খেলা

শনিবার, ২২ জুন, ২০১৯ (১৯:৪১)

ভারতকে ২২৪ রানে বেঁধে রাখল আফগানিস্তান

ভারতকে ২২৪ রানে বেঁধে রাখল আফগানিস্তান

ভারতকে মাত্র ২২৪ রানের মধ্যে বেঁধে রাখতে সক্ষম হয়েছে আফগানিস্তান। টস জিতে ব্যাট হাতে নেমেছিল কোহলি বাহিনী। তবে আফগান বোলারদের সামনে সাবলীলভাবে খেলতেই পারেননি ভারতের ব্যাটসম্যানরা। বলের সঙ্গে পাল্লা দিয়ে খেলেছেন একমাত্র অধিনায়ক কোহলি। ৬৩ বলে ৬৭ রান করা ভারতীয় অধিনায়কের স্কোরই ইনিংস সেরা। এছাড়া হাফসেঞ্চুরি করেছেন কেদার যাদবও।

আজ শনিবার সাউদাম্পটনে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ভারত। পঞ্চম ওভারে এসে দলীয় ৭ রানে রোহিত শর্মা ফিরেন রানের খাতা খোলার পরই। দলীয় ৬৪ রানে এসে ভারতের দ্বিতীয় উইকেট তুলে নিলেন মোহাম্মদ নবী। কিছুটা ধীরগতিতে খেলা লুকেশ রাহুল ৫৩ বল থেকে ৩০ রান করে এ সময় আউট হন। সেই ধারাবাহিকতায় দলীয় ১২২ রানে ফিরেন বিজয় শঙ্কর। রহমত শাহের বলে এলবিডব্লিউ’র ফাঁদে পড়ে মাঠ ছাড়ার আগে তিনি ৪১ বল থেকে ২৯ রান করেন।

অন্য ব্যাটসম্যানদের ধীরগিতর ব্যাটিংয়ের মধ্যেও ব্যতিক্রম ছিলেন বিরাট কোহলি। রানের চাকা ঘুরানোর চেষ্টা করেছেন। তবে মোহাম্মদ নবীর বলে রহমত শাহ’র হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরলে থামে কোহলির সেই প্রচেষ্টা। আউট হওয়ার আগে ৬৩ বল থেকে সাতটি চারের মারে ৬৭ রান করেন তিনি।

তখনও ভারতের ভরসা হিসেবে ছিলেন এমএস ধোনি। দলীয় ১৯২ রানে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে আউট হয়ে যান তিনি। আউট হওয়ার আগে ৫২ বল থেকে ২৮ রান সংগ্রহ করেন তিনি। এরপর কেদার যাদব চেষ্টা করেছেন। তবে বড় কোনো স্কোর গড়তে পারেননি। সঙ্গী হার্দিক পান্ডেও ব্যাটে ঝড় তুলতে পারেননি। আউট হয়ে যান দুই অঙ্ক ছোঁয়ার আগেই। পরবর্তীতে শুধু কেদার যাদব ৬৮ বল থেকে ৫২ রান করেন। নির্ধারিত ওভার শেষে ভারত ৮ উইকেটে ২২৪ রান করতে সক্ষম হয়। মোহাম্মদ নবী ও গুলবাদিন নায়েব দুটি করে উইকেট নেন।

এবারের বিশ্বকাপে চার ম্যাচের তিনটিতে জয় পেয়েছে ভারত। একটি ম্যাচ পরিত্যক্ত হওয়ায় ৭ পয়েন্ট নিয়ে শীর্ষ চারে আছে ভারত। টুর্নামেন্টের অন্যতম হট ফেবারিট তারা। অন্যদিকে আফগানিস্তান ইতিমধ্যে পাঁচ ম্যাচ খেলে পাঁচটিতে হেরেছে। কোনো পয়েন্ট ছাড়াই টেবিলের তলানিতে তাদের অবস্থান।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

মনে হয় পাপন রাজা সাকিবরা প্রজা: সাবের হোসেন

পাকিস্তানে গেল বাংলাদেশ নারী ক্রিকেট দল

রোনাল্ডোর নৈপুণ্যে জুভেন্টাসের টানা পঞ্চম জয়

অস্ট্রেলিয়া সফরে দলে ফিরলেন মালিঙ্গা

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা

ঢাকা সফরে ব্যস্ত দিন কাটাচ্ছেন ফিফা সভাপতি

রেকর্ড গোল্ডেন বুট জিতলেন মেসি

১৭ বছর বয়সে ডাবল সেঞ্চুরি করে রেকর্ড বইয়ে জয়সওয়াল

সর্বশেষ খবর

পাকিস্তানে গেল বাংলাদেশ নারী ক্রিকেট দল

জাস্টিন ট্রুডোকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

গুলি করে বিএনপি নেতাকে হত্যা, লাশ নিয়ে এলাকাবাসীর বিক্ষোভ

স্বেচ্ছাসেবক লীগ সভাপতিকে অব্যাহতি