খেলা

বুধবার, ০৮ মে, ২০১৯ (১০:৫৩)

বড় ব্যবধানে ওয়েস্ট ইন্ডিজকে হারাল বাংলাদেশ

বড় ব্যবধানে ওয়েস্ট ইন্ডিজকে হারাল বাংলাদেশ

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে গতকাল মঙ্গলবার ৮ উইকেটে হারিয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে দিয়ে ত্রিদেশীয় সিরিজে চমৎকার শুরু করল বাংলাদেশ।

বল হাতে ভিত গড়ে দিয়েছিলেন মাশরাফি বিন মুর্তজা। এরপর জয়ের পথে দলকে নিয়ে গেলেন তামিম ইকবাল ও সৌম্য সরকার। কিন্তু সবাইকে ছাপিয়ে ব্যাটে-বলে বাংলাদেশকে জয় এনে দিলেন সেই সাকিব আল হাসান।

ব্যাট হাতে ৬১ রান করে এবং বল হাতে ১০ ওভারে মাত্র ৩৩ রান দিয়ে ১ উইকেট নিয়ে দিনের নায়ক সাকিব আল হাসান। আর তার ওপর ভর করে ত্রিদেশীয় টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৮ উইকেটে হারালো বাংলাদেশ।

ওয়েস্ট ইন্ডিজ আগে ব্যাট করে ৯ উইকেটে ২৬১ রান করেছিল। বাংলাদেশের দুই ওপেনার তামিম ও সৌম্য অনেকটাই সহজ করে ফেললেন এই লক্ষ্যে চলা। বিনা উইকেটে বাংলাদেশ তুলে ফেললো ১৪৪ রান। এর মধ্যে বেশি আক্রমণাত্মক থাকা সৌম্য সরকার ৬৮ বলে ৭৩ রান করে আউট হন।

আর ধীরগতিতে খেলা তামিম ইকবাল ১১৬ বলে ৮০ রান করে ফেরেন। এই দু জন আউট হওয়ার ধাক্কা বাংলাদেশকে টের পেতে দেননি সাকিব ও মুশফিকুর রহিম। মুশফিক ৩২ রানে এবং সাকিব ৬১ বলে ৬১ রান করে অপরাজিত থাকেন।

এর আগে শুরুতে ব্যাট করে ওয়েস্ট ইন্ডিজ। আগের ম্যাচে জন ক্যাম্পবেলের সঙ্গে মিলে উদ্বোধনী জুটিতে বিশ্ব রেকর্ড করেছিলেন সেই হোপ। গতকাল পিঠে ব্যথার কারণে খেলতে পারেননি ক্যাম্পবেল। তার বদলে ইনিংস শুরু করেন হোপ ও অ্যাম্ব্রিস। দু জনে ৮৯ রান যোগ করে প্রথম উইকেট।

অ্যাম্ব্রিসকে ৩৮ রানে আউট করে বাংলাদেশকে প্রথম ব্রেক থ্রু এনে দেন মেহেদী হাসান মিরাজ। পরের ওভারেই সাকিব তুলে নেন ব্রাভোর উইকেট। এরপর আবার ১১৫ রানের জুটি করেন সেই হোপ ও রোস্টন চেজ। ওয়েস্ট ইন্ডিজ ২ উইকেটে ২০৫ রান তুলে ফেলে। দু জনকেই ফিরিয়ে দেন মাশরাফি। সবমিলিয়ে মাশরাফি ৪৯ রানে ৩ উইকেট নেন।

ভালো বোলিং করেছেন সাইফউদ্দিন, সাকিব আল হাসান ও মিরাজও। সাইফ ৪৭ রানে ২ উইকেট নেন, মিরাজ ৩৮ রান খরচ করে নেন ১ উইকেট। ২টি উইকেট নিয়েছেন মুস্তাফিজুর রহমান। কিন্তু তিনি ছিলেন দারুণ খরুচে। ১০ ওভারে ৮৪ রান ব্যয় করে তিনিই ওয়েস্ট ইন্ডিজের রানটা ওপরে চড়িয়ে দিয়েছিলেন।

এছাড়াও রয়েছে

বলে থুতু ব্যবহারে নিষেধাজ্ঞার প্রস্তাব সাময়িক: কুম্বলে

বায়ার্নের জয় ও ফ্রাঙ্কফুর্ট ডিফেন্ডারের ‘হাস্যকর হ্যাটট্রিক’

বার্লিন ডার্বিতে ইউনিয়নকে উড়িয়ে দিলো হার্থা

বিশেষ পর্ব দিয়ে শেষ হচ্ছে তামিমের লাইভ আড্ডা

চ্যাম্পিয়ন কলম্বিয়ার সারা লোপেজ

দুর্যোগকালে বিসিবির অর্থ সহায়তা পেলেন ৫০১ ক্রীড়াবিদ

রমিজ রাজার ভারত-পাকিস্তান সেরা একাদশ

১০ সপ্তাহ পর অনুশীলনে ফিরলেন রোনালদো

আরও খবর

  • করোনা আতঙ্ক: হাসপাতালে ঠাঁই না পেয়ে বলিউড শিল্পীর মৃত্যু

    করোনা আতঙ্ক: হাসপাতালে ঠাঁই না পেয়ে বলিউড শিল্পীর মৃত্যু

  • চীনের ট্রায়ালে থাকা ভ্যাকসিন মানবদেহে কার্যকরী

    চীনের ট্রায়ালে থাকা ভ্যাকসিন মানবদেহে কার্যকরী

  • ভারতে ২৪ ঘণ্টায় করোনায় রেকর্ড ৬৭৬৭ জন আক্রান্ত, মৃত ১৪৭

    ভারতে ২৪ ঘণ্টায় করোনায় রেকর্ড ৬৭৬৭ জন আক্রান্ত, মৃত ১৪৭

  • ঈদে আফগানিস্তানে যুদ্ধবিরতি ঘোষণা

    ঈদে আফগানিস্তানে যুদ্ধবিরতি ঘোষণা

সর্বশেষ খবর

বলে থুতু ব্যবহারে নিষেধাজ্ঞার প্রস্তাব সাময়িক: কুম্বলে

দরিদ্রদের পাশে বিত্তবানদের দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির

কাজী নজরুল ইসলামের জন্মজয়ন্তী আজ

বায়তুল মোকাররমে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত