খেলা

মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০১৯ (১০:৪৪)

জিম্বাবুয়ের ওপর নিষেধাজ্ঞা বাতিল করল আইসিসি

জিম্বাবুয়ের ওপর নিষেধাজ্ঞা বাতিল করল আইসিসি

ক্রিকেট বোর্ডের ওপর সরকারের অবৈধ হস্তক্ষেপের অজুহাতে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের সদস্যপদ স্থগিত করেছিল আইসিসি। গত জুলাইতে দেশটির ওপর আরোপ করা সাময়িক নিষেধাজ্ঞা অবশেষে তুলে নিয়েছে আইসিসি। ক্রিকেটের অভিভাবক সংস্থাটির চেয়ারম্যান শশাঙ্ক মনোহর এই নিষেধাজ্ঞা তুলে নেয়ার ঘোষণা দেন।

আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহর, প্রধান নির্বাহী মানু সাওয়াই, জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান তাভেংওয়া মুকুহলানি, জিম্বাবুয়ের ক্রীড়ামন্ত্রী ক্রিস্ট্রি কভেন্ট্রি এবং স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন কমিশনের চেয়ারম্যান জেরালর্ড মোতসোয়ার মধ্যে বৈঠকের পরই নিষেধাজ্ঞা তুলে নেয়ার ঘোষণা দেয়া হয়।

নিষেধাজ্ঞা তুলে নেয়ার ফলে আগামী জানুয়ারিতে অনুষ্ঠিতব্য আইসিসি অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে অংশ নিতে পারবে। এছাড়া ২০২০ সাল থেকে শুরু হতে যাওয়া আইসিসি সুপার লিগেও অংশ নিতে পারবে তারা।

আইসিসির পক্ষ থেকে দেয়া এক বিবৃতিতে চেয়ারম্যান শশাঙ্ক মনোহর বলেন, ‘আমি জিম্বাবুয়ের ক্রীড়ামন্ত্রীকে ধন্যবাদ দিতে চাই যে, তিনি প্রতিশ্রুতি দিয়েছেন দেশটিতে ক্রিকেটকে পূনরায় চালু করবেন এবং সব ধরনের সহযোগিতা প্রধান করবেন। জিম্বাবুয়ে ক্রিকেটের জন্য তাদের ইচ্ছা এবং আগ্রহ খুবই পরিস্কার। তারা দেশটির ক্রিকেটকে এগিয়ে নিতে চান।’

জিম্বাবুয়ের সঙ্গে আইসিসি সদস্য হিসেবে আবারও মর্যাদা লাভ করলো। তবে সেটা হবে শর্তাধীন। ২০১৬ সালে আইসিসির নিয়ম ভঙ্গের অপরাধে তাদেরকে বহিস্কার করেছিল সংস্থাটি। সেখানেও সরকারী হস্তক্ষেপ ছিল বলে আইসিসি তাদের ওপর নিষেধাজ্ঞা আরোপ করে।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

গোলাপি বলের ঐতিহাসিক লড়াই শুরু কাল

দ. কোরিয়াকে হারিয়ে জয়ে ফিরল ব্রাজিল

টটেনহ্যাম কোচ পচেত্তিনো বরখাস্ত

দ্বিতীয় সন্তানের বাবা হলেন তামিম

রোনালদোর নিরান্নবই গোলে ইউরোতে পর্তুগাল

আর্মেনিয়াকে বিধ্বস্ত করে ছেড়েছে ইতালি

করিম জানাতের তোপে লন্ডভন্ড ওয়েস্ট ইন্ডিজ

টাইগারদের লজ্জায় ডোবাল ভারত

সর্বশেষ খবর

অপপ্রচারে কান দেবেন না: প্রধানমন্ত্রী

টাঙ্গাইলে মুখোমুখি আ.লীগের দুপক্ষ, ১৪৪ ধারা জারি

মাধবপুরে ডাকাতের হামলা ও গুলিতে আহত ৪ পুলিশ

রোহিঙ্গা নিপীড়ন : মামলার বিরুদ্ধে লড়বেন সু চি