খেলা

সোমবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২০ (১৬:২৯)

রিজার্ভ চুরি মামলার প্রতিবেদন ২৯ মার্চ

রিজার্ভ চুরি মামলার প্রতিবেদন ২৯ মার্চ

লজ্জাজনক এক রেকর্ডের অংশ বর্তমানে ভারত। আর তার পাশে গর্বিত অংশীদার নিউজিল্যান্ড। টি-টোয়েন্টিতে দারুণ দাপট দেখানো ভারতকে ওয়ানডের মতই টেস্টেও পাত্তা দিল না ব্লাকক্যাপার্সরা। প্রথম টেস্টেই ভারতকে ১০ উইকেটে হারিয়ে রেকর্ড গড়ল নিউজিল্যান্ড। অসাধারণ এই জয়ের মাধ্যমে নিজেদের শততম টেস্ট জয়কে স্মরণীয় করে রাখল কিউইরা।

সপ্তম দেশ হিসেবে ১০০তম টেস্ট জয়ের রেকর্ড ছুঁয়েছে নিউজিল্যান্ড অবশ্য এই রেকর্ড ছুঁয়ে দিতে সঙ্গী বাকি দেশগুলো থেকে বেশি সময় নিয়েছে কিউইরা। অবশ্য তা নিয়ে মোটেও ঘাটতি ছিলনা তাদের উদযাপনে। কেননা টেস্ট র‌্যাংকিংয়ের শীর্ষে থাকা দল ভারতকে ১০ উইকেটে হারিয়ে শততম জয়কে স্মরণীয় করে রেখেছে তারা।

প্রথম টেস্টে টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠায় নিউজিল্যান্ড। সেখানে সাউদি ও জেমিসনের বোলিং তোপে ১৬৫ রানে গুটিয়ে যায় ভারতের ইনিংস। ভারতের পক্ষে সর্বোচ্চ ৪৬ রান সংগ্রহ করেন আজিঙ্কা রাহানে। প্রথম ইনিংসে ভারতের রানকে তারা করে ৩৪৮ রানে অল আউট হয় নিউজিল্যান্ড। ভারতের পক্ষে সর্বোচ্চ ৫ উইকেট শিকার করেন ইশান্ত শর্মা। অন্যদিকে কিউইদের পক্ষে সর্বোচ্চ ৮৯ রান সংগ্রহ করেন কেন উইলিয়ামসন।

দ্বিতীয় ইনিংসে নিউজিল্যান্ডে দেয় ১৮৩ রান সংগ্রহ করতে গিয়েই হিমশিম খেয়ে যায় টেস্টে র‌্যাংকিংয়ের শীর্ষে থাকা ভারত। সাউদি ও বোল্টের দুর্দান্ত বোলিংয়ের সুবাদে ১৯১ রানে বন্দী ভারত। জয়ের জন্য নিউজিল্যান্ডের টার্গেট ৯ রান। সেই ৯ রানের টার্গেট পূরণ করতে ৭ মিনিটের জন্য ব্যাট হাতে মাঠে নামেন টম ল্যাথাম ও টম ব্লান্ডেল। ১০ বলে ৯ রান সংগ্রহ করে মাঠ ছাড়েন তারা।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

মাথা কামিয়ে ফেললেন ওয়ার্নার, চ্যালেঞ্জ কোহলিকে

অর্থ সংকটে রোনালদোকে ছেড়ে দেবে জুভেন্টাস!

এবার কম বেতনে সম্মত মেসিরাও

স্মিথ-ওয়ার্নারদের চুক্তি ঘোষণা স্থগিত

বেতন কম নিতে সম্মত রোনালদোরা

ভারতের বিশ্বকাপ জয়ের নায়ক সেই যোগি এখন পুলিশ!

করোনা মোকাবিলায় ৫০ লাখ রুপি দিলেন শচীন

বাফুফের নির্বাচন স্থগিত

সর্বশেষ খবর

সাধারণ ছুটি ১১ এপ্রিল পর্যন্ত বাড়িয়ে প্রজ্ঞাপন

করোনায় দেশে আরও একজনের মৃত্যু, নতুন শনাক্ত ৩

চট্টগ্রামে আইসোলেশনে থাকা এক নারীর মৃত্যু

পুতিনের সঙ্গে দেখা করা সেই চিকিৎসক করোনায় আক্রান্ত