চট্টগ্রামে ৯ ফিলিং স্টেশনকে ১ লাখ ৬০ হাজার টাকা জরিমানা আন্তর্জাতিক আদিবাসী দিবসে ক্ষুদ্র নৃগোষ্ঠীর ১১ দাবি পদত্যাগের কয়েক ঘণ্টা পর ফের বিহারের মুখ্যমন্ত্রী নিতীশ নিজস্ব সম্পদ অনুসন্ধানে ঝাঁপিয়ে পড়তে হবে: বিদ্যুৎ প্রতিমন্ত্রী রাশিয়াকে সব জায়গায় নিষিদ্ধের দাবি জেলেনস্কির জনবিচ্ছিন্ন সাত দলীয় জোট রাজনীতিতে গুরুত্বহীন: তথ্যমন্ত্রী হাটহাজারীতে ট্রেনে কাটা পড়ে মাদ্রাসাছাত্রের মৃত্যু ইসমাইল মেধাবী ও দক্ষ পাইলট ছিলেন: আইজিপি বঙ্গবন্ধু শেখ মুজিব স্কলার অ্যাওয়ার্ডের জন্য আবেদন আহ্বান বাড়তি ভাড়ার বিষয়ে অভিযোগ করলে ব্যবস্থা: বিআরটিএ চেয়ারম্যান

রাজনীতি

সন্ত্রাসী কর্মকাণ্ডই বিএনপির এখন একমাত্র রাজনৈতিক হাতিয়ার: কাদের

 ফাইল ছবি
ফাইল ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এক নিষ্ঠুর স্বৈরশাসকের বন্দুকের নলের মুখে জনগণকে জিম্মি করে বিএনপির সৃষ্টি হয়েছিল। এ দেশের রাজনীতিতে বিএনপি সন্ত্রাসের জন্মদাতা ও লালনকর্তা। অপরাজনীতির কারণে জনপ্রত্যাখ্যাত সন্ত্রাসী কর্মকাণ্ডই বিএনপির এখন একমাত্র রাজনৈতিক হাতিয়ার।

রোববার (৩ জুলাই) তিনি এক বিবৃতিতে গণমাধ্যমে প্রকাশিত বিএনপি মহাসচিবের উদ্দেশ্যপ্রণোদিত মিথ্যা ও অপপ্রচারমূলক বিবৃতির নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এ কথা বলেন।

আওয়ামী লীগ নাকি সন্ত্রাসনির্ভর রাজনৈতিক দল- বিএনপি নেতাদের এমন হাস্যকর অভিযোগের জবাবে ওবায়দুল কাদের তার বিবৃতিতে বলেন, দেশের মানুষ ভালো করেই জানে, কোন দল সন্ত্রাসের পৃষ্ঠপোষক, কাদের রাজনৈতিক দর্শনে সন্ত্রাসনির্ভরতা রয়েছে।

তিনি বলেন, এদেশের রাজনীতিতে সন্ত্রাসের জন্মদাতা ও লালনকর্তা বিএনপি।

ক্ষমতায় থাকাকালে বিএনপি রাষ্ট্রযন্ত্রকে সন্ত্রাসের পৃষ্ঠপোষকতা প্রদান করেছে অভিযোগ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপির শীর্ষ নেতৃত্বের প্রত্যক্ষ মদদ ও পৃষ্ঠপোষকতায় শেখ হাসিনাকে হত্যার উদ্দেশে ২০০৪ সালের ২১ শে আগস্ট নৃশংস গ্রেনেড হামলা সংঘটিত হয়েছিল।এদেশের আগুন সন্ত্রাস আর জীবন্ত মানুষকে পুড়িয়ে মারার ভয়াবহ অপসংস্কৃতিও তাদের আমলে হয়েছিল।

এসব সন্ত্রাসের বিপরীতে দাঁড়িয়ে গুণ আকাঙ্ক্ষাকে ধারণ করে জনকল্যাণের রাজনীতি করে আওয়ামী লীগ, এমন দাবি করে ওবায়দুল কাদের বিবৃতিতে আরও বলেন অন্যদিকে গণভিত্তির মধ্য দিয়ে কিংবা জনগণের সংগঠিত প্রয়াস হিসেবে বিএনপির প্রতিষ্ঠা হয়নি - এক নিষ্ঠুর স্বৈরশাসকের বন্দুকের নলের মুখে জনগণকে জিম্মি করে বিএনপির সৃষ্টি হয়েছিল।

প্রতিষ্ঠালগ্ন থেকেই বিএনপি একটি সন্ত্রাসনির্ভর ও ষড়যন্ত্রমুখী রাজনৈতিক দল হিসেবে জনগণের কাছে চিহ্নিত উল্লেখ করে ওবায়দুল কাদের বিবৃতিতে বলেন শুধু দেশেই নয়, কানডার আদালতও বিএনপিকে সন্ত্রাসী দল হিসেবে চিহ্নিত করেছে।

বিএনপির বোঝা উচিত, কথামালার বৃষ্টিতে এদেশের জনগণের মন ভেজে না মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, জনগণ মুখোশের অন্তরালে থাকা তাদের প্রকৃত চেহারা চেনে ও জানে।

বিবৃতিতে ওবায়দুল কাদের আরও বলেন, যে দলের রাজনৈতিক শক্তি ক্রমশ ক্ষয়িষ্ণু তাদের কাল্পনিক অভিযোগ দিন দিন বাড়বে- এটাই স্বাভাবিক।

