খেলা

রবিবার, ২১ জুলাই, ২০১৯ (২০:০২)

বাংলাদেশ সফরে আসছে না জিম্বাবুয়ে

বাংলাদেশ সফরে আসছে না জিম্বাবুয়ে

ক্রিকেট বোর্ডের উপর আইসিসির স্থগিতাদেশের পর বাংলাদেশ সফর থেকে নাম প্রত্যাহার করে নিল জিম্বাবুয়ে। আফগানিস্তান ও জিম্বাবুয়েকে নিয়ে বাংলাদেশের আয়োজনে এ সময়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ হওয়ার কথা ছিল। শুধু বাংলাদেশ সফর নয়, দলটি আসন্ন মৌসুমে তাদের ঘরোয়া খেলা ও এফটিপির সূচি অনুযায়ী খেলতে পারছে না। সংস্থাটির পক্ষ থেকে এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। তাছাড়া অনিশ্চয়তায় পড়েছে দলটির পুরুষ ও নারীদের ক্রিকেটের বাছাইপর্বের খেলাও।

জিম্বাবুয়ের ক্রিকেটের সাম্প্রতিক সঙ্কট কাটাতে জিম্বাবুয়েকে আমন্ত্রণ জানায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এ অবস্থায় জিম্বাবুয়ে সফর না করায় এই সিরিজটি ত্রিদেশীয় সিরিজের পরিবর্তে দ্বিপাক্ষিক সিরিজে পরিণত হবে।

বিবৃতিতে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড জানিয়েছে, আইসিসির এই সিদ্ধান্তের ফলে এখন খেলোয়াড় ও স্টাফদের হয়তো আগামী দিনগুলো বেতন ছাড়াই কাটাতে হবে।

আইসিসির এমন সিদ্ধান্তে ক্রিকেটারদের ক্যারিয়ার হুমকির মুখে পড়বে। অলরাউন্ডার সলোমন মিরে ইতোমধ্যেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন।

এদিকে ক্রিকেটারদের বৈশ্বিক সংগঠন ফিকা জিম্বাবুয়ে বোর্ডের স্থগিতাদেশের বিষয়ে আইসিসির সিদ্ধান্ত পুনর্বিবেচনার দাবি জানিয়েছে। বোর্ডের উপর স্থগিতাদেশের ফলে দেশটির ক্রিকেটারদের ক্যারিয়ার হুমকির মুখে পড়েছে বলেও জানিয়েছে সংগঠনটি।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

দক্ষিণ আফ্রিকাকে ৭ উইকেটে হারাল ভারত

রিয়ালকে একাই উড়িয়ে দিলেন ডি মারিয়া

দাপুটে জয়ে ফাইনালে বাংলাদেশ

ভারত-দক্ষিণ আফ্রিকা লড়াই আজ

ডর্টমুন্ডের সঙ্গে গোলশূন্য ড্র করল বার্সেলোনা

ত্রিদেশীয় ক্রিকেট সিরিজ : ফাইনালে ওঠার চ্যালেঞ্জ আজ

বাদ সৌম্য, ফিরলেন রুবেল-শফিউল

ভ্যালেন্সিয়াকে উড়িয়ে বার্সার দাপুটে জয়

সর্বশেষ খবর

নিউইয়র্ক যাচ্ছেন প্রধানমন্ত্রী

আফগানিস্তানে গাড়ি বোমা হামলায় নিহত ১০

রবিবার থেকে দেশে বৃষ্টিপাত বাড়বে

দক্ষিণ আফ্রিকাকে ৭ উইকেটে হারাল ভারত