খেলা

সোমবার, ১৯ আগস্ট, ২০১৯ (১০:৩৫)

আফগান ব্যাটসম্যান শেহজাদকে এক বছরের নিষেধাজ্ঞা

আফগান ব্যাটসম্যান শেহজাদকে এক বছরের নিষেধাজ্ঞা

আচরণবিধি লংঘন করায় আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) মোহাম্মদ শেহজাদকে এক বছরের জন্য নিষিদ্ধ করেছে। এই সময়ের মধ্যে তিনি পেশাদার কোনো ক্রিকেট খেলায় অংশ নিতে পারবেন না।

আফগানিস্তানের তারকা ওপেনার মোহাম্মদ শেহজাদের বিরুদ্ধে অভিযোগ তিনি দেশের ক্রিকেট বোর্ডকে না জানিয়ে পাকিস্তানের পেশোয়ারে গিয়ে সম্প্রতি অনুশীলন করেছেন। আর এ অপরাধে তাকে এক বছরের জন্য পেশাদার ক্রিকেট থেকে নিষিদ্ধ করে এসিবি।

রোববার এক বিবৃতিতে আফগানিস্তান ক্রিকেট বোর্ড জানায়, দেশে অনুশীলনের সুন্দর ব্যবস্থা রয়েছে। অনুশীলন করার জন্য আফগান ক্রিকেটারদের দেশের বাইরে যাওয়ার কোনো প্রয়োজন নেই।

মোহাম্মদ শেহজাদ শৈশবে পাকিস্তানের পেশোয়ারের শরণার্থী শিবিরে কাটিয়েছিলেন। আফগানিস্তানের অনেক ক্রিকেটারের মতো শেহজাদও পাকিস্তান সীমান্তের কাছে বেড়ে ওঠেন। আর পেশোয়ারেই বিয়ে করেছেন তিনি।

২০০৯ সালের আগস্টে নেদারল্যান্ডসের বিপক্ষে ওয়ানডে ক্রিকেটের মধ্য দিয়ে আন্তর্জাতিকে অভিষেক হয় শেহজাদের। ঠিক পরের বছর টি-টোয়ন্টিতে অভিষেক হয় তার। টেস্ট মর্যাদা পাওয়ার পর দুটি ম্যাচ খেলে আফগানিস্তান। দুই টেস্টেই জাতীয় দলে ছিলেন তিনি।

তবে সদ্য শেষ হওয়া বিশ্বকাপে মাত্র দুই ম্যাচ খেলার পর তাকে ইনজুরির অজুহাত দিয়ে বসিয়ে রাখা হয়। শুধু শেহজাদই নন, বিশ্বকাপের ঠিক আগে আফগানিস্তানের অধিনায়ক আসগর আফগানকে নেতৃত্ব থেকে সরিয়ে দেয়ার পর পাশাপাশি বিশ্বকাপের প্রথম তিন ম্যাচে বসিয়ে রাখা হয়।

দলের পরাজয়ে কঠোর সামালোচনা হলে আসগর আফগানকে দলে ফেরানো হলেও শেহজাদকে আর ফেরানো হয়নি।

ক্রিকেট বিশ্লেষকদের অনেকেই মনে করছেন, দেশটির ক্রিকেট বোর্ডের অভ্যন্তরীণ সমস্যার কারণেই ক্রিকেটারদের বিরুদ্ধে এমন সিদ্ধান্ত দিচ্ছে এসিবি।

জাতীয় দলের হয়ে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে ৭টি সেঞ্চুরি ও ২৬টি ফিফটির সাহায্যে ১৫১ ম্যাচে ৪ হাজার ৭৩২ রান করেন মোহাম্মদ শেহজাদ।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

ভারত-উইন্ডিজ অঘোষিত ফাইনাল বুধবার

বঙ্গবন্ধু বিপিএলের টিকেট বিক্রি শুরু

বার্সার কাছে হেরে ইন্টার মিলানের বিদায়

বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধন ঘোষণা করলেন প্রধানমন্ত্রী

ইংল্যান্ড দলে ফিরলেন অ্যান্ডারসন

শেষ ম্যাচে সিরিজ নিয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ

বঙ্গবন্ধু বিপিএলের জমকালো উদ্বোধন আজ, প্রস্তুত মিরপুর স্টেডিয়াম

দশজনের দল নিয়েও জিতল রিয়াল

সর্বশেষ খবর

উত্তপ্ত ত্রিপুরায় ইন্টারনেট-এসএমএস সেবা বন্ধ

রাজশাহীর আব্দুস সাত্তার ওরফে টিপুর রায় আজ

বঙ্গবন্ধু বিপিএলের টিকেট বিক্রি শুরু

ভারত-উইন্ডিজ অঘোষিত ফাইনাল বুধবার