বিজ্ঞান-প্রযুক্তি

বৃহস্পতিবার, ০৯ মে, ২০১৯ (১১:০১)

ডিসপ্লের নীচে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার থাকবে পরবর্তী Redmi ফোনে

পরবর্তী Redmi ফোনে থাকবে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর

চীনের টেককোম্পানী শাওমি (Xiaomi) তাদের পরবর্তী নতুন Redmi স্মার্টফোনে Snapdragon 855 চিপসেট ব্যবহার করে লঞ্চ করতে চলেছে। ইতিমধ্যেই এই ফোন লঞ্চের কথা জানিয়েছেন Redmi প্রধান লু ওয়েইবিং ও Xiaomi প্রধান লেই জুন। Redmi ব্র্যান্ডের প্রথম ফ্ল্যাগশিপ লঞ্চের আগে নতুন টিজার প্রকাশ করলেন ওয়েইবিং। লু জানিয়েছেন ফ্ল্যাগশিপ Redmi ফোনে ডিসপ্লের নীচে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার থাকবে। এছাড়াও এই ফোনে দুর্দান্ত ব্যাটারি ব্যাক আপ এর দাবি করেছেন তিনি। ১৩ মে এক ইভেন্টে এই ফোন লঞ্চ হতে পারে। এই ফোনে থাকবে Snapdragon 855 চিপসেট। এর সাথেই থাকবে পপ-আপ সেলফি ক্যামেরা। এই প্রথম কোন Redmi ফোনে ফ্ল্যাগশিপ চিপসেট দেখা যাবে।

চিনের এক মাইক্রো ব্লগিং ওয়েবসাইটে একটি পোস্টে লু নতুন ফোনের লক স্ক্রিনের একটি ছবি প্রকাশ করেছেন। এই ছবিতে লক স্ক্রিনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সারের লোগো দেখা গিয়েছে। অর্থাৎ এই ফোনে ডিসপ্লের নীচে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার থাকবে। এর সাথেই লু লিখেছেন, “খুব সহজেই এক দিন পাওয়া যাবে। আমার প্রত্যাশা ছাপিয়ে গিয়েছে এই স্মার্টফোন।” তবে এই স্ক্রিনশট কোন ফোন থেকে নেওয়া হয়েছে তা জানান নি ওয়েইবিং। টেক গুরুরা মনে করছেন Redmi ফ্ল্যাগশিপ থেকে এই স্ক্রিনশট প্রকাশ করেছেন তিনি।

এই স্ক্রিনশটে ভবিষ্যতের Redmi ফোনে ডিসপ্লের নীচে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার থাকার খবর নিশ্চিত হয়েছে। এই স্ক্রিনশটে দিনের শেষে ওয়েইবিং এর ফোনে ৪৪ শতাংশ চার্জ দেখা গিয়েছে। এই ফোনে থাকতে পারে একটি ৪,০০০ মিলিএ্যাম্পিয়ার ব্যাটারী। সঠিক সফটওয়্যার অপটিমাইজেশানে এই ফোনে দুই দিন ব্যাক সম্ভব।

আগে একাধিক রিপোর্টে জানা গিয়েছিল Redmi ফ্ল্যাগশিপ ফোনে থাকবে ৬.৩৯ ইঞ্চি ফুল এইচডি+ ডিসপ্লে। ফোনের পিছনে ট্রিপল ক্যামেরায় থাকবে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সার। সাথে থাকবে একটি ৮ মেগাপিক্সেল ওয়াইড এ্যাঙ্গেল ক্যামেরা আর একটি ১৩ মেগাপিক্সেল ডেপ সেন্সার। ফোনের সামনে থাকবে একটি ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। ফোনের ভিতরে Snapdragon 855 চিপসেটের সাথেই থাকবে ৮ জিবি র‍্যাম আর ১২৮ জিবি স্টোরেজ।

সূত্রঃ এনডিটিভি

এছাড়াও রয়েছে

ব্রডব্যান্ড ইন্টারনেট বন্ধের হুমকি

চার্জার হেডফোন থাকছে না নতুন আইফোনে

উইন্ডোজ ১০ এর নতুন আপডেটে ত্রুটি: রিস্টার্স্ট নিচ্ছে পিসি

সহজে আইফোন ব্যবহারের সুবিধা দেবে আইওএস ১৪

যেভাবে অডিও টুইট করবেন

অপো স্মার্টফোনে এলো কালারওএস ৭

বছরের প্রথম সূর্যগ্রহণ ‘রিং অব ফায়ার’ ২১ জুন

ভাইবারে একসঙ্গে ২০ জনের গ্রুপ ভিডিও কল সুবিধা

আরও খবর

  • রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ ২ যুবক নিহত

    রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ ২ যুবক নিহত

  • লঞ্চে যৌন হয়রানি থেকে বাঁচতে কিশোরীর নদীতে ঝাঁপ

    লঞ্চে যৌন হয়রানি থেকে বাঁচতে কিশোরীর নদীতে ঝাঁপ

  • টিকে রইল বার্সেলোনা

    টিকে রইল বার্সেলোনা

  • নোয়াখালীতে আ.লীগ নেতাকে গুলি

    নোয়াখালীতে আ.লীগ নেতাকে গুলি

সর্বশেষ খবর

রিজার্ভ থেকে নিজেরাই প্রকল্পের জন্য ঋণ নিতে পারি

চলে গেলেন এন্ড্রু কিশোর

প্রকাশ্যে ‘বাহুবলি’ সিনেমার প্রথম দিনের শুটিংয়ের দৃশ্য

মঙ্গলবার রাজধানীর যেসব এলাকায় গ্যাস থাকবে না