খেলা

রবিবার, ১৫ ডিসেম্বর, ২০১৯ (১২:৫০)

দক্ষিণ আফ্রিকার হেড কোচ হলেন মার্ক বাউচার

দক্ষিণ আফ্রিকার হেড কোচ হলেন মার্ক বাউচার

দক্ষিণ আফ্রিকার হেড কোচ হলেন দেশটির সাবেক উইকেট রক্ষক ব্যাটসম্যান মার্ক বাউচার। তাকে অন্তবর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন নবনিযুক্ত বোর্ড পরিচালক গ্রায়েম স্মিথ।

জানা গেছে, বেশ কিছুদিন ধরেই নানা অনিয়মের অভিযোগে বোর্ড পরিচালক কর্তাদের দফায় দফায় পদত্যাগ ও বরখাস্ত চলতে থাকে। মূলত ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের অভিযোগের প্রেক্ষিতেই দেশটির ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহীর পদ থেকে থাবাং মোরেকে সরিয়ে দেওয়া হয়েছে। তার ওপর অসন্তোষের জের ধরে কয়েক দিন আগেই পদত্যাগ করেন ক্রিকেট দক্ষিণ আফ্রিকা বোর্ডের চেয়ারপারসন ইকবাল খান ও পরিচালক শার্লি জিল। তার প্রেক্ষিতেই পরিচালক পদে আসেন সাবেক তারকা ব্যাটসম্যান গ্রায়েম স্মিথ। আর তার প্রথম কাজ হিসেবেই কোচ হিসেবে নিয়োগ পাচ্ছেন দক্ষিণ আফ্রিকার সাবেক উইকেট রক্ষক ব্যাটসম্যান মার্ক বাউচার। তিনি দেশের হয়ে খেলেছেন ১৪৭ টেস্ট, ২৯৫ ওয়ানডে ও ২৫ টি টি-টোয়েন্টি।

এর আগে ২০১৬ সাল থেকে দেশটির এক ঘরোয়া দলের প্রধান কোচ হিসেবে কাজ করছেন বাউচার। যেখানে একটি প্রথম শ্রেণি, দুটি ওয়ানডে কাপ ও একটি টি-টোয়েন্টি টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়ে নিজেকে প্রমাণ করেছেন তিনি। এছাড়া বাউচার কোচিংয়ে পাকাভুক্ত হয়ে বেশ কয়েকজন ক্রিকেটার জাতীয় দলে খেলার স্বাদ পেয়েছেন। যাদের মধ্যে এইডেন মার্করাম, লুঙ্গি এনগিডি এবং হেইনরিখ ক্লাসেন।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

এবার কম বেতনে সম্মত মেসিরাও

স্মিথ-ওয়ার্নারদের চুক্তি ঘোষণা স্থগিত

বেতন কম নিতে সম্মত রোনালদোরা

ভারতের বিশ্বকাপ জয়ের নায়ক সেই যোগি এখন পুলিশ!

করোনা মোকাবিলায় ৫০ লাখ রুপি দিলেন শচীন

বাফুফের নির্বাচন স্থগিত

৩৩ মাস পর জ্ঞান ফিরে পেলেন ডাচ ফুটবলার

করোনা অনেক বড় শিক্ষা দিয়ে গেল : সেরে ওঠা আর্সেনাল কোচ

সর্বশেষ খবর

করোনাভাইরাস ঠেকাতে জাতীয় কমিটি করুন: ফখরুল

অনলাইনে চলবে শাবির ক্লাস

আক্রান্ত না হলে মাস্ক ব্যবহার নয়: ডব্লিউএইচও

করোনাভাইরাসে নতুন শনাক্ত ২, সংখ্যা ৫০ ছাড়াল