খেলা

রবিবার, ০৮ জুন, ২০১৪ (১৯:০৯)

স্লোভেনিয়াকে ২-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা

স্লোভেনিয়াকে হারিয়েছে আর্জেন্টিনা

বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে লিওনেল মেসি ও রিকার্ডো আলভারেজের গোলে স্লোভেনিয়াকে ২-০ ব্যবধানে হারিয়েছে দুই বারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। এদিকে, এল সালভাদরকে ২-০ গোলে স্পেন ও নাইজেরিয়াকে ২-১ গোলে হারিয়েছে যুক্তরাষ্ট্র। আর হন্ডুরাসের সঙ্গে গোলশূন্য ড্র করেছে ইংল্যান্ড।

বুয়েনোস এইরেসের লা প্লাতা স্টেডিয়ামে স্লোভেনিয়ার বিপক্ষে খেলতে নামে দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। দলের সবচেয়ে বড় তারকা লিওনেল মেসি, সার্জিও আগুয়েরো, অ্যাঞ্জেল ডি মারিয়া ও গঞ্জালো হিগুয়েনকে ছাড়াই প্রথম একাদশ মাঠে নামান কোচ আলেহান্দ্রো সাবেয়া।

১২ মিনিটে স্বাগতিকদের লিড এনে দেন ইন্টার মিলানের অ্যাটাকিং মিডফিল্ডার রিকার্ডো আলভারেজ। তার অতর্কিত আক্রমনে স্লোভেনিয়ার গোলরক্ষকের তেমন কিছুই করার ছিলো না।

ম্যাচের বেশিরভাগ সময়ই বল দখলে ছিলো ছোট ছোট পাস দিয়ে খেলা আর্জেন্টিনার পায়েই। তবে ছোট পাসে সাফল্য লাভে ব্যর্থ হয়ে মাঝে মধ্যেই লম্বা পাসে খেলেছে আলবিসেলেস্তেরা। ২৫ মিনিটে গোলরক্ষককে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন ম্যাক্সি রড্রিগেজ।

এরপর ৮ মিনিট পর আবারো সুযোগ এসেছিলো আর্জেন্টিনার সামনে। তবে এবার রড্রিগেজের শট স্লোভেনিয়া গোলরক্ষকের হাতে লেগে বার থেকে ফিরে এলে আফসোসে পুড়তে হয় আর্জেন্টিনা সমর্থকদের।

ম্যাচে খুব একটা আক্রমন রচনা করতে পারেনি স্লোভেনিয়া। প্রায় পুরোটা সময় জুড়েই আর্জেন্টিনার আক্রমন সামলাতেই ব্যস্ত দেখা গেছে তাদের। দ্বিতীয়ার্ধের ৫৫ মিনিটে রিকার্ডো আলভারেজের শট সেভ করেন স্লোভেনিয়া গোলরক্ষক।

৫৭ মিনিটে বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামেন লিওনেল মেসি, সার্জিও আগুয়েরো ও অ্যাঞ্জেল ডি মারিয়া। লা প্লাতায় একটু বোধহয় অস্বস্তিতেই ছিলেন মেসি। তাই মাঠে নামার কিছুক্ষণের মধ্যেই ওষুধ খেয়ে নেন আর্জেন্টাইন অধিনায়ক।

দ্বিতীয় গোলটি জমা হয়েছে মেসির খাতায়। তবে গোলটি ছিলো মূলত অ্যাঞ্জেল ডি মারিয়া, সার্জিও আগুয়েরো ও লিওনেল মেসির সম্মিলিত প্রয়াস।

এদিকে, আর্জেন্টিনার ২-০ গোলে জয়ের দিনে জিতেছে স্পেনও। এল সালভাদরের বিপক্ষে স্প্যানিয়ার্ডদের পক্ষে স্কোরশিটে নাম লিখিয়েছেন দিয়েগো কস্তা ও ডেভিড ভিয়া।

আরেক ম্যাচে, নাইজেরিয়ার বিপক্ষে জোড়া গোল করেন যুক্তরাষ্ট্রের জজি অ্যালটিডোর। আর নাইজেরিয়ার হয়ে ব্যবধান কমান ভিক্টর মোজেস। ২-১ গোলের জয় পায় যুক্তরাষ্ট্র।

দিনের অন্য খেলায় হন্ডুরাসের সঙ্গে গোলশূন্য ড্র করেছে ইংল্যান্ড।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

ব্রাডম্যানের রেকর্ড ভাঙলেন মায়াঙ্ক

৩৪৩ রানের লিড নিয়ে ভারতের ইনিংস ঘোষণা

মেসির গোলে ‘প্রতিশোধ’ নিল আর্জেন্টিনা

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

সিরিজ জিতল ইংল্যান্ড

ইতিহাস ছুঁয়েও গড়া হলো না টাইগারদের

ফিক্সিং করে ভারতে গ্রেফতার দুই ক্রিকেটার

বাংলাদেশকে হারিয়ে ভারতের বিশ্বরেকর্ড

সর্বশেষ খবর

পেঁয়াজ কেলেঙ্কারির পেছনে কারা জড়িত সেটা দেখা হবে

লোকসঙ্গীত উৎসবের পর্দা নামছে আজ

স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

ফরিদপুর মেডিকেলের নিখোঁজ শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার