খেলা

শুক্রবার, ৩০ আগস্ট, ২০১৯ (১২:১৬)

মেসি-রোনালদোকে পেছনে ফেলে ইউরোপ সেরা ফন ডিক

মেসি-রোনালদোকে পেছনে ফেলে ইউরোপ সেরা ফন ডিক

ঐতিহ্য ধরে রেখেছে ইউরোপিয়ান ফুটবলের অভিভাবক সংস্থা উয়েফা। চ্যাম্পিয়ন্স লিগ জয়ীল হাতেই মূলতঃ তারা তুলে দেন বছরের সেরা ফুটবলারের পুরস্কার। এবার তার ব্যতিক্রম হলো না।

এমনকি সেই নিয়মের ব্যত্যয় ঘটেনি বলে, বার্সেলোনা তারকা লিওনেল মেসি এবং জুভেন্টাস তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোকে পেছনে ফেলে লিভারপুলের ডাচ ডিফেন্ডার ভিরগিল ফন ডিককেই নির্বাচিত করা হলো উয়েফা বর্ষসেরা ফুটবলার হিসেবে।

ফ্রান্সের মোনাকোয় গতকাল উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ড্র অনুষ্ঠান এবং বর্ষসেরা ফুটবলার পুরস্কারের ঝমকালো অনুষ্ঠানে ঘোষণা করা হলো সেরা ফুটবলার হিসেবে ভিরগিল ফন ডিকের নাম।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গত মৌসুমে বলতে গেলে একাই লিভারপুলকে চ্যাম্পিয়ন করেছিলেন ফন ডিক। তাকে ফাঁকি দিয়ে প্রতিপক্ষের গোল করা ছিল রীতিমত দুরহ ব্যাপার। মোহামেদ সালাহ, রবার্তো ফিরমিনো কিংবা সাদিও মানেরা গোল করেছেন ঠিক;

কিন্তু লিভারপুলের চ্যাম্পিয়ন্স লিগ জয়ের অন্যতম কান্ডারিই ছিলেন ফন ডিক। যে কারণে লা লিগা জয়ী লিওনেল মেসি কিংবা উয়েফা নেশন্স লিগজয়ী ক্রিশ্চিয়ানো রোনালদোর চেয়ে এগিয়ে থাকলেন ফন ডিক।

আর প্রথম কোনো ডিফেন্ডার হিসেবে উয়েফার বর্ষসেরার পুরস্কার জিতলেন তিনি। গত মৌসুমেও চ্যাম্পিয়ন্স লিগ জেতা রিয়াল মাদ্রিদের লুকা মদ্রিচকেই সেরা নির্বাচিত করেছিল উয়েফা। এবার দ্বিতীয় হয়েছেন মেসি

এবং তৃতীয় হলেন রোনালদো। লিভারপুলের গোলরক্ষক অ্যালিসন বেকার হলেন চতুর্থ, মোহামেদ সালাদ এবং সাদিও মানে হলেন যথাক্রমে পঞ্চম এবং ৬ষ্ঠ।

এছাড়া ইউরোপের সেরা গোলরক্ষকের পুরস্কার জিতে নিলেন লিভারপুলের ব্রাজিলিয়ান অ্যালিসন বেকার। সেরা ডিফেন্ডার অবধারিতভাবেই ভিরগিল ফন ডিক।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধন ঘোষণা করলেন প্রধানমন্ত্রী

ইংল্যান্ড দলে ফিরলেন অ্যান্ডারসন

শেষ ম্যাচে সিরিজ নিয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ

বঙ্গবন্ধু বিপিএলের জমকালো উদ্বোধন আজ, প্রস্তুত মিরপুর স্টেডিয়াম

দশজনের দল নিয়েও জিতল রিয়াল

পাকিস্তানের সাবেক প্রধান কোচ মিকি আর্থারকে নিয়োগ দিল শ্রীলংকা

কোহলি ঝড়ে উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ

আইপিএল নিলামে রয়েছেন বাংলাদেশের যে ৬ ক্রিকেটার

সর্বশেষ খবর

খালেদার মুক্তির দাবিতে আজ বিএনপির বিক্ষোভ কর্মসূচি

এসএ গেমসে পদক জয়ীদের গণভবনে আমন্ত্রণ

আশুলিয়ায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে শ্রমিক নিহত

তুমুল বিতর্কের মধ্যেই ভারতে নাগরিকত্ব সংশোধনী বিল পাস