খেলা

ইসলামিক গেমসে প্রথম পদক নিশ্চিত বাংলাদেশ আরচ্যারি দলের

বাংলাদেশ আরচ্যারি দল
বাংলাদেশ আরচ্যারি দল

বাংলাদেশের ইসলামিক সলিডারিটি গেমসে একটি পদক নিশ্চিত হয়েছে। আরচ্যারির কম্পাউন্ড নারী দলগত ইভেন্টে বাংলাদেশ ফাইনালে উঠেছে। ফাইনালে শ্যামলীরা স্বাগতিক তুরস্কের সঙ্গে খেলবে। ১৭ আগস্ট বাংলাদেশ স্বর্ণের জন্য লড়বে। কম্পাউন্ড নারী দলে রয়েছেন শ্যামলী রায়, রোকসানা আক্তার ও পুষ্পিতা জামান।

ইসলামিক সলিডারিটি গেমসে বাংলাদেশের মূল সম্ভাবনা ছিল আরচ্যারি ডিসিপ্লিনেই। সেখানে আজ খেলা শুরু হওয়ার পরপরই বাংলাদেশের একটি পদক নিশ্চিত হয়। সকালের ইভেন্ট ছিল রিকার্ভ পুরুষ ও কম্পাউন্ড নারী। কম্পাউন্ড নারীতে ১০ জন আরচ্যার অংশগ্রহণ করেছেন। ১০ জনের মধ্যে স্বাগতিক তুরস্ক ও বাংলাদেশের ৩ জন করে আরচ্যার ছিলেন। বাকি দেশগুলোর নারী কম্পাউন্ড আরচ্যার ৩ জন না থাকায় কম্পাউন্ড নারী দলগত ইভেন্টে শুধু বাংলাদেশ ও তুরস্কের মধ্যে স্বর্ণের লড়াই হবে। দুইয়ের অধিক দল না থাকায় ব্রোঞ্জ পদক লড়াই অনুষ্ঠিত হবে না।

কম্পাউন্ড নারী বিভাগে বাংলাদেশের রোকসানা আক্তার শুরুর দিকে দুর্দান্ত ফর্মে ছিলেন। ৬০ তীর পর্যন্ত তিনি প্রথমে ছিলেন। পরবর্তীতে অবশ্য তিনি পঞ্চম হন। বাই পেয়ে তিনি কোয়ার্টারে উঠেছেন। তার প্রতিপক্ষ তুরস্কের সেভিম। নারী ব্যক্তিগত কম্পাউন্ড বিভাগে কোয়ার্টারে উঠেছেন শ্যামলী রায়ও। কম্পাউন্ডে বাংলাদেশের আরেক আরচ্যার জামান পুষ্পিতা মালয়েশিয়ার হালিম নুরের সঙ্গে খেলবেন প্রি কোয়ার্টারে।

সকালে অনুষ্ঠিত রিকার্ভ কোয়ালিফিকেশনে বাংলাদেশের তিন পুরুষ আরচ্যার ১/১৬ রাউন্ডে উঠেছেন। সুদানের আরচ্যারকে বাংলাদেশের সাগর ইসলাম ৬-০ সেটে পরাজিত করেন। রোমান সানা ও আব্দুল হাকিম রুবেল বাই পেয়ে ১/১৬ খেলবেন।

আজ দুপুরে রিকার্ভ নারী ইভেন্টে দিয়ারা ও কম্পাউন্ড পুরুষ ইভেন্টে খেলবে বাংলাদেশ।

দেশটিভি/আইআর
দেশ-বিদেশের সকল তাৎক্ষণিক সংবাদ, দেশ টিভির জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখতে, সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল:

এছাড়াও রয়েছে

স্ত্রীর করা মামলায় জামিন পেলেন ক্রিকেটার আল আমিন

সিপিএলে ঝড়ো ফিফটিতে দল জিতিয়ে ম্যাচসেরা সাকিব

বাংলাদেশের তিন ম্যাচ আজ

ক্রীড়াঙ্গনে সাফল্যের এক সপ্তাহ

কৃষ্ণাদের চুরি হওয়া অর্থ ফেরত দেবে বাফুফে

শিরোপা নিয়ে দেশে ফিরলেন সাফ চ্যাম্পিয়ন মেয়েরা

ছাদখোলা বাসে রাজধানীজুড়ে হবে বিজয় মিছিল

সাফের ফাইনালে প্রথমার্ধে দুই গোল বাংলাদেশের

সর্বশেষ খবর

পঞ্চগড়ে নৌকাডুবি: মৃতের সংখ্যা বেড়ে ৬৮

করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ৭৩৭

সাংবাদিক নির্যাতনে মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন বুধবার