খেলা

শুক্রবার, ১২ জুলাই, ২০১৯ (২০:২০)

আফগানিস্তানের নতুন অধিনায়ক রশিদ খান

আফগানিস্তানের নতুন অধিনায়ক রশিদ খান

আফগানিস্তানের সব ফরম্যাটের নতুন অধিনায়ক রশিদ খান। বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের কারণে গুলবাদিন নাইবকে সরিয়ে নতুন অধিনায়ক হিসেবে লেগ স্পিনার রশিদ খানকে দায়িত্ব দেয় আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)।

আসগর আফগানের অধিনায়কত্বে ভালোই খেলছিল আফগানিস্তান। তিন ফরম্যাটেই আফগানিস্তানকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন তিনি। অথচ বিশ্বকাপের ঠিক আগ মুহূর্তে হঠাৎ করেই অধিনায়কত্বে বড়সড় পরিবির্তন এনেছিল এসিবি।

আসগর আফগানকে সরিয়ে বিশ্বকাপের নেতৃত্ব দেয়া হয় গুলবাদিন নাইবকে। শুধু তাই নয়! তিন ফরম্যাটের জন্য তিনজন অধিনায়ক ঠিক করে দেয় আফগানিস্তান ক্রিকেট বোর্ড।

ওয়ানডে দলের অধিনায়ক গুলবাদিন নাইব, তারকা লেগ স্পিনার রশিদ খানকে দেয়া হয় টি-টোয়েন্টি দলের নেতৃত্ব। আর রহতম শাহকে দেয়া হয় টেস্ট দলের নেতৃত্ব।

বিশ্বকাপের মতো মেগা ইভেন্টের আগে বোর্ডের এমন সিদ্ধান্তে তাৎক্ষণিক প্রতিবাদ জানিয়েছিলেন মোহাম্মদ নবী ও রশিদ খান। তারা আইপিএল খেলা অবস্থায় ভারতে থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ্যে অধিনায়ক পরিবর্তনের প্রতিবাদ জানান।

এবারের বিশ্বকাপে অধিনায়কের দায়িত্ব নিয়ে দলকে কোনো সাফল্যই এনে দিতে পারেননি ওয়ানডে দলের অধিনায়ক গুলবাদিন নাইব। তার নেতৃত্বে বিশ্বকাপে নয়, ম্যাচ খেলে গ্রুপ পর্বে একটি ম্যাচেও জয় পায়নি আফগানরা। ব্যর্থতার বৃত্তে থেকেই বিশ্বকাপকে বিদায় জানায় আফগানিস্তান।

দলের এমন বাজে পারফরম্যান্সে হতাশ এসিবি। যে কারণে বিশ্বকাপ শেষে দেশে ফিরতেই ক্রিকেট বোর্ড গুলবাদিন নাইবকে সরিয়ে রশিদ খানকে তিন ফরম্যাটের জন্য নতুন অধিনায়ক হিসেবে দায়িত্ব দেয়।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

ভ্যালেন্সিয়াকে উড়িয়ে বার্সার দাপুটে জয়

রিয়াল'র কাছে ৩-২ গোলে হারল লেভান্ত

বাংলাদেশকে হারিয়ে টি-টোয়েন্টিতে আফগানদের নতুন ইতিহাস

জিম্বাবুয়েকে সহজেই হারাল আফগানরা

১০৬ রানে অল আউট ভারত

যুব এশিয়া কাপ : ভারত-বাংলাদেশ ফাইনাল আজ

আফিফের ঝড়ো ব্যাটিং-এ জয় দিয়ে শুরু বাংলাদেশের

প্রীতি ম্যাচে উরুগুয়ের সঙ্গে ড্র করল যুক্তরাষ্ট্র

সর্বশেষ খবর

রাজবাড়ীতে ‘বন্দুকযুদ্ধে’ ৮ মামলার আসামি নিহত

শোভন-রাব্বানীর বহিষ্কার প্রমাণ করে দুর্নীতি কি ভয়াবহ আকারে চলছে: ফখরুল

বাড়ির ওপর প্লেন বিধ্বস্ত; কলম্বিয়ায় ৭ জনের প্রাণহানি

পাঁচ ক্যামেরায় চমক লাগানো Huawei Nova 5T