খেলা

রবিবার, ১৮ আগস্ট, ২০১৯ (১০:৪১)

গল টেস্ট: আজ জিততে মাঠে নামবে লংকানরা

গল টেস্ট: আজ জিততে মাঠে নামবে লংকানরা

নিউজিল্যান্ডের বিপক্ষে গল টেস্ট জয়ের পথে স্বাগতিক শ্রীলংকা। জয়ের জন্য ২৬৮ রানের জবাবে চতুর্থ দিন শেষে বিনা উইকেটে ১৩৩ রান তুলেছে লংকানরা। ম্যাচের শেষদিনে আরও ১৩৫ রান করতে হবে শ্রীলংকাকে। হাতে আছে ১০ উইকেট।

১৮ রানে পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংসে তৃতীয় দিন শেষে ৭ উইকেটে ১৯৫ রান করেছিলো নিউজিল্যান্ড। তাই দিন শেষে ৩ উইকেট হাতে নিয়ে ১৭৭ রানে এগিয়েছিলো কিউইরা। উইকেটরক্ষক বিজে ওয়াটলিং ৬৩ ও উইলিয়াম সমারভিল ৫ রানে অপরাজিত ছিলেন।

শ্রীলংকার সামনে বড় টার্গেট দিতে ওয়াটলিং-এর দিকে তাকিয়েছিলো নিউজিল্যান্ড। ওয়াটলিং চেষ্টা করেও ব্যর্থ হয়েছেন। শ্রীলংকার ডান-হাতি পেসার লাহিরু কুমারা ৭৭ রানে থামিয়ে দেন ওয়াটলিংকে। তার ১৭৩ বলের ইনিংসে ৬টি চার ছিলো।

তবে বড় ইনিংস খেলার পথেই ছিলেন সমারভিল। তাই শেষ দুই ব্যাটসম্যানকে নিয়ে লড়াই করার চেষ্টা করেছেন তিনি। তাতে কিছুটা হলেও সফল হয়েছেন সমারভিল। ট্রেন্ট বোল্টকে নিয়ে ৩৬ ও আজাজ প্যাটেলকে নিয়ে ২৫ রান যোগ করেন সমারভিল। শেষ পর্যন্ত দ্বিতীয় ইনিংসে ২৮৫ রানের সংগ্রহ পায় নিউজিল্যান্ড। জয়ের জন্য ২৬৮ রানের টার্গেট পায় শ্রীলংকা। সমারভিল অপরাজিত ৪০, বোল্ট ২৬ ও প্যাটেল ১৪ রান করেন। শ্রীলংকার এম্বুলদেনিয়া ৪টি ও ডি সিলভা ৩টি উইকেট নেন।

জয়ের জন্য ২৬৮ রানের লক্ষ্যে দুর্দান্ত ব্যাটিং করেন শ্রীলংকার দুই ওপেনার অধিনায়ক দিমুথ করুনারত্নে ও লাহিরু থিরিমান্নে। দিন শেষে করুনারত্নে ২টি চারে ১৬৮ বলে ৭১ ও থিরিমান্নে ৪টি চারে ১৩২ বলে ৫৭ রানে অপরাজিত আছেন।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

ম্যানসিটি ও বায়ার্নের বড় জয়

দক্ষিণ আফ্রিকাকে ৭ উইকেটে হারাল ভারত

রিয়ালকে একাই উড়িয়ে দিলেন ডি মারিয়া

দাপুটে জয়ে ফাইনালে বাংলাদেশ

ভারত-দক্ষিণ আফ্রিকা লড়াই আজ

ডর্টমুন্ডের সঙ্গে গোলশূন্য ড্র করল বার্সেলোনা

ত্রিদেশীয় ক্রিকেট সিরিজ : ফাইনালে ওঠার চ্যালেঞ্জ আজ

বাদ সৌম্য, ফিরলেন রুবেল-শফিউল

সর্বশেষ খবর

জাতিসংঘ মিশনের কিউবার ২ সদস্যকে যুক্তরাষ্ট্র ত্যাগের নির্দেশ

রোহিঙ্গারা আমাদের জন্য বড় বোঝা হয়ে দাঁড়িয়েছে: প্রধানমন্ত্রী

ফেসবুক ভেঙে দিতে ট্রাম্পের প্রস্তাবে জাকারবার্গের জবাব

ম্যানসিটি ও বায়ার্নের বড় জয়