খেলা

রবিবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২০ (১১:৩৭)

কিউইদের লিড, শেষটায় স্বস্তি ভারতের

কিউইদের লিড, শেষটায় স্বস্তি ভারতের

ওয়েলিংটনের বেসিন রিজার্ভে প্রত্যেকটি রানই মহামূল্যবান। উইকেটও। প্রথমদিনের পুরোটা ব্যাট করে ভারত ১৬৫ রানে অলআউট হয়। দ্বিতীয় দিন স্বাগতিক নিউজিল্যান্ড ব্যাটে নেমে ৫ উইকেট হারিয়ে তুলেছে ২১৬ রান। লিড নিয়েছে ৫১ রানের। তবে দিনের শেষটায় ২ উইকেট তুলে নিয়ে কিছুটা স্বস্তিতে শেষ করেছে ভারত।

শেষ বেলায় সেঞ্চুরির পথে থাকা নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন ৮৯ রান করে আউট হয়েছেন। তারপরই ফিরে যান হেনরি নিকোলাস। তিনি করেন ১৭ রান। তার আগে রস টেইলর ৪৪ ও ওপেনার টম ব্লান্ডেল ৩০ রান করে সাজ ঘরে ফেরেন। তবে বিজে ওয়াটলিং ১৪ রানে অপরাজিত আছেন। তাকে সঙ্গ দিতে আছেন কলিন ডি গ্রান্ডহোম।

তৃতীয় দিন নিউজিল্যান্ডের উইকেটরক্ষক ও টেস্ট বিশেষজ্ঞ ব্যাটসম্যান বিজে ওয়াটলিং ও কলিন ডি গ্রান্ডহোম দলের লিড বাড়িয়ে নেওয়ার চেষ্টা করবেন। সকালেই এই জুটি ভাঙতে পারলে কিউইদের বিপক্ষে ওয়েলিংটন টেস্ট নিয়ে স্বপ্ন দেখতে পারবে ভারত। তবে তারা লিড বাড়িয়ে নিলে প্রথম ইনিংস শেষেই হারের শঙ্কায় পড়ে যাবে ভারত।

এর আগে ভারতের কোন ব্যাটসম্যানই কিউই পেসারদের সামনে প্রথম ইনিংসে দাঁড়াতে পারেনি। দুই তরুণ ওপেনার মায়াঙ্ক আগারওয়াল (৩০) ও পৃথ্বী শ’ (১১) শুরুতে ফিরে যান। রান পাননি চেতেশ্বর পূজারা কিংবা বিরাট কোহলি। অজিঙ্কা রাহানে দলের হয়ে খেলেন সর্বোচ্চ ৪৬ রানের ইনিংস।

প্রথম ইনিংস থেকে কিউই পেসার কাইল জেমিসন অভিষেকে নেন ৪ উইকেট। টিম সাউদি তুলে নেন ৪ উইকেট। অন্য উইকেটটি নেন ট্রেন্ট বোল্ট। ভারতের হয়ে ইশান্ত শর্মা তুলে নেন কিউইদের ৩ উইকেট। একটি করে উইকেট নেন মোহাম্মদ শামি ও রবিশচন্দন অশ্বিন।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

মাথা কামিয়ে ফেললেন ওয়ার্নার, চ্যালেঞ্জ কোহলিকে

অর্থ সংকটে রোনালদোকে ছেড়ে দেবে জুভেন্টাস!

করোনায় প্রাণ হারালেন সাবেক মার্শেই সভাপতি

এবার কম বেতনে সম্মত মেসিরাও

স্মিথ-ওয়ার্নারদের চুক্তি ঘোষণা স্থগিত

বেতন কম নিতে সম্মত রোনালদোরা

ভারতের বিশ্বকাপ জয়ের নায়ক সেই যোগি এখন পুলিশ!

করোনা মোকাবিলায় ৫০ লাখ রুপি দিলেন শচীন

সর্বশেষ খবর

করোনায় প্রাণ হারালেন সাবেক মার্শেই সভাপতি

ইইউভুক্ত দেশসমূহে জিএসপি সুবিধা বাতিলের প্রস্তাব খারিজ

সাধারণ ছুটি ১১ এপ্রিল পর্যন্ত বাড়িয়ে প্রজ্ঞাপন

করোনায় দেশে আরও একজনের মৃত্যু, নতুন শনাক্ত ৩