রাজনীতি

শনিবার, ১৭ অক্টোবর, ২০২০ (২২:৪২)

মন্টু, সাইয়িদসহ ৮ নেতাকে গণফোরাম থেকে বহিষ্কার

মন্টু, সাইয়িদসহ ৮ নেতাকে গণফোরাম থেকে বহিষ্কার

দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে মোস্তফা মহসিন মন্টু ও অধ্যাপক আবু সাইয়িদসহ আট জনকে কারণ দর্শানোর নোটিস পাঠানোর পর এবার তাদের বহিষ্কার করেছে গণফোরামের ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন অংশ।

শনিবার (১৭ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে গণফোরামের কেন্দ্রীয় কমিটির সভায় এই বহিষ্কারের কথা ঘোষণা করা হয়। এছাড়া আগামী ১২ই ডিসেম্বর জাতীয় কাউন্সিল করারও সিদ্ধান্ত নেয়া হয় সভায়।

বহিষ্কৃত বাকিরা হলেন, এডভোকেট সুব্রত চৌধুরী, জগলুল হায়দার আফ্রিক, হেলালউদ্দিন, লতিফুল বারী হামিম, খান সিদ্দিকুর রহমান ও আব্দুল হাসিব চৌধুরী। এদের মধ্যে শেষের চার জনকে আগে সাময়িক বহিষ্কার করা হয়েছিল। এখন চূড়ান্ত বহিষ্কার করা হলো। গণফোরামের সদস্য মোশতাক আহমদ সভার সিদ্ধান্ত পড়ে শুনান। এতে বলা হয়, বর্তমান রাজনৈতিক ও সাংগঠনিক বাস্তবতায় সংগঠনকে শক্তিশালী, গতিশীল ও সুসংগঠিত করার লক্ষ্যে আগামী ১২ই ডিসেম্বর শনিবার ঢাকায় কেন্দ্রীয় কাউন্সিল অনুষ্ঠানের সিদ্ধান্ত হয়েছে।

‘দলীয় শৃঙ্খলভঙ্গ ও গঠনতন্ত্রবিরোধী কার্যকলাপে লিপ্ত থাকার অভিযোগের বিষয়ে পাঠানো শোকজ নোটিসের জবাব না দেয়ায়’ মন্টু, আবু সাইয়িদ, সুব্রত চৌধুরী ও জগলুল হায়দার আফ্রিককে দলের প্রাথমিক সদস্য পদ থেকে বহিষ্কারে সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এতে বলা হয়, বর্তমান রাজনৈতিক ও সাংগঠনিক বাস্তবতায় সংগঠনকে শক্তিশালী, গতিশীল ও সুসংগঠিত করার লক্ষ্যে আগামী ১২ ডিসেম্বর শনিবার ঢাকায় কেন্দ্রীয় কাউন্সিল অনুষ্ঠানের সিদ্ধান্ত হয়েছে। ‘দলীয় শৃঙ্খলভঙ্গ ও গঠনতন্ত্রবিরোধী কার্যকলাপে লিপ্ত থাকার অভিযোগের বিষয়ে পাঠানো শোকজ নোটিসের জবাব না দেওয়ায়’ মন্টু, সাইয়িদ, সুব্রত ও জগলুলকে দলের প্রাথমিক সদস্য পদ থেকে বহিষ্কারে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এই সিদ্ধান্ত সভায় উপস্থিত সদস্যরা হাততালি দিয়ে সমর্থন জানালেও মহানগর গণফোরামের হারুন তালুকদার দাঁড়িয়ে বলেন, আমি এসব সিদ্ধান্ত সমর্থন করি না। পরে সভার সভাপতি সাংসদ মোক্তাদির খান বলেন, একজন সমর্থন করেনি। বাকিরা হাততালি দিয়ে এসব সিদ্ধান্তকে সমর্থন করেছেন। এসব সিদ্ধান্ত পাস হল।

এছাড়াও রয়েছে

ব্যর্থতা ঢাকতে সরকারের ওপর দোষ চাপাচ্ছে বিএনপি : সেতুমন্ত্রী

হাসপাতাল থেকে বাসায় ফিরলেন রিজভী

বিরাজনীতিকরণের পথেই হাঁটছে সরকার: মির্জা ফখরুল

নন-ইস্যুকে ইস্যু বানানোর অপচেষ্টা করছে বিএনপি

বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির এক অনন্য উদাহরণ: সেতুমন্ত্রী

দেশের সড়ক নেটওয়ার্কে বৈপ্লবিক পরিবর্তন আসবে: ওবায়দুল কাদের

এই সরকারের সকল কর্মকাণ্ড গণতন্ত্র বিরোধী: জাফরুল্লাহ চৌধুরী

মানবিক কারণে খালেদা মুক্ত: কাদের

আরও খবর

  • যে শর্তে জামিন পেলেন নির্মাতা দেবাশীষ বিশ্বাস

    যে শর্তে জামিন পেলেন নির্মাতা দেবাশীষ বিশ্বাস

  • নববধূ নেহার ছবি ভাইরাল

    নববধূ নেহার ছবি ভাইরাল

  • রিফাত হত্যা: অপ্রাপ্তবয়স্কদের বিচার চলছে, নিরাপত্তা জোরদার

    রিফাত হত্যা: অপ্রাপ্তবয়স্কদের বিচার চলছে, নিরাপত্তা জোরদার

  • চাঁদে বিপুল পরিমাণ পানির সন্ধান

    চাঁদে বিপুল পরিমাণ পানির সন্ধান

সর্বশেষ খবর

তিন দিনের রিমান্ডে ইরফান ও জাহিদ

ব্যর্থতা ঢাকতে সরকারের ওপর দোষ চাপাচ্ছে বিএনপি : সেতুমন্ত্রী

আজ সাকিবের নিষেধাজ্ঞার শেষ দিন

বুয়েটছাত্র আবরার হত্যা মামলায় আরও একজনের সাক্ষ্য