খেলা

বৃহস্পতিবার, ২৯ জুলাই, ২০২১ (১২:০৮)

তিন সিরিজের ট্রফি নিয়ে দেশে ফিরেছে টাইগাররা

তিন সিরিজের ট্রফি নিয়ে দেশে ফিরেছে টাইগাররা
তিন সিরিজের ট্রফি নিয়ে দেশে ফিরেছে টাইগাররা

করোনাকালে আরেকটি সফর নিরাপদে শেষ করেছে বাংলাদেশ ক্রিকেট দল। অবশ্য জিম্বাবুয়ে সফরে প্রাপ্তির খাতাই বেশি ভারী ছিল। এই সফরে টেস্ট, ওয়ানডের পর টি-টোয়েন্টি সিরিজের ট্রফিও জিতেছে বাংলাদেশ দল। তিন সিরিজের ট্রফি নিয়ে আজ বৃহস্পতিবার সকাল ৯টায় দেশে ফিরেছেন সাকিব-মুস্তাফিজরা।

জিম্বাবুয়ের পর ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে লড়বে বাংলাদেশ। তাই অনুমিতভাবেই বিমানবন্দর থেকে সরাসরি রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে উঠেছে টিম বাংলাদেশ। সেখানেই আগামী তিন দিন কোয়ারেন্টাইন শেষ করে অস্ট্রেলিয়া মিশন শুরু করবেন মাহমুদউল্লাহরা।

জিম্বাবুয়ে সফরে বাংলাদেশ একমাত্র টেস্ট সিরিজে জিতেছে ১-০ ব্যবধানে। ওয়ানডে সিরিজ জিতেছে ৩-০ ব্যবধারে। আর টি-টোয়েন্টি মাহমুদউল্লাহরা জয় পেয়েছেন ২-১ ব্যবধান। টানা তিন সিরিজে জয়ের স্বস্তি নিয়ে এবার ঘরের মাঠে অসিদের মোকাবিলা করবে বাংলাদেশ।

আজ অস্ট্রেলিয়াও আসবে বাংলাদেশ সফরে। বিকেলে ঢাকায় পা রাখার কথা অসিদের। বিকেল ৪টায় ওয়েস্ট ইন্ডিজের বারবাডোজ থেকে বিশেষ বিমানে করে আসবে অস্ট্রেলিয়ার ৩২ সদস্যের দল। তাঁদেরও প্রথম তিন দিন কাটবে রুম কোয়ারেন্টাইনে।

মাত্র সাত দিনের মধ্যে বাংলাদেশের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলে নিজ দেশে ফিরবেন অস্ট্রেলীয় ক্রিকেটারেরা। সিরিজের সবকটি ম্যাচই হবে মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে। আগামী ৩ আগস্ট থেকে শুরু হবে দুদলের লড়াই।

সবগুলো ম্যাচই দিন-রাতের। তবে, ম্যাচ শুরুর দিন ঠিক হলেও সময় এখনও চূড়ান্ত হয়নি। মহামারিকালের অন্যান্য সিরিজের মতো এই সিরিজও হবে জৈব-সুরক্ষা বলয়ে।

বাংলাদেশ সফরে আসতে অনেকগুলো শর্ত দিয়েছে অস্ট্রেলিয়া। যা মানার চেষ্টা করেছে বিসিবি। এর মধ্যে প্রধান শর্ত ছিল এক ভেন্যুতে সব ম্যাচ আয়োজনের। তাই, সবগুলো ম্যাচই হতে যাচ্ছে মিরপুরে শেরেবাংলায়।

এ ছাড়া বাংলাদেশে পা রেখে বিমানবন্দরে ইমিগ্রেশনের ঝামেলায় পড়তে চান না অসি ক্রিকেটারেরা। করোনা মহামারিতে বিমানবন্দরের গণরুমে ইমিগ্রেশনের কাজ করতে চান না তাঁরা। তাই সেজন্যও নেওয়া হয়েছে বিশেষ ব্যবস্থা।

পুরো হোটেল আইসোলেশন করে থাকার আর্জি ছিল অস্ট্রেলিয়ার। সেটাও মানা হচ্ছে। রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে জৈব-সুরক্ষা বলয়ে থাকবেন তাঁরা। সুতরাং যতদিন ক্রিকেটারেরা থাকবেন, ততদিন হোটেলের রেস্টুরেন্ট, সুইমিংপুল সাধারণ অতিথিরা ব্যবহার করতে পারবেন না। এ ছাড়া ভেন্যু এবং আসা-যাওয়ার পথেও থাকবে কড়া নিরাপত্তা।

এছাড়াও রয়েছে

নিরাপত্তা শঙ্কায় এবার পাকিস্তান সফর বাতিল করলো ইংল্যান্ড

সাকিবের কলকাতার সামনে অসহায় রয়াল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু

নেইমার-ইকার্দির নৈপুণ্যে পিএসজির জয়

ডার্বিতে বড় জয় পেলো চেলসি

আইপিএলেও অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা কোহলির

বায়ার্নের গোল উৎসব: বোচামের জালে ৭ গোল

আইপিএল শুরু হচ্ছে আগামীকাল

আবারো আইসিইউতে পেলে

আরও খবর

  • হুয়াওয়ে কি ফাইভজি সেট নিয়ে ফিরবে পারবে!

    হুয়াওয়ে কি ফাইভজি সেট নিয়ে ফিরবে পারবে!

  • টেকসই ভবিষ্যতের জন্য জোরালো পদক্ষেপ গ্রহণে বিশ্ব নেতাদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর

    টেকসই ভবিষ্যতের জন্য জোরালো পদক্ষেপ গ্রহণে বিশ্ব নেতাদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর

  • পশ্চিমবঙ্গ বিজেপির সভাপতি দিলীপ ঘোষকে অব্যাহতি

    পশ্চিমবঙ্গ বিজেপির সভাপতি দিলীপ ঘোষকে অব্যাহতি

  • রাবি ভর্তি পরীক্ষা শুরু ৪ অক্টোবর

    রাবি ভর্তি পরীক্ষা শুরু ৪ অক্টোবর

সর্বশেষ খবর

ইউনিয়ন ও পৌরসভা নির্বাচন শান্তিপূর্ণভাবে হয়েছে: কাদের

দুই মামলায় জামিন পেলেন হেলেনা জাহাঙ্গীর

সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে কাশ্মীরে দুই পাইলট নিহত

২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষার তারিখ চূড়ান্ত