খেলা

রবিবার, ১৫ জুন, ২০১৪ (২৩:১১)
বাংলাদেশ-ভারত সিরিজ

বাংলাদেশের সংগ্রহ নয় উইকেটে ২৭২ রান

বাংলাদেশ-ভারত সিরিজ

শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে ভারতের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে টস জিতে ব্যাটিং নিয়েছে বাংলাদেশ অধিনায়ক মুশফিকুর রহিম। নির্ধারিত ৫০ ওভারে বাংলাদেশের সংগ্রহ নয় উইকেটে ২৭২ রান। জিততে হলে ভারতকে করতে হবে ২৭৩ রান।

এর আগে টাইগারদের হয়ে ব্যাটিং সূচনা করতে আসেন তামিম ইকবাল ও আনামুল হক। ভারতের বোলিং আক্রমণে শুরুতে দায়িত্ব পান মোহিত শর্মা। উইকেটের পিছনে ক্যাচ দিয়ে ১১ বলে শূণ্য রানে ফেরেন তামিম। তামিমের উইকেটটি নেন যাদব।

দলীয় ৫ রানের মাথায় তামিম সাজঘরে ফিরলে আরেক ওপেনার আনামুলের সঙ্গে জুটি বাধেঁন মুমিনুল হক। ৩০ রানের জুটি গড়ে তামিমের মতোই উইকেটের পিছনে ধরা দেন মুমিনুল। ব্যক্তিগত ৬ রানে যাদবের দ্বিতীয় শিকার হন মুমিনুল।

বাংলাদেশের আরেক ওপেনার আনামুল হক দেখেশুনেই ব্যাটিং করছিলেন। ব্যাটিং ক্রিজে থেকে ৪৪ রান করে পারভেজ রসুলের বলে রাইডুর তালুবন্দি হন। তবে আউট হওয়ার আগে ৬০ বলে ৭টি চার মেরেছেন আনামুল।

অধিনায়ক মুশফিকুর রহিম তিন চার আর তিন ছয়ে ৫৯ রান করে বিদায় নিয়েছে। পারভেজ রসুলের বলে অজিঙ্কা রাহানের হাতে ধরা পড়ার আগে তিনি ৬৩ বলে এ রান করেন।

কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএলের সপ্তম আসর মাতিয়ে আসা বাংলাদেশের অল-রাউন্ডার সাকিব আল হাসান চারটি চার আর একটি ছয়ে ব্যক্তিগত অর্ধশতক হাঁকাতে খেলেন ৫৫ বল। সুরেশ রায়নার বলে ফিরতি ক্যাচ দিয়ে ৫৮ বলে ৫২ রান করে সাজঘরে ফেরেন সাকিব।

ফর্ম হারাতে থাকা মাহামুদুল্লাহ ৪৪ বলে করেন ৪১ রান। রিয়াদ তার ইনিংসে চার মেরেছেন ছয়টি। অমিত মিশ্রর বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরেন তিনি।

ওয়েস্ট ইন্ডিজ হাই পারফরমেন্সের বিপক্ষে মাত্রই খেলে আসা নাসির আজ একটু মারমুখো হয়েই খেলতে থাকেন। ২০ বলে ২২ রান করতে চারটি চার মেরেছেন এ ডানহাতি। মিশ্রর বলে রাহানের তালুবন্দি হন নাসির।

শেষ দিকে মাশরাফির দুই চার আর এক ছয়ে ১০ বলে ১৮ রান এবং রাজ্জাকের ব্যাট থেকে ১২ বলে ১৬ রান আসে।

বাংলাদেশ তাদের পাওয়ার প্লে’র দশ ওভারে করে মাত্র ৩৪ রান। দলীয় অর্ধশতক আসে ৮৯ বলে। প্রথম ২০ ওভারে বাংলাদেশের সংগ্রহ ছিল দুই উইকেটে ৭৬ রান। দলীয় শতক আসে ১৪৫ বলে। দলীয় দুই শত আসে ২৫১ বলে।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

গ্রানাডার কাছে ২-০ গোলে হারল বার্সা

টেস্ট থেকে অনির্দিষ্টকালীন অবসরে মঈন আলী

সাকিবের দূর্দান্ত ব্যাটিং এ আফগানরা ধরাসায়ী

আফগানদের গুঁড়িয়ে মাসাকাদজার দাপুটে বিদায়

ম্যানসিটি ও বায়ার্নের বড় জয়

দক্ষিণ আফ্রিকাকে ৭ উইকেটে হারাল ভারত

রিয়ালকে একাই উড়িয়ে দিলেন ডি মারিয়া

দাপুটে জয়ে ফাইনালে বাংলাদেশ

সর্বশেষ খবর

এন্ড্রু কিশোরের শরীরে ক্যান্সার ধরা পড়েছে

দুর্নীতিবাজদের ছাড় দেওয়া হবে না, অভিযান চলবে : স্বরাষ্ট্রমন্ত্রী

পাকিস্তানে ভয়াবহ বাস দুর্ঘটনা, নিহত ২৬

দুর্নীতির দায় নিয়ে সরকারের পদত্যাগ আহ্বান বিএনপির স্থায়ী কমিটির