খেলা

শনিবার, ২২ জুন, ২০১৯ (১৯:৪১)

ভারতকে ২২৪ রানে বেঁধে রাখল আফগানিস্তান

ভারতকে ২২৪ রানে বেঁধে রাখল আফগানিস্তান

ভারতকে মাত্র ২২৪ রানের মধ্যে বেঁধে রাখতে সক্ষম হয়েছে আফগানিস্তান। টস জিতে ব্যাট হাতে নেমেছিল কোহলি বাহিনী। তবে আফগান বোলারদের সামনে সাবলীলভাবে খেলতেই পারেননি ভারতের ব্যাটসম্যানরা। বলের সঙ্গে পাল্লা দিয়ে খেলেছেন একমাত্র অধিনায়ক কোহলি। ৬৩ বলে ৬৭ রান করা ভারতীয় অধিনায়কের স্কোরই ইনিংস সেরা। এছাড়া হাফসেঞ্চুরি করেছেন কেদার যাদবও।

আজ শনিবার সাউদাম্পটনে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ভারত। পঞ্চম ওভারে এসে দলীয় ৭ রানে রোহিত শর্মা ফিরেন রানের খাতা খোলার পরই। দলীয় ৬৪ রানে এসে ভারতের দ্বিতীয় উইকেট তুলে নিলেন মোহাম্মদ নবী। কিছুটা ধীরগতিতে খেলা লুকেশ রাহুল ৫৩ বল থেকে ৩০ রান করে এ সময় আউট হন। সেই ধারাবাহিকতায় দলীয় ১২২ রানে ফিরেন বিজয় শঙ্কর। রহমত শাহের বলে এলবিডব্লিউ’র ফাঁদে পড়ে মাঠ ছাড়ার আগে তিনি ৪১ বল থেকে ২৯ রান করেন।

অন্য ব্যাটসম্যানদের ধীরগিতর ব্যাটিংয়ের মধ্যেও ব্যতিক্রম ছিলেন বিরাট কোহলি। রানের চাকা ঘুরানোর চেষ্টা করেছেন। তবে মোহাম্মদ নবীর বলে রহমত শাহ’র হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরলে থামে কোহলির সেই প্রচেষ্টা। আউট হওয়ার আগে ৬৩ বল থেকে সাতটি চারের মারে ৬৭ রান করেন তিনি।

তখনও ভারতের ভরসা হিসেবে ছিলেন এমএস ধোনি। দলীয় ১৯২ রানে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে আউট হয়ে যান তিনি। আউট হওয়ার আগে ৫২ বল থেকে ২৮ রান সংগ্রহ করেন তিনি। এরপর কেদার যাদব চেষ্টা করেছেন। তবে বড় কোনো স্কোর গড়তে পারেননি। সঙ্গী হার্দিক পান্ডেও ব্যাটে ঝড় তুলতে পারেননি। আউট হয়ে যান দুই অঙ্ক ছোঁয়ার আগেই। পরবর্তীতে শুধু কেদার যাদব ৬৮ বল থেকে ৫২ রান করেন। নির্ধারিত ওভার শেষে ভারত ৮ উইকেটে ২২৪ রান করতে সক্ষম হয়। মোহাম্মদ নবী ও গুলবাদিন নায়েব দুটি করে উইকেট নেন।

এবারের বিশ্বকাপে চার ম্যাচের তিনটিতে জয় পেয়েছে ভারত। একটি ম্যাচ পরিত্যক্ত হওয়ায় ৭ পয়েন্ট নিয়ে শীর্ষ চারে আছে ভারত। টুর্নামেন্টের অন্যতম হট ফেবারিট তারা। অন্যদিকে আফগানিস্তান ইতিমধ্যে পাঁচ ম্যাচ খেলে পাঁচটিতে হেরেছে। কোনো পয়েন্ট ছাড়াই টেবিলের তলানিতে তাদের অবস্থান।

এছাড়াও রয়েছে

পাতানো ম্যাচ বিতর্ক তদন্ত করবে না আইসিসি

দ্বিতীয় পরীক্ষায়ও করোনা পজিটিভ মাশরাফি

হ্যাজার্ডকে নিয়ে জিদানের শঙ্কা

দু’বার এগিয়ে গিয়েও পয়েন্ট হারাল বার্সেলোনা

ক্রিকেটে উন্নতির বদলে অবনতিই হয়েছে: সাবের হোসেন চৌধুরী

রোনালদোর নৈপূণ্যে জুভেন্টাসের বড় জয়

ম্যানচেস্টারকে হারিয়ে তিন দশক পর লিভারপুলের শিরোপা জয়

বাংলাদেশের টেস্ট স্ট্যাটাস পাওয়ার ২০ বছর পূর্তি আজ

আরও খবর

  • বিশ্বে করোনায় মৃত পাঁচ লাখের বেশি

    বিশ্বে করোনায় মৃত পাঁচ লাখের বেশি

  • করোনায় ফেনী জেলা আ.লীগ সভাপতির মৃত্যু

    করোনায় ফেনী জেলা আ.লীগ সভাপতির মৃত্যু

  • উইন্ডোজ ১০ এর নতুন আপডেটে ত্রুটি: রিস্টার্স্ট নিচ্ছে পিসি

    উইন্ডোজ ১০ এর নতুন আপডেটে ত্রুটি: রিস্টার্স্ট নিচ্ছে পিসি

  • করোনার টিকা আবিষ্কারের কোনও নিশ্চয়তা নেই

    করোনার টিকা আবিষ্কারের কোনও নিশ্চয়তা নেই

সর্বশেষ খবর

পাতানো ম্যাচ বিতর্ক তদন্ত করবে না আইসিসি

পলাশবাড়ীতে বাসচাপায় মোটরসাইকেল আরোহী ২ যুবক নিহত

দ্বিতীয় পরীক্ষায়ও করোনা পজিটিভ মাশরাফি

ব্রডব্যান্ড ইন্টারনেট বন্ধের হুমকি