খেলা

মঙ্গলবার, ২৮ মে, ২০১৯ (১১:১১)

আফগানদের মুহূর্তেই উড়িয়ে দিল ইংল্যান্ড

আফগানদের মুহূর্তেই উড়িয়ে দিল ইংল্যান্ড

সোমবার লন্ডনের কেনিংটন ওভালে ইংল্যান্ডের কাছে হেরেছে আফগানরা। ইংল্যান্ড মুহূর্তে জয় তুলে নিয়ে শেষ করে দিয়েছে ম্যাচ। আফগানদের হারিয়েছে ৯ উইকেটের বড় ব্যবধানে।

গতকাল লন্ডনের কেনিংটন ওভালে প্রথমে ব্যাট করে আফগানিস্তান। কিন্তু বিশ্বকাপ দলে ডাক পাওয়া জোফরা আর্চারের তোপে পড়ে শুরুতেই। দলের ২৫ রানে হারায় দুই উইকেট। পরে জো রুটের অফ স্পিনে ১৬০ রানেই গুটিয়ে যায় তারা। সেই রান তাড়া করতে নেমে ইংল্যান্ড নেয় ১৭.৩ ওভার।

আফগানিস্তানের হয়ে এ ম্যাচে আটে নেমে সর্বোচ্চ ৪৪ রান করেন মোহাম্মদ নবী। ওপেনার নুর আলী জাদরান করেন ৩০ রান। এছাড়া শেষ ব্যাটসম্যান দৌলত জাদরান খেলেন ২০ রানের ইনিংস। হাসমতউল্লাহ শাহেদি ১৯ এবং অধিনায়ক গুলবাদিন নাঈব ১৪ রান করে ফিরে যান।

জবাবে ব্যাট করতে নেমে ওপেনার জেসন রয় টি-২০ ধাচে খেলতে থাকেন। তিনি মাত্র ৪৬ বলে ৮৯ রানের হার না মানা দুর্দান্ত এক ইনিংস খেলেন। তার ইনিংসে ১১টি চারের পাশাপাশি ছক্কা মারেন চারটি। রয়দের ওপেনিং সঙ্গী জনি বেয়ারস্টোও মেরে খেলতে শুরু করেন। তার ব্যাট থেকে ২২ বলে ৩৯ রান আসে। এক ছক্কার পাশাপাশি সাতটি চার মেরে আউট হন তিনি। পরে জো রুট ২৯ রান করে ম্যাচ শেষ করে ফেরেন।

ইংল্যান্ডের হয়ে জোফরা আর্চার এ ম্যাচে ৫.৪ ওভার বোলিং করে ৩৩ রানে নেন ৩ উইকেট। জো রুট ৬ ওভারে ২২ রান খরচায় ৩ উইকেট তুলে নেন। বেন স্টোকস এবং মঈন আলী একটি করে উইকেট নেন। আফগানরা গুরুত্বপূর্ণ দুই উইকেট হারায় রান আউটে কাটা পড়ে। আফগানদের হয়ে একমাত্র উইকেটটি নেন মোহাম্মদ নবী।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

এগিয়ে গেল ওয়েস্টইন্ডিজ

রোনালদোর জোড়া গোলে জয়ের দেখা পেলো জুভেন্টাস

দক্ষিণ আফ্রিকার হেড কোচ হলেন মার্ক বাউচার

উইঘুর মুসলিমদের সমর্থনে ওজিলের মন্তব্যে চীনে ক্ষোভ

চট্টগ্রামের ব্যাটিং ঝড়ে রংপুরের হার

টস হেরে ব্যাটিংয়ে রংপুর রাইডার্স

তামিম-পেরেরার নৈপূণ্যে জয়ে ফিরল ঢাকা

ক্লাব ব্রুজকে ৩-১ ব্যবধানে হারাল রিয়াল

সর্বশেষ খবর

নাগরিকত্ব আইনের উত্তাপ এবার ভারতের বিশ্ববিদ্যালয়ে

এগিয়ে গেল ওয়েস্টইন্ডিজ

মহান বিজয় দিবস আজ

ধর্ষণের পর হত্যায় অভিযুক্ত যুবক ‘বন্দুকযুদ্ধে’ নিহত