খেলা

বৃহস্পতিবার, ১৯ মার্চ, ২০২০ (১০:২৪)

বিসিবিকে বাঙ্গারের না

বিসিবিকে বাঙ্গারের না

নিল ম্যাকেঞ্জিকে পুরো সময়ের (ফুল টাইম) জন্য ব্যাটিং কোচ হিসেবে পেতে কম চেষ্টা করেনি বিসিবি। বোর্ড থেকে একাধিকবার প্রস্তাবও দেওয়া হয়েছিল তাকে; কিন্তু পারিবারিক কারণে বিসিবির প্রস্তাবে রাজি হননি ম্যাকেঞ্জি। সাদা বলের ব্যাটিং পরামর্শক কোচ হিসেবে কাজ করছেন তিনি।

নিরুপায় হয়ে নতুন করে লাল বলের ব্যাটিং কোচ খুঁজছে বিসিবি। ভারতের সঞ্জয় বাঙ্গারকে পছন্দও হয়েছিলো বোর্ডের। কথাবার্তাও এগিয়েছিল। কিন্তু বাঙ্গারের আসায় শেষ পর্যন্ত বাধা হয়ে দাঁড়িয়েছে স্টার স্পোর্টসের সঙ্গে তার চুক্তির শর্ত।

বুধবার ভারতের পিটিআইকে বাঙ্গার বলেছেন, বিসিবির কাছ থেকে বছরে আট সপ্তাহ কাজের প্রস্তাব পেলেও রাজি হতে পারছেন না। বাধ্য হয়েই বিসিবির প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন তিনি। বিসিবি পরিচালক ইসমাইল হায়দার মল্লিক এবং ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খানও গতকাল জানান, বোর্ডের প্রস্তাবে রাজি হননি বাঙ্গার।

খণ্ডকালীন পরামর্শক কোচ নিয়োগ দিয়ে খুব একটা লাভবান হচ্ছে না বিসিবি। জাতীয় দলের সিরিজ ছাড়া ড্যানিয়েল ভেট্টরিকেও সেভাবে পাওয়া যাচ্ছে না। এ অভিজ্ঞতা থেকেই পুরো সময়ের জন্য ব্যাটিং কোচ খুঁজছে বিসিবি। ভারতসহ বিভিন্ন দেশে যোগাযোগ করা হচ্ছে বলে জানান বোর্ড কর্মকর্তারা। তবে বাঙ্গারকে পেলে মন্দ হতো না। যে কোনো সময় ঢাকায় উড়ে আসতে পারতেন তিনি। মহারাষ্ট্রের সাবেক এ ক্রিকেটার ১২টি টেস্ট ও ১৫টি ওয়ানডে খেলেছেন। খেলা ছেড়ে যোগ দেন কোচিং পেশায়। ২০১৪ সালে ভারতের ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয় তাকে।

২০১৬ সালে জিম্বাবুয়ে সফর আর পরের বছর ওয়েস্ট ইন্ডিজ সফরে ধোনিদের ভারপ্রাপ্ত প্রধান কোচ ছিলেন তিনি। ২০১৯ সালের বিশ্বকাপ পর্যন্ত রবি শাস্ত্রীর কোচিং স্টাফে সহকারী কোচের দায়িত্ব পালন করেছেন। ভারত দলে কাজ করার সময় কিংস ইলেভেন পাঞ্জাবেরও প্রধান কোচ ছিলেন ২০১৪ থেকে ২০১৬ সাল পর্যন্ত। যে কোনো দেশের জাতীয় দলের প্রধান কোচ হওয়ার সব যোগ্যতাই আছে তার।/সমকাল

এছাড়াও রয়েছে

ক্রিকইনফোর ‘স্বপ্নের’ একাদশে সাকিব

লেওয়ানডোস্কির দ্যাুতিতে বায়ার্নের গোল বন্যা

মেসিকে কাটিয়ে সবচেয়ে বেশি আয় ফেদেরারের

পাতানো ম্যাচ নিয়ে বিস্ফোরক দাবি ভারতীয় জুয়াড়ির

খুলনা জেলা ক্রিকেট দলের অধিনায়ক কাজলের মৃত্যু

বিশপের দশক সেরা ওয়ানডে একাদশে একমাত্র অলরাউন্ডার সাকিব

ভারতের অস্ট্রেলিয়া সফর নিশ্চিত

'লালার ব্যবহার বন্ধ করলে ক্রিকেট বিরক্তিকর হবে'

আরও খবর

  • নৌপথে যাত্রী পারাপার শুরু

    নৌপথে যাত্রী পারাপার শুরু

  • ক্রিকইনফোর ‘স্বপ্নের’ একাদশে সাকিব

    ক্রিকইনফোর ‘স্বপ্নের’ একাদশে সাকিব

  • আফগানিস্তানে বোমা হামলায় সাংবাদিকসহ নিহত ২

    আফগানিস্তানে বোমা হামলায় সাংবাদিকসহ নিহত ২

  • ভার্চুয়াল কোর্টের মেয়াদ  ১৫ জুন পর্যন্ত বৃদ্ধি

    ভার্চুয়াল কোর্টের মেয়াদ ১৫ জুন পর্যন্ত বৃদ্ধি

সর্বশেষ খবর

বিশ্বে করোনায় আক্রান্ত ৬০ লাখ ছাড়াল, মৃত্যু ৩ লাখ ৬৯ হাজার

ফিলিস্তিনি প্রতিবন্ধীকে গুলি করে হত্যা ইসরায়েলি পুলিশের

২৪ ঘণ্টায় রেকর্ড ৪০ জনের মৃত্যু, আক্রান্ত ২৫৪৫

যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহরে কারফিউ জারি, ব্যাপক সংঘাত