খেলা

মঙ্গলবার, ২৮ মে, ২০১৯ (১১:১১)

আফগানদের মুহূর্তেই উড়িয়ে দিল ইংল্যান্ড

আফগানদের মুহূর্তেই উড়িয়ে দিল ইংল্যান্ড

সোমবার লন্ডনের কেনিংটন ওভালে ইংল্যান্ডের কাছে হেরেছে আফগানরা। ইংল্যান্ড মুহূর্তে জয় তুলে নিয়ে শেষ করে দিয়েছে ম্যাচ। আফগানদের হারিয়েছে ৯ উইকেটের বড় ব্যবধানে।

গতকাল লন্ডনের কেনিংটন ওভালে প্রথমে ব্যাট করে আফগানিস্তান। কিন্তু বিশ্বকাপ দলে ডাক পাওয়া জোফরা আর্চারের তোপে পড়ে শুরুতেই। দলের ২৫ রানে হারায় দুই উইকেট। পরে জো রুটের অফ স্পিনে ১৬০ রানেই গুটিয়ে যায় তারা। সেই রান তাড়া করতে নেমে ইংল্যান্ড নেয় ১৭.৩ ওভার।

আফগানিস্তানের হয়ে এ ম্যাচে আটে নেমে সর্বোচ্চ ৪৪ রান করেন মোহাম্মদ নবী। ওপেনার নুর আলী জাদরান করেন ৩০ রান। এছাড়া শেষ ব্যাটসম্যান দৌলত জাদরান খেলেন ২০ রানের ইনিংস। হাসমতউল্লাহ শাহেদি ১৯ এবং অধিনায়ক গুলবাদিন নাঈব ১৪ রান করে ফিরে যান।

জবাবে ব্যাট করতে নেমে ওপেনার জেসন রয় টি-২০ ধাচে খেলতে থাকেন। তিনি মাত্র ৪৬ বলে ৮৯ রানের হার না মানা দুর্দান্ত এক ইনিংস খেলেন। তার ইনিংসে ১১টি চারের পাশাপাশি ছক্কা মারেন চারটি। রয়দের ওপেনিং সঙ্গী জনি বেয়ারস্টোও মেরে খেলতে শুরু করেন। তার ব্যাট থেকে ২২ বলে ৩৯ রান আসে। এক ছক্কার পাশাপাশি সাতটি চার মেরে আউট হন তিনি। পরে জো রুট ২৯ রান করে ম্যাচ শেষ করে ফেরেন।

ইংল্যান্ডের হয়ে জোফরা আর্চার এ ম্যাচে ৫.৪ ওভার বোলিং করে ৩৩ রানে নেন ৩ উইকেট। জো রুট ৬ ওভারে ২২ রান খরচায় ৩ উইকেট তুলে নেন। বেন স্টোকস এবং মঈন আলী একটি করে উইকেট নেন। আফগানরা গুরুত্বপূর্ণ দুই উইকেট হারায় রান আউটে কাটা পড়ে। আফগানদের হয়ে একমাত্র উইকেটটি নেন মোহাম্মদ নবী।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

রবি শাস্ত্রীই ভারতের কোচ

উয়েফা বর্ষসেরা তালিকায় মেসি-রোনালদো

কলকাতার প্রধান কোচ হলেন ম্যাককালাম

মেসিকে ছাড়াই প্রথম ম্যাচে মাঠে নামছে বার্সা

কোয়ার্টার ফাইনালে নাদাল-থিম

ইংলিশ ক্লাবের কোচ হচ্ছেন শেন ওয়ার্ন

হঠাৎ অবসরের ঘোষণা আমলার

জিম্বাবুয়ে-আফগানিস্তানকে নিয়ে ত্রিদেশীয় সিরিজের সূচি প্রকাশ

সর্বশেষ খবর

কাশ্মীর সীমান্তে পাকিস্তানি সেনাদের গুলিতে ভারতীয় সেনা নিহত

২২ আগস্ট গ্রুপ চ্যাট বন্ধ করে দিচ্ছে ফেসবুক

ফিরতি হজ ফ্লাইট শুরু আজ

ভারতের পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্কর আসছেন মঙ্গলবার