বিজ্ঞান-প্রযুক্তি

মঙ্গলবার, ১৪ মে, ২০১৯ (১০:৫৩)

OnePlus 7 Pro আর OnePlus 7 লঞ্চের আগে এক নজরে সব তথ্য

OnePlus 7 Pro আর OnePlus 7 লঞ্চের আগে এক নজরে সব তথ্য

মঙ্গলবার এক ইভেন্টে বিশ্বব্যাপী লঞ্চ হবে OnePlus 7 আর OnePlus 7 Pro। বেঙ্গালুরু, লন্ডন ও নিউ ইয়র্কে একসাথে এক ইভেন্টে লঞ্চ হবে নতুন দুটি ফ্ল্যাগশিপ স্মার্টফোন। গত মাসে এই লঞ্চ ইভেন্টের টিকিট বিক্রি করেছিল OnePlus। ইতিমধ্যেই ভারতে OnePlus 7 Pro ফোনের বুকিং শুরু হয়েছে। কোম্পানির অন্যান্য প্রোডাক্টের মতোই শুধুমাত্র Amazon থেকে কেনা যাবে OnePlus 7 আর OnePlus 7 Pro।

OnePlus 7 ফোনে OnePlus 6T ফোনের মতোই ডিজাইন থাকবে। এই ফোনের ডিসপ্লের উপরে একটি ছোট নচ থাকবে। ফোনের পিছনে থাকবে ডুয়াল ক্যামেরা। অন্যদিকে OnePlus 7 Pro ফোনে থাকবে পপ-আপ সেলফি ক্যামেরা আর ট্রিপল রিয়ার ক্যামেরা। দুটি ফোনেই থাকবে Snapdragon 855 চিপসেট আর UFS 3.0 স্টোরেজ।

OnePlus 7 আর OnePlus 7 Pro লঞ্চের দিন ও সময়

১৪ মে মঙ্গলবার বেঙ্গালুরু, লন্ডন ও নিউ ইয়র্ক শহরে একই সাথে OnePlus 7 আর OnePlus 7 Pro লঞ্চ ইভেন্ট শুরু হবে। মঙ্গলবাত্র ভারতীয় সময় সন্ধ্যা ৮ টা ৩০ মিনিটে এই লঞ্চ শুরু হবে। বেঙ্গালুরু ইন্টারন্যাশানাল এক্সহিবিশান সেন্টার, লন্ডনে পেইন্টোয়ার্ক্স আর নিউ ইয়র্কে পিয়ার ৯৪ এ এই ইভেন্ট অনুষ্ঠিত হবে।

OnePlus অফিশিয়াল YouTube চ্যানেল থেকে সরাসরি সম্প্রচারিত হবে এই ইভেন্ট। এই ইভেন্টে OnePlus 7 আর OnePlus 7 Pro এর সাথেই Bullets Wireless 2 headphones আর Warp Charge 30 কার চার্জার লঞ্চ করবে OnePlus।

OnePlus 7 Pro এর সম্ভাব্য দাম

৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজে OnePlus 7 Pro কিনতে ৪৯,৯৯৯ টাকা খরচ হবে। ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজে OnePlus 7 Pro কিনতে ৫২,৯৯৯ টাকা খরচ হবে। টপ ভেরিয়েন্টে ১২৮ জিবি র‍্যাম আর ২৫৬ জিবি স্টোরেজে OnePlus 7 Pro এর সম্ভাব্য দাম ৫৭,৯৯৯ টাকা।

OnePlus 7 Pro সম্ভাব্য স্পেসিফিকেশন

OnePlus 7 Pro ফোনে থাকবে ৫জি সাপোর্ট। এই ফোনে থাকবে একটি ৬.৭ ইঞ্চি QHD+ ডিসপ্লে। এই ডিসপ্লেতে থাকবে ৯০ হার্জ রিফ্রেশ রেট। OnePlus 7 Pro এর ভিতরে থাকবে একটি Snapdragon 855 চিপসেট। সাথে থাকবে ১২ জিবি পর্যন্ত র‍্যাম আর ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ।

OnePlus 7 Pro তে থাকবে ট্রিপল রিয়ার ক্যামেরা। এই ক্যামেরায় থাকবে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সার। থাকছে অপ্টিকাল ও ইলেকট্রনিক ইমেজ স্টেবিলাইজেশান। ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সারের সাথে থাকবে ৮ মেগাপিক্সেল টেলিফটো লেন্স আর ১৬ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা।

OnePlus 7 Pro তে থাকছে ৪,০০০ mAh ব্যাটারি। সাথে থাকছে ৩০ ওয়াটের ফাস্ট চার্জ সাপোর্ট। নীল, ধুসর ও বাদামী রঙে পাওয়া যাবে OnePlus 7 Pro।

OnePlus 7 সম্ভাব্য স্পেসিফিকেশন

OnePlus 7 ফোন থেকে ৯০ হার্জ রিফ্রেশ রেট, ৩০ ওয়াটের ফাস্ট চার্জ আর ৫জি সাপোর্ট বাদ যাচ্ছে। OnePlus 7 ফোনে থাকবে একটি ৬.৪ ইঞ্চি FHD+ ডিসপ্লে। ফোনের ভিতরে থাকবে একটি Snapdragon 855 চিপসেট। সাথে থাকবে ৮ জিবি পর্যন্ত র‍্যাম আর ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ।

ছবি তোলার জন্য OnePlus 7 এ থাকছে ৪৮ মেগাপিক্সেল ও ৫ মেগাপিক্সেল ডুয়াল রিয়ার ক্যামেরা। এছাড়াও থাকছে একটি ৩,৭০০ মিলি এ্যাম্পিয়ার ব্যাটারি আর ২০ ওয়াটের ফাস্ট চার্জ সাপোর্ট।

OnePlus 7 ফোনে ডিসপ্লের উপরে ওয়াটার ড্রপ স্টাইল নচ এর মধ্যে থাকবে এই ফোনের সেলফি ক্যামেরা। অন্যদিকে OnePlus 7 Pro ফোনে থাকবে পপ-আপ সেলফি ক্যামেরা।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

দেখে নিন স্মার্টফোনের স্টোরেজ কমে গেলে কি করণীয়

Gmail এ্যাপে Dark Mode ফিচার এলো

Apple এর নজর এবার বাজেট iPad এ

লঞ্চ হবে নতুন iPhone, অনলাইনে লাইভ দেখবেন যে ভাবে

অবশেষে খোঁজ মিলল ভারতের বিক্রমের

Samsung Galaxy Fold এর বিক্রি শুরু

ব্যর্থ হলো ভারতের চন্দ্রযান-২ অভিযান

শক্তিশালী চিপসেট আনলো হুয়াওয়ে

সর্বশেষ খবর

দেখে নিন স্মার্টফোনের স্টোরেজ কমে গেলে কি করণীয়

পাক-আফগান সীমান্তে হামলা, ৫ পাক সেনা নিহত

ড্রোন হামলায় সৌদির ২ তেল স্থাপনা জ্বলছে

প্রধানমন্ত্রী রাজশাহী যাচ্ছেন আজ