খেলা

বিশ্বকাপ: ২টায় আলজেরিয়া-জার্মানি

বিশ্বকাপ
বিশ্বকাপ

কোয়ার্টার ফাইনালের ষষ্ঠ ম্যাচে সোমবার রাত ২টায় আলজেরিয়ার মুখোমুখি হচ্ছে তিন বারের চ্যাম্পিয়ন জার্মানি। ‘এ’ ম্যাচ জিতে বিশ্বকাপে টানা অষ্টমবারের মতো কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করতে চায় ব্ল্যাক অ্যান্ড হোয়াইটরা। আর এবারই প্রথমবারের মতো দ্বিতীয় রাউন্ডে ওঠা আলজেরিয়া চাওয়া জার্মানিকে হারিয়ে আপসেটের জন্ম দিতে।

বিশ্বকাপের সবচেয়ে ধারাবাহিক দল জার্মানি। ব্রাজিলেও তারা হটফেবারিট। গ্রুপ পর্বের প্রথম ম্যাচেই পর্তুগালকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে সতর্কবাণী দিয়েছে বাকি দলগুলোকে। এরপর ঘানার সঙ্গে ২-২ গোলে ড্র এবং যুক্তরাষ্ট্রকে ১-০ গোলে হারিয়ে 'জি' গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে শেষ ১৬তে জায়গা নিশ্চিত করে জোয়াকিম লোর শিষ্যরা।

এরইমধ্যে বিশ্বকাপ ট্রফির অন্যতম দাবিদার হিসেবে নিজেদের উপস্থাপন করেছে টুর্নামেন্টের অন্যতম সুশৃঙ্খল এ দলটি। গ্রুপ পর্বে মাত্র ২ গোল খেয়েছে জার্মানি। যা বলে দেয় ম্যাটস হামেলস ফিলিপ লামদের নিয়ে গড়া জার্মানদের ডিফেন্স কতটুকু শক্তিশালী।

গত বিশ্বকাপের গোল্ডেন বুট জয়ী মিডফিল্ডার থমাস মুলার এবারও আছেন গোল্ডেন বুটের রেসে। এরই মধ্যে ৪টি গোল করে ফেলেছেন তিনি। থাই ইনজুরিতে লুকাস পোডলস্কি না খেললেও মেসুত ওজিল, সামি খেদিরা ও বাস্টিয়ান শোয়েনস্টাইগাররা থাকবেন জার্মানির মাঝমাঠ সামলাতে। এদিকে, আর একটি গোল পেয়ে এককভাবে বিশ্বকাপে সর্বোচ্চ গোলের মালিক হওয়ার অপেক্ষায় আছেন ফরোয়ার্ড মিরোস্লাভ ক্লোসা।

অন্যদিকে, প্রথমবারের মতো বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে উঠে ফুরফুরে মেজাজে রয়েছে উত্তর আফ্রিকার দেশ আলজেরিয়া। গ্রুপ পর্বে দক্ষিণ কোরিয়াকে হারিয়ে এবং রাশিয়ার সঙ্গে ড্র করে শেষ ১৬তে আসা এই দলটি চায় জার্মানিকে হারিয়ে অঘটনের জন্ম দিতে।

আলজেরিয়ার মূল অ্যাটাকার ইসলাম স্লিমানি ও সোফিয়ান ফেঘুইলিদের জন্য চ্যালেঞ্জ থাকবে জার্মান ডিফেন্সে ফাটল ধরানোর।

আলজেরিয়া কি পারবে জার্মানির দুর্দান্ত গতিময় ফুটবলের লাগাম টেনে ধরতে? নাকি জার্মানির পাওয়ার ফুটবলের ঝড়ে উড়ে যাবে আলজেরিয়া? সেটা দেখার অপেক্ষাতেই এখন ফুটবলপ্রেমীরা।

দেশটিভি/এমএ
দেশ-বিদেশের সকল তাৎক্ষণিক সংবাদ, দেশ টিভির জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখতে, সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল:

এছাড়াও রয়েছে

স্ত্রীর করা মামলায় জামিন পেলেন ক্রিকেটার আল আমিন

সিপিএলে ঝড়ো ফিফটিতে দল জিতিয়ে ম্যাচসেরা সাকিব

বাংলাদেশের তিন ম্যাচ আজ

ক্রীড়াঙ্গনে সাফল্যের এক সপ্তাহ

কৃষ্ণাদের চুরি হওয়া অর্থ ফেরত দেবে বাফুফে

শিরোপা নিয়ে দেশে ফিরলেন সাফ চ্যাম্পিয়ন মেয়েরা

ছাদখোলা বাসে রাজধানীজুড়ে হবে বিজয় মিছিল

সাফের ফাইনালে প্রথমার্ধে দুই গোল বাংলাদেশের

সর্বশেষ খবর

পুলিশের অভিযানে গ্রেপ্তার ৫৯, মামলা ৩৯

রাজধানীতে বাসচাপায় প্রাণ গেল যুবলীগ নেতার

নীতি সুদহার ফের বাড়ালো কেন্দ্রীয় ব্যাংক

আলোচনায় থাকতে যে কাণ্ড ঘটালেন পূজা চেরী