বিজ্ঞান-প্রযুক্তি

সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৯ (১১:০২)

পাঁচ ক্যামেরায় চমক লাগানো Huawei Nova 5T

পাঁচ ক্যামেরায় চমক লাগানো Huawei Nova 5T

বুধবার হুয়াওয়ের কর্পোরেট অফিসে নিজস্ব অপারেটিং সিস্টেম হারমোনি ওএস নিয়ে আয়োজিত এক অনুষ্ঠানে নোভা ফাইভটির প্রি-বুকিংয়ের ঘোষণা করা হয়। গ্রাহকরা অনলাইন শপ পিকাবোতে অগ্রিম বুকিং করতে পারবেন। ১৮ সেপ্টেম্বর থেকে হুয়াওয়ের অনুমোদিত ব্র্যান্ডশপে সেটটি পাওয়া যাবে।

পাঁচ ক্যামেরার ফোন Huawei Nova 5T তে থাকছে সুপার চার্জিং, স্টাইলিশ ডিজাইন, শক্তিশালী প্রসেসর, ইএমইউআইহ ৯.১, ৮ জিবি র‌্যামসহ দারুণ সব চমক।

একপলক দেখলেই চোখ জুড়িয়ে যাওয়ার মতো ডিজাইন নিয়ে দেশের বাজারে আসছে হুয়াওয়ের নতুন স্মার্টফোন নোভা ফাইভটি।

এ সম্পর্কে হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ (বাংলাদেশ)-এর কান্ট্রি ডিরেক্টর ফোনটি সম্পর্কে কেলভিন ইয়াং বলেন, নোভা সিরিজের ফোনগুলো সবসময়ই গ্রাহকরা খুব ভালোভাবে গ্রহণ করে। এর ধারবাহিকতায় নোভা সিরিজের নতুন ফোন ফাইভটিতে দারুণ কিছু ফিচার আর আকর্ষণীয় ডিজাইন নিয়ে বাজারে নিয়ে আসা হয়েছে। বাংলাদেশের গ্রাহকদের জন্য ফোনটি বিশ্ববাজারে উন্মোচন করার পরপরই নিয়ে আসা হয়েছে।

হুয়াওয়ে নোভা ফাইভটি ফোনের ক্যামেরা নিয়ে প্রযুক্তি জগতে ইতিমধ্যে বেশ আলোড়ন তৈরি হয়েছে। ফোনটিতে ব্যবহার করা হয়েছে পাঁচটি ক্যামেরা। ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরাসহ ফোনটির পিছনে থাকছে ৪৮ মেগাপিক্সেল, ১৬ মেগাপিক্সেল, ২ মেগাপিক্সেল ও ২ মেগাপিক্সেলের চারটি ক্যামেরা।

কাঙ্ক্ষিত ছবি পেতে পেছনের ক্যামেরায় ব্যবহার করা হয়েছে এইচডি লেন্স, ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ম্যাক্রো লেন্স ও বোকেহ লেন্স। ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরার জন্য সেলফিগুলো হবে আরও প্রাণবন্ত। এআই টেকনোলজির জন্য এক্সপোজার, ব্যাকলাইটের ভারসাম্য থাকবে সেলফিতে এবং এ ক্যামেরায় তোলা ছবিগুলো হবে আরও উজ্জ্বল, নিখুঁত ও স্পষ্ট।

৮ জিবি র‌্যামের এ ফোনটিতে ব্যবহার করা হয়েছে কিরিন অক্টাকোরের ৯৮০ এআই প্রসেসর। অ্যান্ড্রয়েড পাই অপারেটিং সিস্টেমের সাথে থাকছে ১২৮ জিবি রম সুবিধা। ফলে কোনোরকম ল্যাগিং ছাড়াই ফোনটি স্বাচ্ছন্দ্যে ব্যবহার করা যাবে।

ব্ল্যাক, মিডসামার পার্পেল ও ক্র্যাশ ব্লুটুথসহ তিনটি রঙে ফোনটি পাওয়া যাবে। সূক্ষ্ম ও পরিমার্জিত ডিজাইনের ফোনটির গঠনবিন্যাসও অনন্য। ফোনটিতে থ্রিডি ইফেক্ট ডিজাইনের কারণে বিভিন্ন আলোতে পাওয়া যাবে নান্দনিক বৈপরীত্য। ফলে ফোনটি এক পলক দেখলেই চোখ জুড়িয়ে যাবে।

নোভা ফাইভটি ফোনটিতে থাকছে ৬.২৬ ইঞ্চির হুয়াওয়ে পাঞ্চ ফুল ভিউ ডিসপ্লে। ফলে গেম খেলা ও ভিডিও দেখার ক্ষেত্রে পাওয়া যাবে বাড়তি সুবিধা।

যারা গেম খেলতে ভালোবাসেন তাদের জন্য ফোনটিতে ব্যবহার করা হয়েছে জিপিইউ টার্বো প্রযুক্তি। এ প্রযুক্তির কারণে ফোনটির সিপিইউ ও জিপিইউ এর পারফরমেন্স আরও বাড়বে। ফলে বড় আকারের ও হাই কনফিগারেশনের গেমগুলো অনায়াসেই খেলা যাবে।

২২.৫ ওয়াট হুয়াওয়ে সুপার চার্জিং সুবিধা থাকায় মাত্র ৩০ মিনিটে ৫০ শতাংশ চার্জ দেওয়া যাবে। ফলে ফোনের দীর্ঘ চার্জিং সমস্যা নিয়ে দুঃশ্চিন্তা থাকবে না। বাংলাদেশের বাজারে নোভা ফাইভটি ফোনটি কিনতে পাওয়া যাবে মাত্র ৪৯,৯৯৯ টাকায়।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

২০২০ সালে ড্রোন সরবরাহ পাঁচ লাখ ছাড়াবে

অবশেষে খোঁজ মিলল ল্যান্ডার বিক্রমের

টেসলার সাইবার ট্রাকের দুই লাখ অর্ডার!

MatePad Pro ট্যাবলেট আনছে হুয়াওয়ে

দেশে এসেছে Xiaomi Redmi Note 8 এবং 8 Pro

নতুন লোগোতে ফেসবুক

বিরতিহীন দীর্ঘতম রুটে নিউইয়র্ক থেকে সিডনিতে গেল কান্তাস এয়ার

তৃতীয় সাবমেরিন ক্যাবলে আসবে ১০ হাজার জিবিপিএস

সর্বশেষ খবর

গণহত্যার শুনানিতে অংশ নিতে হেগের পথে সুচি

শেষ ম্যাচে সিরিজ নিয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ

ইরানের ওপর শত শত ক্ষেপণাস্ত্র মারার হুমকি ইসরায়েলের

বেগম রোকেয়া দিবস আজ