খেলা

মঙ্গলবার, ২১ জানুয়ারী, ২০২০ (১১:১৩)

ব্রাজিলের ‘নতুন কাকা’কে নিয়ে নিল রিয়াল

ব্রাজিলের ‘নতুন কাকা’কে নিয়ে নিল রিয়াল

ব্রাজিল থেকে আরও এক বিস্ময় বালককে দলে ভিড়িয়েছে রিয়াল মাদ্রিদ। নাম তার রেইনিয়ার হেসুস। ১৮ বছর বয়সী এই মিডফিল্ডারকে ব্রাজিলিয়ান ক্লাব ফ্ল্যামেঙ্গো থেকে ৩০ মিলিয়ন ইউরোতে কিনেছে জিনেদিন জিদানের দল।

রেইনিয়ারের সঙ্গে চুক্তির বিষয়টি সোমবার আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছে রিয়াল মাদ্রিদ। লা লিগার অন্যতম সফল ক্লাবটির সঙ্গে ২০২৬ সাল পর্যন্ত ছয় বছরের চুক্তি হয়েছে ব্রাজিলিয়ান মিডফিল্ডারের। ১৮তম জন্মদিনের ঠিক পরের দিনই এমন সুখবর পেলেন রেইনিয়ার।

ব্রাজিলের ক্লাবে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়ে ‘নতুন কাকা’ উপাধি পেয়েছেন রেইনিয়ার। ফলে ১৮ বছর বয়সেই তিনি নজরে আসেন বার্সেলোনা, ম্যানচেস্টার সিটির মতো বড় ক্লাবগুলোর। শেষ পর্যন্ত বার্সা বা ম্যানসিটি নয়, রেইনিয়ারকে লুফে নিল রিয়াল।

শুরুতে রিয়ালের যুবদল কাস্তিয়ার হয়ে খেলবেন রেইনিয়ের। এভাবেই শুরু হয়েছিল তার দুই স্বদেশি ভিনিসিয়ুস জুনিয়র ও রদ্রিগোর। তারাও ১৮ বছর বয়সেই রিয়ালে যোগ দিয়েছিলেন। যুবদলে খেলে এখন মূল দলেও জায়গা পাচ্ছেন ভিনিসিয়াস, রদ্রিগোরা।

সেই দেখানো পথে হাঁটতে চলেছেন রেইনিয়েরও। বর্তমানে এই মিডফিল্ডার ব্রাজিলিয়ান অনূর্ধ্ব-২৩ দলের হয়ে টোকিও ২০২০ অলিম্পিকের কোয়ালিফায়ারের জন্য প্রস্তুতি নিচ্ছেন। আগামী ১০ বা ১১ ফেব্রুয়ারি রিয়ালে যোগ দেওয়ার কথা রয়েছে এই বিস্ময় বালকের।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

এবার কম বেতনে সম্মত মেসিরাও

স্মিথ-ওয়ার্নারদের চুক্তি ঘোষণা স্থগিত

বেতন কম নিতে সম্মত রোনালদোরা

ভারতের বিশ্বকাপ জয়ের নায়ক সেই যোগি এখন পুলিশ!

করোনা মোকাবিলায় ৫০ লাখ রুপি দিলেন শচীন

বাফুফের নির্বাচন স্থগিত

৩৩ মাস পর জ্ঞান ফিরে পেলেন ডাচ ফুটবলার

করোনা অনেক বড় শিক্ষা দিয়ে গেল : সেরে ওঠা আর্সেনাল কোচ

সর্বশেষ খবর

করোনাভাইরাস ঠেকাতে জাতীয় কমিটি করুন: ফখরুল

অনলাইনে চলবে শাবির ক্লাস

আক্রান্ত না হলে মাস্ক ব্যবহার নয়: ডব্লিউএইচও

করোনাভাইরাসে নতুন শনাক্ত ২, সংখ্যা ৫০ ছাড়াল