বিজ্ঞান-প্রযুক্তি

মঙ্গলবার, ১৪ মে, ২০১৯ (১০:৫৩)

OnePlus 7 Pro আর OnePlus 7 লঞ্চের আগে এক নজরে সব তথ্য

OnePlus 7 Pro আর OnePlus 7 লঞ্চের আগে এক নজরে সব তথ্য

মঙ্গলবার এক ইভেন্টে বিশ্বব্যাপী লঞ্চ হবে OnePlus 7 আর OnePlus 7 Pro। বেঙ্গালুরু, লন্ডন ও নিউ ইয়র্কে একসাথে এক ইভেন্টে লঞ্চ হবে নতুন দুটি ফ্ল্যাগশিপ স্মার্টফোন। গত মাসে এই লঞ্চ ইভেন্টের টিকিট বিক্রি করেছিল OnePlus। ইতিমধ্যেই ভারতে OnePlus 7 Pro ফোনের বুকিং শুরু হয়েছে। কোম্পানির অন্যান্য প্রোডাক্টের মতোই শুধুমাত্র Amazon থেকে কেনা যাবে OnePlus 7 আর OnePlus 7 Pro।

OnePlus 7 ফোনে OnePlus 6T ফোনের মতোই ডিজাইন থাকবে। এই ফোনের ডিসপ্লের উপরে একটি ছোট নচ থাকবে। ফোনের পিছনে থাকবে ডুয়াল ক্যামেরা। অন্যদিকে OnePlus 7 Pro ফোনে থাকবে পপ-আপ সেলফি ক্যামেরা আর ট্রিপল রিয়ার ক্যামেরা। দুটি ফোনেই থাকবে Snapdragon 855 চিপসেট আর UFS 3.0 স্টোরেজ।

OnePlus 7 আর OnePlus 7 Pro লঞ্চের দিন ও সময়

১৪ মে মঙ্গলবার বেঙ্গালুরু, লন্ডন ও নিউ ইয়র্ক শহরে একই সাথে OnePlus 7 আর OnePlus 7 Pro লঞ্চ ইভেন্ট শুরু হবে। মঙ্গলবাত্র ভারতীয় সময় সন্ধ্যা ৮ টা ৩০ মিনিটে এই লঞ্চ শুরু হবে। বেঙ্গালুরু ইন্টারন্যাশানাল এক্সহিবিশান সেন্টার, লন্ডনে পেইন্টোয়ার্ক্স আর নিউ ইয়র্কে পিয়ার ৯৪ এ এই ইভেন্ট অনুষ্ঠিত হবে।

OnePlus অফিশিয়াল YouTube চ্যানেল থেকে সরাসরি সম্প্রচারিত হবে এই ইভেন্ট। এই ইভেন্টে OnePlus 7 আর OnePlus 7 Pro এর সাথেই Bullets Wireless 2 headphones আর Warp Charge 30 কার চার্জার লঞ্চ করবে OnePlus।

OnePlus 7 Pro এর সম্ভাব্য দাম

৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজে OnePlus 7 Pro কিনতে ৪৯,৯৯৯ টাকা খরচ হবে। ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজে OnePlus 7 Pro কিনতে ৫২,৯৯৯ টাকা খরচ হবে। টপ ভেরিয়েন্টে ১২৮ জিবি র‍্যাম আর ২৫৬ জিবি স্টোরেজে OnePlus 7 Pro এর সম্ভাব্য দাম ৫৭,৯৯৯ টাকা।

OnePlus 7 Pro সম্ভাব্য স্পেসিফিকেশন

OnePlus 7 Pro ফোনে থাকবে ৫জি সাপোর্ট। এই ফোনে থাকবে একটি ৬.৭ ইঞ্চি QHD+ ডিসপ্লে। এই ডিসপ্লেতে থাকবে ৯০ হার্জ রিফ্রেশ রেট। OnePlus 7 Pro এর ভিতরে থাকবে একটি Snapdragon 855 চিপসেট। সাথে থাকবে ১২ জিবি পর্যন্ত র‍্যাম আর ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ।

