বিজ্ঞান-প্রযুক্তি

সোমবার, ২০ মে, ২০১৯ (১০:৩৫)

ডুয়াল ডিসপ্লেসহ লঞ্চ হল DJI Osmo অ্যাকশান ক্যামেরা

ডুয়াল ডিসপ্লেসহ লঞ্চ হল DJI Osmo অ্যাকশান ক্যামেরা

DJI এর জনপ্রিয়তা রয়েছে ড্রোন ও গিম্বল তৈরীতে। তাদের কোম্পানি থেকে সম্প্রতি লঞ্চ হয়েছে DJI এর প্রথম অ্যাকশান ক্যামেরা Osmo। GoPro Hero 7 এর সাথে সরাসরি প্রতিযোগীতার সম্মুখীন হবে DJI Osmo। DJI Osmo অ্যাকশান ক্যামেরার অন্যতম প্রধান আকর্ষণ ডুয়াল ডিসপ্লে। ক্যামেরার পিছনে ও সামনে একটি করে ডিসপ্লে রয়েছে। এর ফলে ভ্লগ করতে সুবিধা হবে এই ক্যামেরায়।

DJI Osmo অ্যাকশান ক্যামেরার সামনে রয়েছে একটি 1.4 ইঞ্চি ডিসপ্লে। ক্যামেরার পিছনে থাকছে 2.25 ইঞ্চি ডিসপ্লে। ক্যামেরার পিছনের ডিসপ্লেতে টাচস্ক্রিন সাপোর্ট থাকছে। GoPro অ্যাকশান ক্যামেরাগুলির পিছনেও টাচস্ক্রিন ডিসপ্লে থাকলেও ক্যামেরা সামনের ডিসপ্লেতে ক্যামেরা সেটিংস ছাড়া অন্য কিছু দেখা যায়না। অন্যদিকে DJI Osmo অ্যাকশান ক্যামেরার সামনে রয়েছে একটি কালার ডিসপ্লে। এই ডিসপ্লে ব্যবহার করে সহজেই ভ্লগিং করা যাবে।

DJI Osmo ক্যামেরায় থাকছে একটি ১.৩ ইঞ্চি ১২ মেগাপিক্সেল CMOS সেন্সার। সাথে থাকছে f/2.8 অ্যাপারচার আর ১৪৫ ডিগ্রি ফিল্ড অফ ভিউ। ১০০ এমবিপিএস স্পিডে এই ক্যামেরা ৪কে ৬০fps ভিডিও তুলতে পারে। অন্যদিকে ১০৮০পি রেসোলিউশানে রয়েছে ২৪০fps সাপোর্ট। এছাড়াও ৩০fps স্পিডে এইচডিআর ভিডিও তুলতে পারে DJI Osmo অ্যাকশান ক্যামেরা।

খুশীর খবর হল, DJI Osmo অ্যাকশান ক্যামেরায় থাকছে ইলেকট্রনিক ইমেজ স্টেবিলাইজেশান। ৪কে ৬০fps ভিডিও তোলার সময়েও এই স্টেবিলাইজেশান কাজ করবে। অন্যান্য অ্যাকশান ক্যামেরার মতোই DJI Osmo তেও থাকছে ওয়াটার প্রুফ ডিজাইন। ১১ মিটার পর্যন্ত জলের নীচে এই ক্যামেরায় ছবি ও ভিডিও তোলা যাবে। থাকছে ওয়াইফাই, ব্লুটুথ ৪.২ আর ১,৩০০ মিলিএ্যাম্পিয়ার ব্যাটারি। স্মার্টফোন থেকে খুব সহজেই DJI Osmo নিয়ন্ত্রন করা যাবে।

DJI Osmo এর দাম ৩৪৯ মার্কিন ডলার (প্রায় ২৯,৫০০ টাকা)।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

২২ আগস্ট গ্রুপ চ্যাট বন্ধ করে দিচ্ছে ফেসবুক

হোয়াটসঅ্যাপ-ইনস্টাগ্রামের নতুন নামে আসতে পারে

মধ্য আসমান থেকে নজরদারির পরীক্ষা চালাচ্ছে যুক্তরাষ্ট্র

আরও বড় ব্যাটারি নিয়ে আসছে Samsung Galaxy M20s

গ্রাহকদের তথ্য ফাঁস, ৫০০ কোটি ডলার জরিমানা দেবে ফেসবুক

৫৮৪ মেগাওয়াট বিদ্যুৎ ক্রয়ের চুক্তি স্বাক্ষর হবে কাল

জিপি ও রবি'র ব্যান্ডউইথ সীমিতের সিদ্ধান্ত প্রত্যাহারের নির্দেশ

২২ জুলাই আবারও অভিযানে যাবে চন্দ্রযান-২

সর্বশেষ খবর

হংকংয়ের বিক্ষোভ নিয়ে অপপ্রচার, ২১০ ইউটিউব চ্যানেল বন্ধ

যাত্রাবাড়ীতে মোটরসাইকেলে বাসের ধাক্কায় বাবা নিহত, ছেলে আহত

আজ শুভ জন্মাষ্টমী

সৌদি আরবের বিমানবন্দরে ড্রোন হামলা