খেলা

রবিবার, ০১ সেপ্টেম্বর, ২০১৯ (১০:৫৪)

শ্বাসরুদ্ধকর ম্যাচে জুভেন্টাসের জয়

শ্বাসরুদ্ধকর ম্যাচে জুভেন্টাসের জয়

শ্বাসরুদ্ধকর ম্যাচে নাপোলির বিপক্ষে দুর্দান্ত জয় পেয়েছে জুভেন্টাস। শুরুতেই গনসালো হিগুয়াইনের দৃষ্টিনন্দন গোলে এগিয়ে যায় জুভেন্টাস। এরপর জালের দেখা পেলেন ক্রিস্তিয়ানো রোনালদোও।

শনিবার রাতে ৪-৩ গোলে জিতেছে স্বাগতিকরা। আসরে শিরোপাধারীদের এটা টানা দ্বিতীয় জয়।

৬২তম মিনিটে রোনালদোর গোলের পর স্কোরলাইন ছিল ৩-০। তবে ১৫ মিনিটের মধ্যে কোস্তাস মানোলাস, লোসানো ও জিওভান্নি দি লোরেন্সোর গোলে সমতায় ফেরে নাপোলি। কিন্তু যোগ করা সময়ে তাদের ডিফেন্ডার কালিদু কলিবালির ভুল পার্থক্য গড়ে দেয়। দুর্দান্ত এক পাল্টা আক্রমণে ম্যাচের ষোড়শ মিনিটে এগিয়ে যায় জুভেন্টাস।

বল পায়ে নিজেদের সীমানা থেকে ক্ষিপ্র গতিতে ছুটে ডি-বক্সে ঢুকে ছোট করে পাস বাড়ান দগলাস কস্তা। আর পেনাল্টি স্পটের কাছ থেকে নিচু শটে বল জালে পাঠান ব্রাজিলিয়ান ডিফেন্ডার দানিলো। আগের মিনিটেই চোট পাওয়া ডিফেন্ডার মাত্তিয়া দে শিলিওর বদলি নামার দানিলোর বলে এটাই ছিল প্রথম ছোঁয়া।

তিন মিনিট পর হিগুয়াইনের নৈপুণ্যে ব্যবধান দ্বিগুণ করে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় টানা আটবারের চ্যাম্পিয়নরা। সতীর্থের পাস ডি-বক্সে পেয়ে প্রথম টোকায় এক ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে জোরালো শটে দূরের পোস্ট দিয়ে গোলটি করেন আর্জেন্টাইন স্ট্রাইকার। ৩৩তম মিনিটে জার্মান মিডফিল্ডার সামি খেদিরার ডি-বক্সের বাইরে থেকে নেয়া শট ক্রসবারে প্রতিহত হয়।

দ্বিতীয়ার্ধের শুরুতে জুভেন্টাসের রক্ষণে চাপ বাড়ানো নাপোলি চার মিনিটের ব্যবধানে দারুণ দুটি সুযোগ পেয়েছিল। তবে বেলজিয়ামের এই ফরোয়ার্ডের প্রথম শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হওয়ার পর দ্বিতীয় প্রচেষ্টা কর্নারের বিনিময়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক ভয়চেখ স্ট্যাসনি।

৬২তম মিনিটে আরেকটি দারুণ আক্রমণে ব্যবধান বাড়ায় জুভেন্টাস। ম্যাচ জুড়ে আলো ছড়ানো কস্তার কাটব্যাক পেনাল্টি স্পটের কাছে পেয়ে প্রথম ছোঁয়ায় প্লেসিং শটে মৌসুমে প্রথম গোল করেন রোনালদো।

তিন গোলে পিছিয়ে পড়ার পর দারুণভাবে ঘুরে দাঁড়ায় নাপোলি। দুই মিনিটের ব্যবধানে দুবার জালে বল পাঠায় গতবারের রানার্সআপরা।

৬৬তম মিনিটে সতীর্থের ক্রস ছোট ডি-বক্সের মুখে পেয়ে হেডে দলের প্রথম গোলটি করেন গ্রিক ডিফেন্ডার কোস্তাস মানোলাস। আর বাঁ দিক থেকে সতীর্থের পাস ডি-বক্সে পেয়ে প্লেসিং শটে ব্যবধান আরো কমান গত সপ্তাহে নাপোলিতে যোগ দেয়া মেক্সিকোর উইঙ্গার লোসানো।

আর ৮১তম মিনিটে ইতালিয়ান ডিফেন্ডার জিওভান্নি দি লোরেন্সোর কাছ থেকে করা গোলে স্কোরলাইন ৩-৩ করে নাপোলি।

চ্যাম্পিয়নদের বিপক্ষে শেষটায় অবশ্য চরম হতাশই হতে হয়েছে অতিথিদের। যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে মিরালেম পিয়ানিচের ফ্রি-কিকে তেমন কোনো বিপদের হুমকি আসলে ছিল না। কিন্তু তা রুখতে পা বাড়িয়ে দেন গত আসরের সেরা ডিফেন্ডার কালিবালি। বল তার পায়ে লেগে গোলরক্ষককে ফাঁকি দিয়ে চলে যায় জালে। রোমাঞ্চকর এক জয়ের উল্লাসে মেতে ওঠে জুভেন্টাস।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

রোনাল্ডোর নৈপুণ্যে জুভেন্টাসের টানা পঞ্চম জয়

অস্ট্রেলিয়া সফরে দলে ফিরলেন মালিঙ্গা

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা

ঢাকা সফরে ব্যস্ত দিন কাটাচ্ছেন ফিফা সভাপতি

রেকর্ড গোল্ডেন বুট জিতলেন মেসি

১৭ বছর বয়সে ডাবল সেঞ্চুরি করে রেকর্ড বইয়ে জয়সওয়াল

ফিফা সভাপতি আসছেন আজ

বিশ্বকাপের বিতর্কিত ‘বাউন্ডারি’ নিয়ম বাদ দিল আইসিসি

সর্বশেষ খবর

জাপানে আনুষ্ঠানিকভাবে সিংহাসনে বসলেন সম্রাট নারুহিতো

ভয়াবহ অগ্নিকাণ্ডে কালো ধোঁয়ায় আচ্ছন্ন অকল্যান্ড

একটা মানুষও পশ্চিমবঙ্গ থেকে যাবে না, আমি পাহারাদার: মমতা

দ. আফ্রিকাকে প্রথমবার হোয়াইটওয়াশ করল ভারত