বিএনপি নেতারা বানভাসী মানুষের সঙ্গে লোক দেখানো ফটোসেশন করছে,তাদের এক চিমটি সাহায্য মানুষের ভোগান্তির সাথে নির্মম পরিহাস ছাড়া কিছু নয় বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, সাহায্যের নামে বিএনপির লোক দেখানো ত্রাণ থেকে মানুষ পরিত্রাণ চায়। সফল রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার এবং আওয়ামী লীগের নেতাকর্মীরা জনমানুষের পাশে রয়েছে। অতীতও ছিলো, ভবিষ্যতেও থাকবে।

আর যারা রাজনীতিকে নিজেদের ভাগ্য পরিবর্তনের হাতিয়ার মনে করে, যাদের জন্মই হয়েছিল স্বৈরতন্ত্রকে দীর্ঘস্থায়ী করে ক্ষমতাকে কুক্ষিগত করার জন্য তারা জনগণের দুর্দশা নিয়েও অপরাজনীতি করে বলে মনে করেন ওবায়দুল কাদের।

তিনি আরও বলেন, ফেনীর সোনাগাজিতে বিএনপি নেতারা ত্রাণ বিতরণের নামে নাটক করেছে, তারা ফেনী থেকে ফেরত এসে সংবাদ সম্মেলন করছে।

বিএনপির ত্রাণ কার্যালয় এক ধরনের ত্রাণ বিলাস এমন অভিমত ব্যক্ত করে ওবায়দুল কাদের বিবৃতিতে বলেন, তারা সাহায্য প্রদানের চেয়ে প্রেস- ব্রিফিংয়ে অধিক মনোযোগী।

ওবায়দুল কাদের বলেন, যতদিন পর্যন্ত বিএনপি অপরাজনীতি ছেড়ে জনকল্যাণে মনোনিবেশ না করবে ততদিন পর্যন্ত তাদের সকল অকৌশল জনগণ ঘৃণাভরে প্রত্যাখ্যান করবে।

দেশটিভি/এমএনকে
দেশ-বিদেশের সকল তাৎক্ষণিক সংবাদ, দেশ টিভির জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখতে, সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল:

এছাড়াও রয়েছে

জনবিচ্ছিন্ন সাত দলীয় জোট রাজনীতিতে গুরুত্বহীন: তথ্যমন্ত্রী

বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্ক আরও শক্তিশালী হবে: জিএম কাদের

যতই বাধা আসুক সংবিধান অনুযায়ী নির্বাচন হবে: ওবায়দুল কাদের

দুইদিনের কর্মসূচি ঘোষণা বিএনপির

বঙ্গবন্ধুর সফলতার পেছনে ছিল বঙ্গমাতার অবদান: পরিকল্পনা মন্ত্রী

সরকার দেশকে ডেঞ্জার জোনে পরিণত করেছে: মির্জা ফখরুল

সরকারকে আর টিকতে দেয়া যায় না: ফখরুল

আইএমএফের শর্ত মেনে সরকার বিষ গিললো: মেনন

সর্বশেষ খবর

  • চট্টগ্রামে ৯ ফিলিং স্টেশনকে ১ লাখ ৬০ হাজার টাকা জরিমানা

    ২ ঘণ্টা আগে
    চট্টগ্রামে ৯ ফিলিং স্টেশনকে ১ লাখ ৬০ হাজার টাকা জরিমানা
  • আন্তর্জাতিক আদিবাসী দিবসে ক্ষুদ্র নৃগোষ্ঠীর ১১ দাবি

    ৩ ঘণ্টা আগে
    আন্তর্জাতিক আদিবাসী দিবসে ক্ষুদ্র নৃগোষ্ঠীর ১১ দাবি
  • পদত্যাগের কয়েক ঘণ্টা পর ফের বিহারের মুখ্যমন্ত্রী নিতীশ

    ৩ ঘণ্টা আগে
    পদত্যাগের কয়েক ঘণ্টা পর ফের বিহারের মুখ্যমন্ত্রী নিতীশ
  • নিজস্ব সম্পদ অনুসন্ধানে ঝাঁপিয়ে পড়তে হবে: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

    ৪ ঘণ্টা আগে
    নিজস্ব সম্পদ অনুসন্ধানে ঝাঁপিয়ে পড়তে হবে: বিদ্যুৎ প্রতিমন্ত্রী
  • রাশিয়াকে সব জায়গায় নিষিদ্ধের দাবি জেলেনস্কির

    ৪ ঘণ্টা আগে
    রাশিয়াকে সব জায়গায় নিষিদ্ধের দাবি জেলেনস্কির

সর্বশেষ খবর

চট্টগ্রামে ৯ ফিলিং স্টেশনকে ১ লাখ ৬০ হাজার টাকা জরিমানা

আন্তর্জাতিক আদিবাসী দিবসে ক্ষুদ্র নৃগোষ্ঠীর ১১ দাবি

পদত্যাগের কয়েক ঘণ্টা পর ফের বিহারের মুখ্যমন্ত্রী নিতীশ

নিজস্ব সম্পদ অনুসন্ধানে ঝাঁপিয়ে পড়তে হবে: বিদ্যুৎ প্রতিমন্ত্রী