খেলা

রবিবার, ০৫ এপ্রিল, ২০২০ (১৮:১২)

অনির্দিষ্টকালের জন্য দেশের সব খেলা স্থগিত

অনির্দিষ্টকালের জন্য দেশের সব খেলা স্থগিত

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে দেশের ঘরোয়া খেলাধুলা ৩১ মার্চ এবং আন্তর্জাতিক খেলাধুলা ৩০ এপ্রিল পর্যন্ত স্থগিত করেছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। সেই নির্দেশনা হয়ে গেলো অনির্দিষ্টকালের জন্য। মো. জাহিদ বলেছেন, করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত দেশের সব খেলাধুলা স্থগিত থাকবে।

করোনা ভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে দেশের সব খেলাধুলা স্থগিতের পূনরায় নির্দেশ দিয়ে ক্রীড়া প্রতিমন্ত্রী বলেছেন, ‘সারা বিশ্বের মতো বাংলাদেশেও করোনা ভাইরাস ছড়িয়ে পড়ছে। এ সময়ে আমাদের সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে। সচেতন থাকতে হবে। জনসমাগম এড়িয়ে চলতে দেশের জনগণকে সচেতন করতে হবে। যে কোনো পর্যায়ের খেলাধুলাতে জনসমাগম ঘটে। তাই পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত দেশের সকল প্রকার খেলাধুলা বন্ধ থাকবে।’

এছাড়াও ক্রীড়া প্রতিমন্ত্রী করোনা মোকাবেলায় ইতিমধ্যে দেশের সকল স্টেডিয়াম বিশেষ করে ইনডোর স্টেডিয়াম ও জিমনেশিয়ামগুলো স্বাস্থ্য বিভাগ ও প্রশাসন প্রয়োজনে অস্থায়ী হাসপাতাল বা আইসোলেশন সেন্টার করতে পারবে বলে সিদ্ধান্ত দিয়েছেন।

রাজধানী ঢাকাসহ দেশে মোট ৮০টি বিভাগীয় এবং জেলা স্টেডিয়াম ও উপজেলা পর্যায়ে ১২৫টি শেখ রাসেল মিনি স্টেডিয়াম রয়েছে। এছাড়াও দেশে ২২টি জিমনেশিয়াম, ৭টি ইনডোর স্টেডিয়াম এবং ৫টি মহিলা ক্রীড়া কমপ্লেক্স রয়েছে।

এর আগে গত ১৬ মার্চ সচিবালয়ের সভাকক্ষে মুজিব বর্ষ উপলক্ষে বিভিন্ন ফেডারেশনের কর্মকর্তাদের সঙ্গে সভায় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী সকল প্রকার খেলাধুলা স্থগিতের ঘোষণা দেন। একইসঙ্গে করোনা মোকাবেলায় দেশের সকল স্টেডিয়াম বিশেষ করে ইনডোর স্টেডিয়াম ও জিমনেসিয়ামগুলো স্বাস্থ্য বিভাগ ও প্রশাসন প্রয়োজনে অস্থায়ী হাসপাতাল বা আইসোলেশন সেন্টার করতে পারবে- এমন সিদ্ধান্তও নেয়া হয়।

বিশ্বের অধিকাংশ দেশে ছড়িয়ে পড়া নভেল করোনা ভাইরাসের মহামারীতে গত তিন মাসে সারা বিশ্বে আক্রান্ত হয়েছে সাড়ে ১১ লাখ মানুষ, ৬০ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। সরকারি হিসাবে বাংলাদেশে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭০ জন, তাদের মধ্যে ৮ জনের মৃত্যু ঘটেছে। উল্লেখ্য, টোকিও অলিম্পিকসহ বিশ্বের সব বড় বড় ক্রীড়া আসর পিছিয়ে গেছে নজিরবিহীন এই সঙ্কটের কারণে।

এছাড়াও রয়েছে

ক্রিকেটেও বর্ণবৈষম্য প্রকট: গেইল

অনুশীলনে ফিরছে শ্রীলঙ্কান ক্রিকেট

পিএসজিতে পাকাপাকিভাবেই থেকে গেলেন ইকার্দি

ডব্লিউএফপির শুভেচ্ছাদূত হলেন তামিম ইকবাল

ক্রিকইনফোর ‘স্বপ্নের’ একাদশে সাকিব

লেওয়ানডোস্কির দ্যাুতিতে বায়ার্নের গোল বন্যা

মেসিকে কাটিয়ে সবচেয়ে বেশি আয় ফেদেরারের

পাতানো ম্যাচ নিয়ে বিস্ফোরক দাবি ভারতীয় জুয়াড়ির

আরও খবর

  • চীনের সমালোচনা করার অবস্থান যুক্তরাষ্ট্রের নেই: উত্তর কোরিয়া

    চীনের সমালোচনা করার অবস্থান যুক্তরাষ্ট্রের নেই: উত্তর কোরিয়া

  • চীনা করোনা মেডিকেল টিম ঢাকায় আসছে ৮ জুন

    চীনা করোনা মেডিকেল টিম ঢাকায় আসছে ৮ জুন

  • শুরু হচ্ছে অ্যাভাটার টু সিনেমার শুটিং

    শুরু হচ্ছে অ্যাভাটার টু সিনেমার শুটিং

  • লিবিয়ায় ২৬ বাংলাদেশি হত্যার মূলহোতা আল-মিশাই নিহত

    লিবিয়ায় ২৬ বাংলাদেশি হত্যার মূলহোতা আল-মিশাই নিহত

সর্বশেষ খবর

ফ্লয়েড হত্যা : প্রতিবাদে যোগ দিলেন স্বয়ং ট্রাম্পের মেয়ে

জুন থেকেই পোশাক কারখানায় শ্রমিক ছাঁটাই: রুবানা হক

বাংলামোটরে বাস চাপায় ২ মোটরসাইকেল আরোহী নিহত

নতুন মৃত্যু ৩৫, শনাক্ত ২৪২৩