খেলা

বৃহস্পতিবার, ০৩ অক্টোবর, ২০১৯ (১০:৩৯)
চ্যাম্পিয়ন্স লীগ

ব্রাগের কাছে পরাজয়ের হাত থেকে রিয়ালকে রক্ষা করলেন কাসেমিরো

ব্রাগের কাছে পরাজয়ের হাত থেকে রিয়ালকে রক্ষা করলেন কাসেমিরো

শেষ মুহূর্তে দর্শনীয় হেডে কাসেমিরোর গেলটি পরাজয়ের হাত থেকে রক্ষা করেছে রিয়াল মাদ্রিদকে। মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লীগের গ্রুপ পর্বের ম্যাচে ২-০ গোলে পিছিয়ে পড়ার পরও ক্লাব ব্রাগের সঙ্গে ২-২ গোলের ড্র নিয়ে মাঠ ছেড়েছে জিনেদিন জিদানের শিষ্যরা।

অসাধারণ নৈপুণ্য দেখিয়ে প্রথমার্ধেই রিয়ালকে লড়াই থেকে ছিটকে দেয় ব্রাগ। বিশেষ করে তাদের স্ট্রাইকার ইমান্যুয়েল ডেনিসের গতির সামনে একেবারেই অসহায় হয়ে পড়ে স্প্যানিশ জায়ান্টরা। সান্তিয়াগো বার্নব্যুতে জোড়া গোল করে তিনি প্রথমার্ধেই ২-০ গোলে এগিয়ে দেন ব্রাগকে। এমনকি বিরতির পরপর হ্যাটট্রিক করার দারুন একটি সুযোগও এসেছিল তার সামনে। যদিও শেষ পর্যন্ত সফল হতে পারেননি তিনি।

পরে সার্জিও রামোসের হেডের গোলে ব্যবধান কমানো রিয়াল মাদ্রিদকে নাটকীয়ভাবে সমতায় ফিরিয়ে দেন কাসেমিরোর গোল।

খেলা শেষে রিয়াল কোচ জিদান বলেন,‘ আমি প্রথমার্ধ ভুলে গিয়ে দ্বিতীয়ার্ধের খেলাটুকুই কেবল মনে রাখতে চাই। আমরা যে গোল দুটি হজম করেছি তা একেবারেই হাস্যকর।

তবে ব্রাগের কোচ ফিলিপ ক্লেমেন্ট বলেন,‘ এই ম্যাচটি ঐতিহাসিক। পয়েন্টটিও ঐতিহাসিক। একই সঙ্গে আমাদের খেলার ধরনটিও।’

দুই সপ্তাহ আগে প্যারিস সেন্ট জার্মেই’র (পিএসজি) কাছে ৩-০ গোলে সবচেয়ে বাজে ভাবে হেরে যাবার পর গতকাল পরাজয় এড়াতে সক্ষম হলেও জিনেদিনের দলটি এখন গ্রুপ পর্ব থেকেই বিদায়ের হুমকিতে পড়েছে।

লা লীগায় পরপর তিন ম্যাচে জয়লাভ করা রিয়াল মাদ্রিদ গতকাল শেষ বাঁশি বাজার পর মলিন চেহারা নিয়েই মাঠ ছেড়েছে। জিদান বলেন, ‘আমি কোন কিছু নিয়েই তটস্ত নই। আমরা জানি চ্যাম্পিয়ন্স লীগে এমন পরিস্থিতির মুখে পড়তে যাচ্ছি। তবে আমাদের পথ চলা অব্যাহত রাখতে হবে। রামোস বলেন, ‘আমাদেরকে আরো বেশী কিছু করতে হবে, আরো বেশী কিছু অর্জন করতে হবে।’

এদিন একাদশে দুটি পরিবর্তন নিয়ে দল গড়েছিলেন জিদান। ইনজুরিতে আক্রান্ত নাচোর পবির্তে একাদশভুক্ত করা হয় মার্সেলোকে, আর অসুস্থ গোল রক্ষক থিবুত কর্তোয়র স্থলাভিষিক্ত হন আলফনসে আরেওলা। স্কোয়াড থেকে একেবারেই বাদ দেয়া হয়েছে গ্যারেথ বেলকে। সেই সঙ্গে হামেস রদ্রিগেজ ইনজুরিতে পড়েছেন বলে দাবী করেছেন ফরাসি কোচ।

ম্যাচের ৯ মিনিটেই গোল করে ব্রাগকে এগিয়ে দেন ডেনিস (০-১)। ৩৯ মিনিটে ফের গোল করে সফরকারী ব্রাগকে দ্বিগুন ব্যবধানে পৌঁছে দেন তিনি (০-২)। বিরতির পর ৫৫ মিনিটে প্রথম গোল পরিশোধ করেন মাদ্রিদ অধিনায়ক র‌্যামোস (১-২)। ৮৫ মিনিটে কাসেমিরোর গোল নাটকীয়ভাবে সমতায় ফিরিয়ে আনে রিয়াল মাদ্রিদকে (২-২)।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

সিরিজ জিতল ইংল্যান্ড

ইতিহাস ছুঁয়েও গড়া হলো না টাইগারদের

ফিক্সিং করে ভারতে গ্রেফতার দুই ক্রিকেটার

বাংলাদেশকে হারিয়ে ভারতের বিশ্বরেকর্ড

গেঙ্ককে হারিয়ে গ্রুপ শীর্ষে লিভারপুল

স্মিথ নৈপুণ্যে এগিয়ে গেল অস্ট্রেলিয়া

ঘরের মাঠে বার্সাকে রুখে দিল স্লাভিয়া

ব্যাটিং পরামর্শক হিসেবে নতুন ইনিংস শুরু আমলার

সর্বশেষ খবর

সরকারের শিথিলতায় দুর্ঘটনা চরম মাত্রা লাভ করেছে: ফখরুল

নিহত প্রত্যেকের পরিবার মন্ত্রণালয় থেকে পাবে এক লাখ টাকা: রেলমন্ত্রী

লতা মঙ্গেশকরের শারীরিক অবস্থার উন্নতি

পীরগঞ্জ উপজেলা আ'লীগের কার্য নির্বাহী কমিটির সদস্য হলেন জয়