খেলা

শনিবার, ৩০ জানুয়ারী, ২০২১ (১১:২০)

প্রোটিয়াদের ৭ উইকেটে হারাল পাকিস্তান

প্রোটিয়াদের ৭ উইকেটে হারাল পাকিস্তান

করাচিতে টেস্টে অভিষিক্ত বাঁ-হাতি অফ স্পিনার নোমান আলী ও ডানহাতি লেগি ইয়াসির শাহর ঘূর্ণি জালে আটকা পড়ে দক্ষিণ আফ্রিকা। তৃতীয় দিন ৪ উইকেটে ১৮৭ রান তোলা প্রোটিয়ারা চতুর্থ দিন মধ্যাহ্ন বিরতির আগেই ২৪৫ রানে অলআউট হয়ে গেছে। পরে ৮৮ রানের লক্ষ্য পাওয়া পাকিস্তান ৭ উইকেটের সহজে জয় তুলে নিয়েছে।

দক্ষিণ আফ্রিকা সিরিজ দিয়ে বড় দলের বিপক্ষে ঘরের মাঠে ক্রিকেট ফিরিয়েছে পাকিস্তান। ঘরের মাঠে করোনাকালে ফিরিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট। ফেরার এই ম্যাচে প্রথম ইনিংসে ২২০ রানে সফরকারীদের অলআউট করে দেয় মিসবাহ উল হকের শিষ্যরা। দুই স্পিনার ইয়াসির শাহ ও নোমান আলী ধসিয়ে দেন ডেন এলগার-ডু প্লেসিদের।

প্রথম ইনিংসে দলের পক্ষে সর্বোচ্চ ৫৮ রান করেন এলগার। এছাড়া জর্জ লেন্ডি ৩৫, ডু প্লেসি ২৩ এবং কাগিসু রাবাদা করেন ২১ রান। নোমান আলী প্রথম ইনিংসে দুটি এবং ইয়াসির শাহ তুলে নেন তিন উইকেট। পেসার শাহিন শাহ আফ্রিদি নেন দুটি উইকেট।

জবাব দিতে নেমে প্রথম ইনিংসে পাকিস্তান তোলে ৩৭৮ রান। লিড নেয় ১৫৮ রানের। দলের পক্ষে ফাওয়াদ আলম খেলেন ১০৯ রানের ইনিংস। এছাড়া আহজার আলী ৫১, ফাহিম আশরাফ ৬৪ রান করেন। দশে ব্যাট করা ইয়াসির শাহ তোলেন ৩৮ রান। উইকেটরক্ষক মোহাম্মদ রেজওয়ানের ব্যাট থেকে আবার আসে ৩৩ রান।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামা আশা দেখায় প্রোটিয়ারা। ওপেনার এইডেন মার্করাম ৭৪ রান করেন। অন্য ওপেনার ডেন এলগার করেন ২৯ রান। তিনে নেমে রেসি ভ্যান ডার ডুসন করেন ৬৪ রান। কিন্তু শেষ বেলায় চমক দেখিয়ে নোমান ও ইয়াসির তাদের তুলে নেন। দিন শেষে ৪ উইকেট হারায় প্রোটিয়ারা।

এরপর দুপুরের বিরতির আগেই তাদের স্পিন জালে আটকা পড়ে। অভিষিক্ত নোমান আলী দ্বিতীয় ইনিংস থেকে তুলে নিয়েছেন ৫ উইকেট। ইয়াসির শাহ নিয়েছেন ৪ উইকেট। ৮৭ রানের লিড পাওয়া প্রোটিয়াদের বিপক্ষে নেমে ইমাম বাট ১২ ও আবিদ আলী ১০ রান করে ফিরে যান। এরপর অধিনায়ক বাবরের ব্যাট থেকে আসে ৩০ রান। তিনি ফিরলেও আজহার আলী ৩১ রান করে দলকে জিতিয়ে ফেরেন। কিউই সফরে বিধ্বস্ত হওয়ার ক্ষতে দেন প্রলেপ। / সম

এছাড়াও রয়েছে

আগুয়েরোর পেনাল্টি মিস, চেলসির কাছে হেরে গেল ম্যানসিটি

লেওয়ানডস্কির হ্যাটট্রিকে ৯ম শিরোপা বায়ার্নের

আবিদের ডাবল সেঞ্চুরিতে পাকিস্তানের রান পাহাড়, দিশেহারা জিম্বাবুয়ে

ইংল্যান্ড সফরের আগে কোভিশিল্ড টিকা নেবেন কোহলিরা

বার্সেলোনা-রিয়াল ও জুভেন্টাসের বিরুদ্ধে ব্যবস্থা নিবে উয়েফা

শ্রীলঙ্কা দল আসছে ১৬ মে

র‍্যাঙ্কিংয়ে তামিম-মুশফিক-মোমিনুল-তাইজুলের উন্নতি

রিয়ালকে হারিয়ে উয়েফার ফাইনালে চেলসি

আরও খবর

  • পবিত্র লাইলাতুল কদর আজ

    পবিত্র লাইলাতুল কদর আজ

  • নাইজেরিয়ায় বন্দুকধারীদের হামলায় ৭ পুলিশ নিহত

    নাইজেরিয়ায় বন্দুকধারীদের হামলায় ৭ পুলিশ নিহত

  • ২৭ দিন পর করোনামুক্ত খালেদা জিয়া

    ২৭ দিন পর করোনামুক্ত খালেদা জিয়া

  • আগুয়েরোর পেনাল্টি মিস, চেলসির কাছে হেরে গেল ম্যানসিটি

    আগুয়েরোর পেনাল্টি মিস, চেলসির কাছে হেরে গেল ম্যানসিটি

সর্বশেষ খবর

মেট্রোরেলের দ্বিতীয় চালান পৌঁছেছে মোংলা বন্দরে

আসামের নতুন মুখ্যমন্ত্রী হচ্ছেন বিজেপির হিমন্ত বিশ্ব শর্মা

করোনায় এক দিনে আরও ৫৬ জনের মৃত্যু

বাগেরহাটে টিকটক করা নিয়ে দ্বন্দ্বে স্ত্রীকে হত্যা, থানায় স্বামী