খেলা

শনিবার, ২৫ মে, ২০১৯ (১১:০০)

আফগানদের কাছে হরেছে পাকিস্তান

আফগানদের কাছে হরেছে পাকিস্তান
আফগানদের কাছে হরেছে পাকিস্তান

ইংল্যান্ড বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচে পাাকিস্তানকে হারিয়েছে আফগানিস্তান। বিশ্বকাপের আগেই দিয়েছে দারুণ এক চমক। শুক্রবার শুরুতে দারুণ বোলিং করে পাকিস্তানকে চাপে ফেলে আফগানরা। এরপর অলআউট করে দেয় তাদের। পরে শেষ ওভারে এসে তুলে নেয় ৩ উইকেটের জয়।

ইংল্যান্ড বিশ্বকাপকে অনেক ক্রিকেট বিশেষজ্ঞই উন্মুক্ত বিশ্বকাপ বলছেন। মূল আসরে অনেক চমকের অপেক্ষায় আছেন ক্রিকেট ভক্তরা। প্রস্তুতি ম্যাচেই ব্রিস্টলের কাউন্টি গ্রাউন্ডে নবী-রশিদ খানরা দিলেন চমক।

শুরুতে টস জিতে ব্যাট করতে নেমে ভালো শুরু করে পাকিস্তান। কোন উইকেট না হারিয়ে তুলে ফেলে ৪১ রান। এরপর মোহাম্মদ নবী-হামিদ হাসানের ধাক্কা। ৬৩ রানে দুই এবং ৬৫ রানে তিন উইকেট তুলে নেন তারা। পরে একশ' রানে চার উইকেট যায় পাকিস্তানের। সেখান থেকে বাবর আযম সেঞ্চুরি করেন। তিনি খেলেন ১১২ রানের ইনিংস। এছাড়া শোয়েব মালিকের ৪৪ রানের সুবাদে ২৬৩ রানের লক্ষ্য দেয় সরফরাজের দল।

জবাবে ব্যাট করতে নেমে দারুণ শুরু করে আফগানরা। বিনা উইকেটে তুলে ফেলে ৮০ রান। যদিও তার আগে মোহাম্মদ শাহজাদ রিটায়ার্ড হার্ট হয়ে ফিরে গেলে ধাক্কা খায় আফগানরা। তবে হয়রতউল্লাহ জাজাই এবং রহমত শাহর ব্যাটে লক্ষ্য সহজ করেই ছুটছিল আফগানিস্তান। জাজাই ৪৯, রহমত শাহ ৩২ রানে আউট হন। সামিউল্লাহ সেনওয়ারি ফিরে যান ২২ রান করে। তারপরই আসগর আফগান ৭ রানে বিদায় নেন।

তবে হাসমতউল্লাহ শাহেদি এবং মোহাম্মদ নবীর ব্যাটে বড় জয়ের পথেই ছিল আফগানরা। নবী ৩৪ রানে ফিরতেই দ্রুত আরও দুই উইকেট হারায় আফগানরা। গুলবাদিন নাইব ২ এবং নাজিবুল্লাহ জাদরান ১ রানে ফিরে যান। তবে হাসমতউল্লাহ ৭৪ রানের হার না মানা ইনিংস খেলে দুই বল হাতে থাকতে জয় নিয়ে ফেরেন।

আফগানদের হয়ে এ ম্যাচেও ভেলকি দেখান তাদের স্পিনাররা। পাকিস্তানকে ১৩ বল থাকতে অলআউট করার পথে মোহাম্মদ নবী নেন ৩ উইকেট। এছাড়া রশিদ খান নেন ২ উইকেট। হামিদ হাসান ২ উইকেট তুলে নেন। পাকিস্তানের হয়ে তিনটি উইকেট নেন অবাক করে বিশ্বকাপ দলে ডাক পাওয়া ওয়াহাব রিয়াজ।

এছাড়াও রয়েছে

টস জিতে টাইগারদের ফিল্ডিংয়ে পাঠাল জিম্বাবুয়ে

বাংলাদেশের বিপক্ষে অবশেষে জয়ের দেখা পেল জিম্বাবুয়ে

জমকালো অনুষ্ঠানে পর্দা উঠল টোকিও অলিম্পিকের

অলিম্পিক ভিলেজে কোভিড পজিটিভের সংখ্যা শতক ছাড়ালো

বাংলাদেশ-অস্ট্রেলিয়া ক্রিকেট সিরিজের সূচি চূড়ান্ত

বোলিং র‌্যাংকিংয়ে শীর্ষ আটে সাকিব

জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করল বাংলাদেশ

পাকিস্তানকে হারিয়ে সিরিজে সমতা ফেরাল ইংল্যান্ড

আরও খবর

  • রামেক হাসপাতালে আজও ২২ জনের মৃত্যু

    রামেক হাসপাতালে আজও ২২ জনের মৃত্যু

  • শ্রীপুরে দুর্বৃত্তদের হামলায় আহত ছাত্রলীগ নেতার মৃত্যু

    শ্রীপুরে দুর্বৃত্তদের হামলায় আহত ছাত্রলীগ নেতার মৃত্যু

  • টস জিতে টাইগারদের ফিল্ডিংয়ে পাঠাল জিম্বাবুয়ে

    টস জিতে টাইগারদের ফিল্ডিংয়ে পাঠাল জিম্বাবুয়ে

  • তাজউদ্দীন আহমদের জন্মবার্ষিকী আজ

    তাজউদ্দীন আহমদের জন্মবার্ষিকী আজ

সর্বশেষ খবর

গণসংগীতশিল্পী ফকির আলমগীর আর নেই

করোনায় আরও ১৬৬ জনের মৃত্যু, শনাক্ত ৬৩৬৪

বাংলাদেশের বিপক্ষে অবশেষে জয়ের দেখা পেল জিম্বাবুয়ে

ইমরান খানকে ‘হাড়িভাঙা’ আম পাঠালেন প্রধানমন্ত্রী