খেলা

শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০১৯ (২৩:২২)

জিম্বাবুয়েকে সহজেই হারাল আফগানরা

জিম্বাবুয়েকে সহজেই হারাল আফগানরা

মোহাম্মদ নবী এবং নাজিবুল্লাহ জাদরান ঝড় তুলেই দলের জয়ের পথ রচনা করে দেন। দু'জনে শেষ ছয় ওভার চার বলে যোগ করেন ১০৭ রান। দল পেয়ে যায় ১৯৭ রানের সংগ্রহ। স্পিনে সমৃদ্ধ আফগানদের বিপক্ষে ওই রান তোলা সহজ কাজ নয়। জিততে হলে তাই জিম্বাবুয়েকে শুরুতেই ভালো ব্যাটিং করতে হতো। কিন্তু তারা তা পারেনি। এমনকি দলের কেউই জয়ের সম্ভাবনা জাগানোর মতো ইনিংস খেলতে পারেনি। আফগানদের বিপক্ষে শনিবার শেরেবাংলা স্টেডিয়ামে ত্রিদেশীয় টি-২০ সিরিজে তাই জিম্বাবুয়ে ২৮ রানে হেরেছে।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে জিম্বাবুয়ে অধিনায়ক মাসাকাদজা দলের ২৫ রানে ফিরে যান। এরপর ৩০ রানের মধ্যে ৩ উইকেট হারায় জিম্বাবুয়ে। ফিরে যান ব্রেন্ডন টেইলর, শন উইলিয়ামরা। দলের রান একশ' হবার আগেই ৬ উইকেট হারায় টি-২০ র‌্যাংকিংয়ে ১৪তে থাকা জিম্বাবুয়ে। সেখান থেকে আর ঘুরে দাঁড়াতে পারেনি। তবে তবে শেষ দিকে রায়ান বার্ল, রেগিস চাকাভারা জয়ের ব্যবধান কমান।

বাংলাদেশের বিপক্ষে ভালো ইনিংস খেলা বার্ল ২৫ রান করেন। চাকাভা খেলেন ২২ বলে ৪২ রানের ভালো এক ইনিংস। শেষ দিকে নেভিল মাসজিভা এবং কাইল জারভিস ১৫ করে রান করেন। মুতুমবুজি খেলেন ২০ রানের ইনিংস। জিম্বাবুয়ে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬৯ রান তুলতে পারে। আফগানিস্তানের হয়ে রশিদ খান এবং ফারিদ মালিক দুটি করে উইকেট নেন।

এর আগে টস হেরে ব্যাট করা আফগানিস্তান ওপেনিং জুটিতে ৫৭ রান যোগ করে। হযরতউল্লাহ জাজাই ১৪ বলে ১৩ রান করে ফিরে যান। অন্য ওপেনার রহমনউল্লাহ গুরবাজ ৪৩ রান করেন ২৪ বলে। তিনি পাঁচটি চার ও দুটি ছ্ক্কা মারেন। এরপর নাজিব তারাকা ও আসগর আফগান ১৪ করে রান তুলে ফিরে যান। জিম্বাবুয়ে ৯০ রানে আফগানদের ৪ উইকেট তুলে নিয়ে ম্যাচে ফেরে।

মোহাম্মদ নবী এবং নাজিবুল্লাহ জাদরান এরপর দুর্দান্ত ব্যাটিং শুরু করেন। দু'জনে ১০৭ রান যোগ করেন ছয় ওভার চার বলে। নাজিবুল্লাহ ৩০ বলে পাঁচ চার এবং ছয়টি ছয়ে ৬৯ রান করে অপরাজিত থাকেন। রান তোলেন ২৩০ স্ট্রাইক রেটে। মোহাম্মদ নবী শেষ ওভারের শেষ বলে ১৮ বলে চারটি ছক্কায় ৩০ রান করে আউট হন। টেন্ডি সাতারা এবং শন উইলিয়াম দুটি করে উইকেট নেন।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা

ঢাকা সফরে ব্যস্ত দিন কাটাচ্ছেন ফিফা সভাপতি

রেকর্ড গোল্ডেন বুট জিতলেন মেসি

১৭ বছর বয়সে ডাবল সেঞ্চুরি করে রেকর্ড বইয়ে জয়সওয়াল

ফিফা সভাপতি আসছেন আজ

বিশ্বকাপের বিতর্কিত ‘বাউন্ডারি’ নিয়ম বাদ দিল আইসিসি

এগিয়ে থেকেও ভারতের সঙ্গে ড্র করল বাংলাদেশ

জিম্বাবুয়ের ওপর নিষেধাজ্ঞা বাতিল করল আইসিসি

সর্বশেষ খবর

শেখ রাসেলের জন্মদিন আজ

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা

পাঁচবিবিতে ‘বন্দুকযুদ্ধে' শীর্ষ সন্ত্রাসী ক্যাসেট আমিনুল নিহত

বাংলাদেশের ফুটবলের উন্নয়নে ফিফা’র সহযোগিতা অব্যাহত থাকবে : ফিফা সভাপতি