খেলা

চমক দেখালো আশরাফুল

মোহাম্মদ আশরাফুল। ফাইল ছবি
মোহাম্মদ আশরাফুল। ফাইল ছবি

ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) চলতি আসরের শুরু থেকে মোহাম্মদ আশরাফুল ইসলাম রান পাচ্ছিলেন না। তবে দেরিতে হলেও রানের ঝড় তুলেছেন তিনি। আজ মঙ্গলবার রূপগঞ্জ টাইগার্সের বিপক্ষে দুর্দান্ত এক সেঞ্চুরি হাঁকালেন তিনি। শুধু তাই নয়, আশরাফুলের আজকের শতক ছোঁয়া ইনিংসটিতেই আসে তাঁর লিস্টে এ ফরম্যাটে ক্যারিয়ার সেরা ইনিংস।

আজ বিকেএসপির তিন নম্বর মাঠে মুখোমুখি হয় ব্রাদার্স ইউনিয়য়ন ও রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাব। ম্যাচটিতে টস হেরে ব্যাট করতে নেমে আশরাফুলের অপরাজিত ইনিংসে ৪ উইকেট হারিয়ে ৩০৯ রানের বিশাল স্কোর পায় ব্রাদার্স।

ইনিংসের ৩৯তম ওভারে নাসুম আহমেদের বল লং অফে পাঠিয়ে সিঙ্গেল নিয়ে সেঞ্চুরি স্পর্শ করেন আশরাফুল। যেটা তাঁর লিস্ট ‘এ’ ক্যারিয়ারের ১১তম শতক। তাঁর সেঞ্চুরিটি সাজানো ছিল ১০ বাউন্ডারি ও এক ছক্কা দিয়ে।

ইনিংসের শেষ পর্যন্ত আশরাফুল খেলেন ১৩৯ বলে ১৪১ রান করে অপরাজিত ইনিংস। যেটা লিস্ট ‘এ’ ক্যারিয়ারের সেরা ইনিংস। এতদিন লিস্ট ‘এ’ ক্রিকেটে আশরাফুলের ক্যারিয়ার সেরা ইনিংস ছিল ১২৭ রানের। এবার সেটাকে আরো উচ্চতায় নিয়ে গেলেন আশরাফুল।

অধিনায়কের পাশাপাশি ব্যাট হাতে ৬৮ রানের ইনিংস উপহার দেন মায়শুকুর রহমান। মিনহাজুল খেলেন ৩৮ বলে ৩০ রানের ইনিংস। আর শেষ দিকে ঝড় তোলেন চতুরঙ্গ। ৪ বাউন্ডারি ও ৩টি ছয়ে মাত্র ২১ বলে হাফ সেঞ্চুরি করেন শ্রীলঙ্কান ব্যাটসম্যান। ৫১ রান করে তিনি ফিরলে শেষ পর্যন্ত ৩০৯ রানে থামে ব্রাদার্স।

দেশটিভি/এমএস
দেশ-বিদেশের সকল তাৎক্ষণিক সংবাদ, দেশ টিভির জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখতে, সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল:

এছাড়াও রয়েছে

স্ত্রীর করা মামলায় জামিন পেলেন ক্রিকেটার আল আমিন

সিপিএলে ঝড়ো ফিফটিতে দল জিতিয়ে ম্যাচসেরা সাকিব

বাংলাদেশের তিন ম্যাচ আজ

ক্রীড়াঙ্গনে সাফল্যের এক সপ্তাহ

কৃষ্ণাদের চুরি হওয়া অর্থ ফেরত দেবে বাফুফে

শিরোপা নিয়ে দেশে ফিরলেন সাফ চ্যাম্পিয়ন মেয়েরা

ছাদখোলা বাসে রাজধানীজুড়ে হবে বিজয় মিছিল

সাফের ফাইনালে প্রথমার্ধে দুই গোল বাংলাদেশের

সর্বশেষ খবর

বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত তোয়াব খান

এবার বিয়ের তারিখ প্রকাশ করলেন বুবলী

করোনায় দুইজনের মৃত্যু, আক্রান্ত ৬৯৬

সয়াবিন তেলের দাম লিটারে কমলো ১৪ টাকা