বিজ্ঞান-প্রযুক্তি

শনিবার, ০৪ আগস্ট, ২০১৮ (১১:২৯)

সেলফি এক্সপার্ট শাওমি’র রেডমি এস২ বাজারে এল

শাওমির সেলফি এক্সপার্ট ফোন রেডমি এস২ (Xiaomi Redmi S2)

অবশেষে প্রযুক্তি প্রতিষ্ঠান শাওমি বাংলাদেশে রেডমি এস২ অবমুক্ত করার আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে। গতকাল শুক্রবার থেকে অফলাইনে পাওয়া যাবে এই স্মার্টফোনটি। গতকাল শুক্রবার সংবাদমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬২৫ প্রসেসরযুক্ত রেডমি এস২ স্মার্টফোনটিতে সেলফি প্রেমীদের কথা বিবেচনা করে রাখা হয়েছে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। এতে পিক্সেল বিনিং টেকনোলজি এবং শাওমির নিজস্ব কৃত্রিম বুদ্ধিমত্তাভিত্তিক (এআই) বিউটিফাই ফিচার ব্যবহার করা হয়েছে। ফোনের পিছনের দিকে রয়েছে ১২ ও ৫ মেগাপিক্সেলের কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন দুটি ক্যামেরা। রেডমি এস২ এর দাম শুরু ১৪,৯৯৯ টাকায়। রেডমি এস২ এর ৫.৯৯ ইঞ্চির ফুল স্ক্রিন ডিসপ্লে রয়েছে।

এই স্মার্টফোনটির দুটি ভার্সনে বাজারে পাওয়া যাবে। ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজযুক্ত ফোনটির মূল্য ধরা হয়েছে ১৪,৯৯৯ টাকা। ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজযুক্ত ফোনটি ১৭,৯৯৯ টাকায় পাওয়া যাবে।

স্মার্টফোনটির সুরক্ষার জন্য প্রতিটি রেডমি এস-২ বক্সে ভালো মানের একটি কভার (টিপিইউ কেস) থাকবে। রেডমি এস২ তে দুটি সিম কার্ড ও ২৫৬ গিগা পর্যন্ত একটি মাইক্রো এসডি কার্ড ব্যবহার করা যাবে। এতে আইআর ব্লাস্টার এবং কৃত্রিম বুদ্ধিমত্তাভিত্তিক ফেস আনলকিং সুবিধা রয়েছে।

ব্যবহারকারীদের জন্য ৩টি রঙে রেডমি এস২ বাজারে পাওয়া যাবে - গোল্ড, রোজ গোল্ড ও ডার্ক গ্রে। দারাজ ডটকমসহ একশটিরও বেশি মি অথরাইজড স্টোর এবং এক হাজারের বেশি রিটেইল স্টোর থেকে ১৪,০৯৯ টাকা থেকে শুরু করে রেডমি এস২ কিনতে পারবেন গ্রাহকরা।

শাওমির ভাইস প্রেসিডেন্ট এবং শাওমি ইন্ডিয়ার ম্যানেজিং ডিরেক্টর মানু জেইন বলেন, ‘সারা বাংলাদেশের বাজারে সর্বনিম্ন দামে আমাদের সবচেয়ে ভালো সেলফি স্মার্টফোন নিয়ে আসতে পারায় খুব ভালো লাগছে। অনলাইনের পাশাপাশি অফলাইনেও রেডমি এস২ অবমুক্ত করার মাধ্যমে স্থানীয় বাজারে শেয়ার বাড়ানোর আশা করছি আমরা। লাখ লাখ মি ফ্যানের ভালোবাসাকে সঙ্গী করে বাংলাদেশের বাজারে শাওমিকে ভালো অবস্থানে নিয়ে যেতে চাই।’

এছাড়াও রয়েছে

ইন্সটাগ্রামে ৫০ জনের ভিডিও কলের সুবিধা

স্ক্যাম ও ভূয়া বন্ধু দমনে ম্যাসেঞ্জারে সেইফগার্ড চালু

বেচাকেনায় ‘ফেসবুক শপ’ চালু করেছে ফেসবুক

হুয়াওয়েকে আবার আটকেছে ট্রাম্প প্রশাসন

এক ভিডিও কলেই ৩৭০০ কর্মী ছাঁটাইয়ের ঘোষণা উবারের

করোনায় সবচেয়ে লাভবান জেফ বেজোস

১০ কোটি ছাড়ালো ইন্টারনেট গ্রাহক

টুইটার কর্মীরা সব সময় বাড়ি থেকে কাজ করতে পারবেন

আরও খবর

  • করোনা আতঙ্ক: হাসপাতালে ঠাঁই না পেয়ে বলিউড শিল্পীর মৃত্যু

    করোনা আতঙ্ক: হাসপাতালে ঠাঁই না পেয়ে বলিউড শিল্পীর মৃত্যু

  • র‌্যাবের কার্যালয়ে গিয়ে ক্ষমা চাইলেন নোবেল

    র‌্যাবের কার্যালয়ে গিয়ে ক্ষমা চাইলেন নোবেল

  • ঠাকুরগাঁওয়ে নিষিদ্ধ পিরানহা মাছ জব্দ

    ঠাকুরগাঁওয়ে নিষিদ্ধ পিরানহা মাছ জব্দ

  • করোনায় আরেক পুলিশ সদস্যের মৃত্যু

    করোনায় আরেক পুলিশ সদস্যের মৃত্যু

সর্বশেষ খবর

করোনা প্রতিরোধে সরকারের কোনো সমন্বয় নেই

সন্ধ্যায় খালেদাকে ঈদ শুভেচ্ছা জানাবেন বিএনপি নেতারা

দেশে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ শনাক্ত ১৯৭৫, মৃত্যু ২১

বলে থুতু ব্যবহারে নিষেধাজ্ঞার প্রস্তাব সাময়িক: কুম্বলে