রাজনীতি

বৃহস্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯ (১৩:০৬)

টাঙ্গাইলে মুখোমুখি আ.লীগের দুপক্ষ, ১৪৪ ধারা জারি

টাঙ্গাইলে মুখোমুখি আ.লীগের দুপক্ষ, ১৪৪ ধারা জারি

আওয়ামী লীগের দু পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচির কারণে আইনশৃঙ্খলার অবনতির আশঙ্কায় টাঙ্গাইল পৌর এলাকার বিভিন্ন স্থানে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

এর আগে আওয়ামী লীগ নেতা আমিনুর রহমান খান বাপ্পীর মৃত্যুবার্ষিকী পালন করা নিয়ে আওয়ামী লীগের দুপক্ষ পরষ্পর বিরোধী অবস্থানে থাকলে গতকাল রাতে বৃহস্পতিবার (২১ নভেম্বর) ভোর পাঁচটা থেকে শনিবার (২৩ নভেম্বর) সন্ধ্যা সাতটা পর্যন্ত টানা তিনদিন এই ১৪৪ ধারা জারি থাকবে বলে জানিয়েছেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ শহিদুল্লাহ।

আওয়ামী লীগের খান পরিবার বিরোধী নেতাদের দাবি, বাপ্পীর মৃত্যুবার্ষিকীর কর্মসূচির মধ্য দিয়ে খান পরিবার তাদের অনুসারি সন্ত্রাসীদের আবার একত্রিত করছে। এরা টাঙ্গাইলকে সন্ত্রাসী কর্মকাণ্ডের মাধ্যমে আবার অস্তিতিশীল করে তুলতে চাইছে। তাদের এই সন্ত্রাসী কর্মকাণ্ডের নীলনকশা রুখতেই পাল্টা কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।

এদিকে দুই পক্ষই কর্মসূচি সফল করতে শহর ও আশেপাশের এলাকায় নানা তৎপরতা করছে। সাবেক এমপি আমানুর রহমান থান রানা টাঙ্গাইল শহরের কলেজ পাড়ায় তার নিজ বাসভবনে অবস্থান করে কর্মসূচি সফল করতে কাজ করছেন। অপরদিকে টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসনের এমপি তানভীর হাসান ছোট মনির, তার ভাই শহর আওয়ামী লীগের সহ-সভাপতি গোলাম কিবরিয়া বড় মনি, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পৌরমেয়র জামিলুর রহমান মিরন, প্যানেল মেয়র সাইফুজ্জামান সোহেল তৎপর খান পরিবার বিরোধী মিছিল সমাবেশ সফল করতে। ফলে শহরে চাপা উত্তেজনা বিরাজ করছে। সংঘর্ষের আশঙ্কা করছেন পুলিশ প্রশাসন ও শহরবাসী।

টাঙ্গাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর মোশারফ হোসেন জানান, আওয়ামী লীগের দু পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচির কারণে সংঘর্ষের সম্ভাবনা থাকায় প্রশাসনের পক্ষ থেকে ১৪৪ ধারা জারি করা হয়। আমরা জনগনের জান মাল রক্ষার্থে শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করেছি। যে কোন অপৃতিকর ঘটনা মোকাবেলায় সকাল থেকেই শহরের নিরালার মোড়, পুরাতন বাসস্ট্যান্ড, কলেজ গেট, ডিস্ট্রিক গেট, নতুন বাসস্ট্যান্ড, বটতলা, মেইন রোড, বেবিস্ট্যান্ড, শান্তিকুঞ্জ মোড়সহ গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ তৎপর রয়েছে। শহরের অধিকাংশ প্রবেশ দ্বারে পুলিশ চেকপোষ্ট বসিয়ে যানবাহন তল্লাশী করা হচ্ছে।

টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় বিপিএম জানান, শহরের শান্তি শৃঙ্খলা বজায় রাখার স্বার্থে কোন পক্ষকেই মিছিল সমাবেশের অনুমতি না দেওয়ার জন্য পুলিশ বিভাগের পক্ষ থেকে জেলা প্রশাসনকে মতামত দেয়া হয়েছে।

উল্লেখ্য,২০০৩ সালের ২১ নভেম্বর সন্ত্রাসী হামলায় নিজ বাড়ির কাছেই খুন হন জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-সম্পাদক জনপ্রিয় আওয়ামী লীগ নেতা আমিনুর রহমান খান বাপ্পী। তিনি সাবেক এমপি রানার বড় ভাই এবং টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের বর্তমান এমপি আতাউর রহমান খানের ছেলে। বাপ্পী হত্যা মামলাটির সাক্ষ্য গ্রহণ এখন শেষ পর্যায়ে যার অন্যতম আসামি তৎকালিন কৃষক শ্রমিক জনতা লীগ নেতা ও পরবর্তীতে আওয়ামী লীগে যেগদান করা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পৌরমেয়র জামিলুর রহমান মিরন।

সূত্রঃ ভোকা

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

স্বেচ্ছা‌সেবক লী‌গের সভাপ‌তি নির্মল, সম্পাদক বাবু

কাল বিএনপির সমাবেশ

বিএনপি ছাড়লেন মোরশেদ খান

জয়নাল হাজারী আওয়ামী লীগের উপদেষ্টা

স্বেচ্ছাসেবক লীগ সভাপতিকে অব্যাহতি

যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুককে অব্যাহতি

কাউন্সিলর রাজীবের বাসায় মিলল বিদেশি মদ পিস্তল ও ৫ কোটি টাকার চেক

জাতীয় পার্টি-জেপির প্রেসিডিয়াম সভা আজ

সর্বশেষ খবর

আইপিএল নিলামে রয়েছেন বাংলাদেশের যে ৬ ক্রিকেটার

মৌরিতানিয়া উপকূলে নৌকা ডুবে ৫৮ শরণার্থীর মৃত্যু

লুটেরা ও আগুন সন্ত্রাসীরা যাতে ক্ষমতায় আসতে না পারে সে ব্যাপারে সজাগ থাকার আহ্বান প্রধানমন্ত্রীর

বাংলাদেশের জন্য ১০ হাজার হজ কোটা বাড়াল সৌদি আরব