বিজ্ঞান-প্রযুক্তি

বৃহস্পতিবার, ১৯ নভেম্বর, ২০২০ (১০:৩৯)

চমক নিয়ে আসছে বাজেট ফোন স্যামসাং এম১২

চমক নিয়ে আসছে বাজেট ফোন স্যামসাং এম১২

দক্ষিণ কোরিয়ান কোম্পানি স্যামসাং তাদের স্যামসাং এম১২ এর উত্তরসূরির ওপর কাজ শুরু করেছে। শীঘ্রই আমরা স্যামসাং গ্যালাক্সি এম১২ নামের এই ফোনকে বাজারে দেখতে পাবো। যদিও নতুন ফোন সম্পর্কে স্যামসাং এখনো মুখ খোলেনি। তবে জনপ্রিয় এক টিপ্সটার আজ স্যামসাং গ্যালাক্সি এম১২ এর রেন্ডার ফাঁস করেছেন। যেখান থেকে ফোনটির ফ্রন্ট এবং রিয়ার ডিজাইনের একাধিক তথ্য জানা গেছে। রিপোর্ট অনুযায়ী, স্যামসাং গ্যালাক্সি এম১২ ফোনটি ৬.৫ ইঞ্চির ইনফিনিটি-ভি ডিসপ্লের সাথে আসতে চলেছে। এছাড়া এই ফোনে থাকবে কোয়াড ক্যামেরা সেটআপ, ৫জি কানেক্টিভিটি, ডুয়াল-টোন ফিনিশ সহ একাধিক দুর্দান্ত ফিচার।

টিপ্সটার Voice এর রেন্ডার পোস্ট করে OnLeaks স্যামসাং গ্যালাক্সি এম১২ ডিজাইন সহ বিভিন্ন তথ্য সামনে এনেছেন। ডিজাইনের দিক থেকে এই ফোনের সঙ্গে কিছুদিন আগে লঞ্চ হওয়া স্যামসাং গ্যালাক্সি এ৪২ ৫জি ফোনটির অনেক সাদৃশ্য থাকতে পারে। তবে নতুন ফোনটির ব্যাক প্যানেলের ডিজাইন স্যামসাং গ্যালাক্সি এম১২ এর থেকে কিছুটা আলাদা হতে পারে।

আগেই বলা হয়েছে যে স্যামসাং গ্যালাক্সি এম১২ ডিভাইসটিতে ইনিফিনিটি-ভি ডিসপ্লের দেখা মিলতে পারে। আবার ফোনটির নিচের দিকে থাকবে সঙ্কীর্ণ বেজেল। এছাড়াও ডিভাইসটির ডানদিকে থাকবে পাওয়ার এবং ভলিউম বাটন। এর পাওয়ার বাটনটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার হিসেবেও কাজ করবে। ফোনটির নীচের দিকে থাকবে ইউএসবি টাইপ-সি পোর্ট, ৩.৫ এমএমের হেডফোন জ্যাক এবং একটি স্পিকার গ্রিল। ফোনটিতে ডুয়াল-টোন ফিনিশের দেখা পাওয়া যেতে পারে। এছাড়া এতে বর্গাকার কোয়াড ক্যামেরা সেটআপ থাকবে। ফোনটির পিছনে কোয়াড ক্যামেরা মডিউলের ঠিক নীচে থাকবে এলইডি ফ্ল্যাশ। এছাড়া স্যামসাং গ্যালাক্সি এম১২ সম্পর্কে আর কোনো তথ্য জানা যায়নি।

এখনো পর্যন্ত স্যামসাং গ্যালাক্সি এম১২ ফোনটির সম্ভাব্য লঞ্চের তারিখ কোম্পানীর পক্ষ থেকে প্রকাশ্যে আনা হয়নি। স্টিভ হেমারস্টোফার নামক জনৈক টিপ্সটারের মতে স্যামসাং এই ফোনটি ২০২১ সালের প্রথম দিকেই লঞ্চ করতে পারে।

এছাড়াও রয়েছে

ভয়েস সার্চ চালু করল ইউটিউব

চীনে ম্যাগলেভ ট্রেন চললো ৬২০ কিলোমিটার বেগে

হোয়াটসঅ্যাপ নাম্বার গুগলে উন্মুক্ত

তুর্কি অ্যাপ ‘বিআইপি’: ‘দিনে ২০ লাখ করে’ বাড়ছে ব্যবহারকারী

ব্ল্যাকবেরির ৯০ পেটেন্টের মালিক এখন হুয়াওয়ে

ফায়ারফক্সের ব্যাকস্পেসে আর ব্যাক করা যাবে না

হোয়াটসঅ্যাপের প্রাইভেসি আপডেট নিয়ে ভাইবার সিইও’র ক্ষোভ প্রকাশ

ইলন মাস্কের স্টারশিপ উড়বে ২০২৪ সালে

আরও খবর

  • রূপগঞ্জে আগুনে একই পরিবারের চারজনের মৃত্যু

    রূপগঞ্জে আগুনে একই পরিবারের চারজনের মৃত্যু

  • মাশরাফিকে ছাড়িয়ে শীর্ষে মুশফিক

    মাশরাফিকে ছাড়িয়ে শীর্ষে মুশফিক

  • পিএসজি’র বড় জয়

    পিএসজি’র বড় জয়

  • আবার পেছালো ‘নো টাইম টু ডাই’

    আবার পেছালো ‘নো টাইম টু ডাই’

সর্বশেষ খবর

কাল আধাবেলা হরতালের ঘোষণা দিলেন কাদের মির্জা

ঋণের বোঝা কমাতে তেলের দাম বাড়িয়েছে পাকিস্তান

বুধবার থেকে বাংলাদেশে করোনার টিকাদান শুরু

মুক্তিযোদ্ধা তালিকা যাচাই-বাছাই কার্যক্রমের তারিখ পরিবর্তন