রাজনীতি

বোল পাল্টেছে বিএনপি: হানিফ

মাহবুব-উল আলম হানিফ
মাহবুব-উল আলম হানিফ

মাহবুব-উল আলম হানিফ বলেছেন, বিএনপি এতো দিন দেশে উন্নয়ন হচ্ছে না বলে ভাঙা রেকর্ড বাজিয়েছে। কিন্তু এখন বড় বড় মেগা প্রকল্প, নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র, মেট্রোরেল, কর্ণফুলী টানেল, পায়রা সমুদ্র বন্দর, তাপবিদ্যুৎ কেন্দ্র নির্মিত হওয়ায় তারা এখন বলতে পারছে না যে, দেশে উন্নয়ন হচ্ছে না। তাই এখন তারা বোল পাল্টে বলছে বড় বড় প্রকল্পের নামে বড়-বড় দুর্নীতি হচ্ছে।

বুধবার (৩০ মার্চ) রাজধানী রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশের (আইইবি) সেমিনার কক্ষে বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির উদ্যোগে ‘টেকসই উন্নয়নের জন্য নবায়নযোগ্য জ্বালানির সম্ভাবনা’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে হানিফ এসব কথা বলেন।

তিনি বলেন, বিএনপি দলটাই হচ্ছে দুর্নীতিবাজদের দল। সেই দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তাদের দলের নেতারা মানুষের কাছে দুর্নীতিবাজ হিসেবে চিহ্নিত। বিএনপি নিজেদের দুর্নীতি আড়াল করতেই সরকারের নামে মিথ্যাচার করছে।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সমালোচনা করে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আরও বলেন, বিএনপির ভবিষ্যৎ নাকি তারেক রহমান। তিনি একজন দুর্নীতিবাজ, পলাতক, দণ্ডপ্রাপ্ত আসামি। তাদের সরকারের সময় বিদ্যুৎ খাতে ব্যর্থতা নিয়ে আলোচনা করতে গিয়ে কী ব্যাখ্যা দিয়েছিলেন তারেক রহমান তা দেশবাসী দেখেছে। তার ব্যাখ্যা শুনে লজ্জায় মাথায় হেট হয়ে যায়। যে দল তারেক রহমানের মতো নেতা নিয়ে ভবিষ্যতের স্বপ্ন দেখে, যাদের ন্যূনতম মেধা নেই, এরা দেশের কী উন্নয়ন করবে?

তিনি বলেন, বিএনপি নিজেদের ব্যর্থতা ঢাকতে এখন সরকারের দুর্নীতি খুঁজছে। দুর্নীতির অভিযোগে তো বিএনপির শীর্ষ নেতা খালেদা জিয়া ও তারেক রহমান দণ্ডিত। একজন এতিমের টাকা আত্মসাৎ করার অভিযোগে দণ্ডিত। আরেকজন তারেক রহমান হাওয়া ভবনকে খাওয়া ভবন বানিয়ে হাজার-হাজার কোটি টাকা লুট করেছে। লুটের পয়সায় এখন লন্ডনে বসে ফুর্তি করছে। উনার কাজ কী? ব্যবসা কী? আয়ের উৎসটা কী? বিএনপির আমলে দুর্নীতিতে বিশ্বে এক নম্বর ছিল বাংলাদেশ সে কথা মানুষ ভুলে যায়নি।

হানিফ বলেন, মিথ্যার ভাঙা রেকর্ড বাজিয়ে জনগণকে বিভ্রান্ত করা যাবে না। সরকারের উন্নয়নের সুফল দেশের জনগণ পাচ্ছে। আজকে জননেত্রী শেখ হাসিনার কারণে দেশের প্রতিটি মানুষের ঘরে বিদ্যুৎ পৌঁছে গেছে। জনগণের কাছে দেওয়া প্রতিশ্রুতি অনুযায়ী মুজিববর্ষে শতভাগ পরিবারের বিদ্যুৎ পৌঁছে দিয়েছেন জননেত্রী শেখ হাসিনা।

সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়েশা খান, এমপি।

সেমিনারের মূল প্রবন্ধ উপস্থাপন করেন আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন নবায়নযোগ্য জ্বালানি বিশেষজ্ঞ ও ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ঢাকার শক্তি গবেষণা কেন্দ্রের পরিচালক প্রকৌশলী শাহরিয়ার আহমেদ চৌধুরী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এবং উপ-কমিটির সদস্য সচিব ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর। আলোচক হিসেবে অংশগ্রহণ করেন পিডিবির চেয়ারম্যান প্রকৌশলী মাহবুবুর রহমান। বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান এবং বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য প্রফেসর ড. হোসেন মনসুরের সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রকৌশলী মো. রনক আহসান।

দেশটিভি/এমএস
দেশ-বিদেশের সকল তাৎক্ষণিক সংবাদ, দেশ টিভির জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখতে, সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল:

এছাড়াও রয়েছে

গরিব মধ্যবিত্তদের টিকে থাকা কঠিন হয়ে পড়েছে: ফখরুল

আন্দোলনে জিতলে নির্বাচনেও জেতা যাবে: ওবায়দুল কাদের

সমাবেশের নামে সহিংসতা করলে প্রতিরোধ করা হবে: হানিফ

বামজোটের নতুন সমন্বয়ক রুহিন হোসেন প্রিন্স

সরকারের দুর্নীতির কারণেই দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি পাচ্ছে: ফখরুল

খেলা হবে, খেলা: কাদের

রাজধানীতে আওয়ামী লীগের সমাবেশে মানুষের ঢল

পেট্রোল বোমা বাহিনীকে জনগণের ক্ষতি করতে দেবো না: হাছান মাহমুদ

সর্বশেষ খবর

  • ১১ দিনে ৩১৭ কিলোমিটার হেঁটে বঙ্গবন্ধুর সমাধিতে বৃদ্ধ

    -২২০২ সেকেন্ড আগে
    ১১ দিনে ৩১৭ কিলোমিটার হেঁটে বঙ্গবন্ধুর সমাধিতে বৃদ্ধ
  • যশোরে বিদ্যুৎস্পৃষ্টে ভাইবোনের মৃত্যু

    -১৪১৪ সেকেন্ড আগে
    যশোরে বিদ্যুৎস্পৃষ্টে ভাইবোনের মৃত্যু
  • গ্যাস চুরি ঠেকাতে জোনভিত্তিক মিটার

    -৪২০ সেকেন্ড আগে
    গ্যাস চুরি ঠেকাতে জোনভিত্তিক মিটার
  • মিডিয়াকে ‘সহনশীল’ হওয়ার অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর

    ৩৩ মিনিট আগে
    মিডিয়াকে ‘সহনশীল’ হওয়ার অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর
  • ২৪ ঘণ্টায় ৯৩ জনের করোনা শনাক্ত

    ৫৮ মিনিট আগে
    ২৪ ঘণ্টায় ৯৩ জনের করোনা শনাক্ত

সর্বশেষ খবর

১১ দিনে ৩১৭ কিলোমিটার হেঁটে বঙ্গবন্ধুর সমাধিতে বৃদ্ধ

যশোরে বিদ্যুৎস্পৃষ্টে ভাইবোনের মৃত্যু

গ্যাস চুরি ঠেকাতে জোনভিত্তিক মিটার

মিডিয়াকে ‘সহনশীল’ হওয়ার অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর