ড

র‍্যাবের নিষেধাজ্ঞা নিয়ে যুক্তরাষ্ট্রের অবস্থান পরিবর্তন হয়নি

অধ্যক্ষ মোহসিন কবীরের "কল্পকথা" কাব্যের মোড়ক উন্মোচন

শেখ হাসিনা ছাত্রনেতা থেকে আজ বিশ্বনেতা: তথ্যমন্ত্রী