OnePlus 7 Pro তে থাকবে ট্রিপল রিয়ার ক্যামেরা। এই ক্যামেরায় থাকবে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সার। থাকছে অপ্টিকাল ও ইলেকট্রনিক ইমেজ স্টেবিলাইজেশান। ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সারের সাথে থাকবে ৮ মেগাপিক্সেল টেলিফটো লেন্স আর ১৬ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা।

OnePlus 7 Pro তে থাকছে ৪,০০০ mAh ব্যাটারি। সাথে থাকছে ৩০ ওয়াটের ফাস্ট চার্জ সাপোর্ট। নীল, ধুসর ও বাদামী রঙে পাওয়া যাবে OnePlus 7 Pro।

OnePlus 7 সম্ভাব্য স্পেসিফিকেশন

OnePlus 7 ফোন থেকে ৯০ হার্জ রিফ্রেশ রেট, ৩০ ওয়াটের ফাস্ট চার্জ আর ৫জি সাপোর্ট বাদ যাচ্ছে। OnePlus 7 ফোনে থাকবে একটি ৬.৪ ইঞ্চি FHD+ ডিসপ্লে। ফোনের ভিতরে থাকবে একটি Snapdragon 855 চিপসেট। সাথে থাকবে ৮ জিবি পর্যন্ত র‍্যাম আর ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ।

ছবি তোলার জন্য OnePlus 7 এ থাকছে ৪৮ মেগাপিক্সেল ও ৫ মেগাপিক্সেল ডুয়াল রিয়ার ক্যামেরা। এছাড়াও থাকছে একটি ৩,৭০০ মিলি এ্যাম্পিয়ার ব্যাটারি আর ২০ ওয়াটের ফাস্ট চার্জ সাপোর্ট।

OnePlus 7 ফোনে ডিসপ্লের উপরে ওয়াটার ড্রপ স্টাইল নচ এর মধ্যে থাকবে এই ফোনের সেলফি ক্যামেরা। অন্যদিকে OnePlus 7 Pro ফোনে থাকবে পপ-আপ সেলফি ক্যামেরা।

এছাড়াও রয়েছে

ব্রডব্যান্ড ইন্টারনেট বন্ধের হুমকি

চার্জার হেডফোন থাকছে না নতুন আইফোনে

উইন্ডোজ ১০ এর নতুন আপডেটে ত্রুটি: রিস্টার্স্ট নিচ্ছে পিসি

সহজে আইফোন ব্যবহারের সুবিধা দেবে আইওএস ১৪

যেভাবে অডিও টুইট করবেন

অপো স্মার্টফোনে এলো কালারওএস ৭

বছরের প্রথম সূর্যগ্রহণ ‘রিং অব ফায়ার’ ২১ জুন

ভাইবারে একসঙ্গে ২০ জনের গ্রুপ ভিডিও কল সুবিধা

আরও খবর

  • রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ ২ যুবক নিহত

    রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ ২ যুবক নিহত

  • লঞ্চে যৌন হয়রানি থেকে বাঁচতে কিশোরীর নদীতে ঝাঁপ

    লঞ্চে যৌন হয়রানি থেকে বাঁচতে কিশোরীর নদীতে ঝাঁপ

  • টিকে রইল বার্সেলোনা

    টিকে রইল বার্সেলোনা

  • নোয়াখালীতে আ.লীগ নেতাকে গুলি

    নোয়াখালীতে আ.লীগ নেতাকে গুলি

সর্বশেষ খবর

রিজার্ভ থেকে নিজেরাই প্রকল্পের জন্য ঋণ নিতে পারি

চলে গেলেন এন্ড্রু কিশোর

প্রকাশ্যে ‘বাহুবলি’ সিনেমার প্রথম দিনের শুটিংয়ের দৃশ্য

মঙ্গলবার রাজধানীর যেসব এলাকায় গ্যাস থাকবে না