রাজনীতি

বৃহস্পতিবার, ১০ অক্টোবর, ২০১৯ (১০:৩৮)

টর্চার সেলগুলোই বর্তমান সরকারের উৎস: রিজভী

টর্চার সেলগুলোই বর্তমান সরকারের উৎস: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সারাদেশে একদিকে চলছে গুম খুন অপহরণ আর বিচারবহির্ভূত হত্যাকাণ্ড অপরদিকে রয়েছে ছাত্রলীগ-যুবলীগের টর্চার সেল। এই টর্চার সেলগুলোই ২৯ ডিসেম্বর রাতে বর্তমান সরকারের উৎস।

বুধবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। এ সময় রুহুল কবির রিজভী বুয়েটছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনায় খুনিদের বিচারের দাবিতে আন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশ করেন।

তিনি বলেন, যে কারণে আবরারকে নির্মম নির্যাতনের মাধ্যমে পিটিয়ে হত্যা করা হয়েছে সেদিক থেকে দৃষ্টি ফেরাতে মরিয়া হয়ে উঠেছে সরকার। দেশের মাটি, পানি, আকাশের স্বার্থে স্ট্যাটাস দেওয়ায় বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করা হয়েছে।

রিজভী বলেন, আবরারের স্ট্যাটাসের পেছনে কারণই ছিল দেশবিরোধী চুক্তির বিরোধিতা ও সত্য ইতিহাস তুলে ধরা। আর জনগণের সাথে দিনে দুপুরে প্রতারণা করে দেশবিরোধী চুক্তিটি করেছে সরকার। সুতরাং আবরার খুনের দায় সরকারও এড়াতে পারে না। দেশবিরোধী চুক্তি বাতিল ছাড়া আবরারের আত্মা শান্তি পাবে না।

এসময় তিনি হত্যাকাণ্ডে জড়িত অভিযোগে শেরে বাংলা হলের ২০১১ নম্বর কক্ষের আবাসিক ছাত্র বুয়েট ছাত্রলীগের আইন বিষয়ক উপ-সম্পাদক অমিত সাহাকে অবিলম্বে গ্রেফতারের দাবিও জানান।

রিজভী বলেন, একদিকে বাংলাদেশের পক্ষের জনগণ আর অপরদিকে ছাত্রলীগ-যুবলীগ, হাতুড়ি লীগ সরকারি লীগের সন্ত্রাসীরা। এই সন্ত্রাসীরা জনগণের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। এই সন্ত্রাসীদের কাছে নিজ দেশের স্বার্থ বড় নয়। তাই বাংলাদেশের স্বার্থের পক্ষে কথা বলতে চায়, লিখতে চায় তাদের বিরুদ্ধে সন্ত্রাসীদের এতো ক্ষোভ। এতো প্রতিহিংসা। এতো জিঘাংসা। দেশের স্বার্থের পক্ষে একটি ফেসবুক স্ট্যাটাসও এই সন্ত্রাসী এবং তাদের রাজনৈতিক গডফাদারদের বুকে কাঁপন ধরায়।

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কবীর মুরাদ, আবুল খায়ের ভুঁইয়া, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, মুনির হোসেন, আবদুল আউয়াল খান, সেলিমুজ্জামান সেলিম উপস্থিত ছিলেন।

এছাড়াও রয়েছে

দুদেশের সম্পর্কের মধ্যে কৃত্রিম দেয়াল এখন আর নেই: কাদের

দুর্নীতির কারণে পেঁয়াজসহ নিত্যপণ্যের দাম আকাশচুম্বী: ফখরুল

দুর্নীতিমুক্ত প্রশাসন গড়ার প্রত্যয় প্রধানমন্ত্রীর

বিএনপিকে পরবর্তী নির্বাচনের প্রস্তুতি নিতে বললেন ওবায়দুল কাদের

বাহাউদ্দিন নাছিম করোনায় আক্রান্ত

চলমান রাজনীতির দুটি ধারা, জনগণ ও বন্দুকের নল: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীদের আজ থেকে ফরম সংগ্রহ শুরু

এবার করোনায় আক্রান্ত নৌপরিবহন প্রতিমন্ত্রী

আরও খবর

  • চলন্ত ট্রেনের ছাদ থেকে ফেলে যুবককে হত্যা

    চলন্ত ট্রেনের ছাদ থেকে ফেলে যুবককে হত্যা

  • ভিপি নূর ধর্ষণ মামলায় আটক

    ভিপি নূর ধর্ষণ মামলায় আটক

  • সীমান্তে উত্তেজনা প্রশমনে ফের বৈঠকে ভারত-চীন

    সীমান্তে উত্তেজনা প্রশমনে ফের বৈঠকে ভারত-চীন

  • ভারতে ভবনধসে নিহত ১০, আটকা পড়েছেন অনেকেই

    ভারতে ভবনধসে নিহত ১০, আটকা পড়েছেন অনেকেই

সর্বশেষ খবর

দেশে করোনায় মৃত্যু পাঁচ হাজার ছাড়াল

ভারতে ২৪ ঘণ্টায় রেকর্ড সুস্থ, সহস্রাধিক মৃত্যু

রাতে ধোনির প্রতিপক্ষ স্মিথ

চীনের পক্ষে গুপ্তচরবৃত্তির অভিযোগে নিউইয়র্ক পুলিশ কর্মকর্তা গ্রেপ্তার