খেলা

সোমবার, ৩০ জুন, ২০১৪ (১৫:৫৯)

বিশ্বকাপ: ২টায় আলজেরিয়া-জার্মানি

বিশ্বকাপ

কোয়ার্টার ফাইনালের ষষ্ঠ ম্যাচে সোমবার রাত ২টায় আলজেরিয়ার মুখোমুখি হচ্ছে তিন বারের চ্যাম্পিয়ন জার্মানি। ‘এ’ ম্যাচ জিতে বিশ্বকাপে টানা অষ্টমবারের মতো কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করতে চায় ব্ল্যাক অ্যান্ড হোয়াইটরা। আর এবারই প্রথমবারের মতো দ্বিতীয় রাউন্ডে ওঠা আলজেরিয়া চাওয়া জার্মানিকে হারিয়ে আপসেটের জন্ম দিতে।

বিশ্বকাপের সবচেয়ে ধারাবাহিক দল জার্মানি। ব্রাজিলেও তারা হটফেবারিট। গ্রুপ পর্বের প্রথম ম্যাচেই পর্তুগালকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে সতর্কবাণী দিয়েছে বাকি দলগুলোকে। এরপর ঘানার সঙ্গে ২-২ গোলে ড্র এবং যুক্তরাষ্ট্রকে ১-০ গোলে হারিয়ে 'জি' গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে শেষ ১৬তে জায়গা নিশ্চিত করে জোয়াকিম লোর শিষ্যরা।

এরইমধ্যে বিশ্বকাপ ট্রফির অন্যতম দাবিদার হিসেবে নিজেদের উপস্থাপন করেছে টুর্নামেন্টের অন্যতম সুশৃঙ্খল এ দলটি। গ্রুপ পর্বে মাত্র ২ গোল খেয়েছে জার্মানি। যা বলে দেয় ম্যাটস হামেলস ফিলিপ লামদের নিয়ে গড়া জার্মানদের ডিফেন্স কতটুকু শক্তিশালী।

গত বিশ্বকাপের গোল্ডেন বুট জয়ী মিডফিল্ডার থমাস মুলার এবারও আছেন গোল্ডেন বুটের রেসে। এরই মধ্যে ৪টি গোল করে ফেলেছেন তিনি। থাই ইনজুরিতে লুকাস পোডলস্কি না খেললেও মেসুত ওজিল, সামি খেদিরা ও বাস্টিয়ান শোয়েনস্টাইগাররা থাকবেন জার্মানির মাঝমাঠ সামলাতে। এদিকে, আর একটি গোল পেয়ে এককভাবে বিশ্বকাপে সর্বোচ্চ গোলের মালিক হওয়ার অপেক্ষায় আছেন ফরোয়ার্ড মিরোস্লাভ ক্লোসা।

অন্যদিকে, প্রথমবারের মতো বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে উঠে ফুরফুরে মেজাজে রয়েছে উত্তর আফ্রিকার দেশ আলজেরিয়া। গ্রুপ পর্বে দক্ষিণ কোরিয়াকে হারিয়ে এবং রাশিয়ার সঙ্গে ড্র করে শেষ ১৬তে আসা এই দলটি চায় জার্মানিকে হারিয়ে অঘটনের জন্ম দিতে।

আলজেরিয়ার মূল অ্যাটাকার ইসলাম স্লিমানি ও সোফিয়ান ফেঘুইলিদের জন্য চ্যালেঞ্জ থাকবে জার্মান ডিফেন্সে ফাটল ধরানোর।

আলজেরিয়া কি পারবে জার্মানির দুর্দান্ত গতিময় ফুটবলের লাগাম টেনে ধরতে? নাকি জার্মানির পাওয়ার ফুটবলের ঝড়ে উড়ে যাবে আলজেরিয়া? সেটা দেখার অপেক্ষাতেই এখন ফুটবলপ্রেমীরা।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

ভারতকে গুঁড়িয়ে দাপটে ছুটছে নিউজিল্যান্ড

জয়ে ফেরার মিশনে শুরুতেই উইকেট পেল টাইগাররা

জাতীয় হ্যান্ডবলের গোলরক্ষক সোহান নিহত

জিতল ইন্টার মিলান

একমাত্র ক্রিকেটার হিসেবে বিরল রেকর্ডটা গড়ে ফেললেন টেলর

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের জমজমাট লড়াই শুরু আজ

পাকিস্তানকে হারাল বাংলাদেশ

টেস্টের চেয়ে টি-টোয়েন্টিই বেশি কঠিন: স্মিথ

সর্বশেষ খবর

বিকেলে বিএনপির স্থায়ী কমিটির বৈঠক

করোনাভাইরাস: পুলিশ তুলে নিয়ে গেলে আর খোঁজ মিলছে না

ভারতকে গুঁড়িয়ে দাপটে ছুটছে নিউজিল্যান্ড

গুগল ডকে এলো 'প্রিডেক্টিভ টাইপিং' ফিচার