রাজনীতি

বৃহস্পতিবার, ০৩ জানুয়ারী, ২০১৯ (১৮:৩৪)

ইসিতে ঐক্যফ্রন্টের স্মারকলিপি, পুনঃনির্বাচনের দাবি

মির্জা ফখরুল ইসলাম আলমগীর

নির্বাচনী বিধিভঙ্গসহ নির্বাচনের দিন ও আগের রাতে ঘটে যাওয়া অনিয়মের প্রায় ২৯টি অভিযোগ তুলে নির্বাচন কমিশনে-ইসি স্মারকলিপি দিয়েছে জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা।

নির্বাচন বাতিল করে অবিলম্বে পুনঃনির্বাচনের দাবি জানিয়ে ঐক্যফ্রন্টের মুখপাত্র বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন-এই দাবি শুধু একটি দলের নয়, এটা সমগ্র জাতির।

এর আগে বিএনপির গুলশান কার্যালয়ে ধানের শীষের প্রার্থীদের সঙ্গে বৈঠক করেন ঐক্যফ্রন্টের নেতারা। বৈঠক শেষে মির্জা ফখরুল জানান-ঐক্যফ্রন্টের নির্বাচিত প্রার্থীরা শপথ নিচ্ছে না। নির্বাচনে অনিয়মের অভিযোগ এনে স্ব স্ব আসনের নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা করার সিদ্ধান্তও গৃহিত হয় বৈঠকে।

গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যানের পরে নির্বাচন বাতিল করে পুনঃনির্বাচনের দাবি নিয়ে স্মারকলিপি দিতে বৃহস্পতিবার বিকাল সোয়া ৩টার দিকে নির্বাচন কমিশনে যান জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা।

দলের মুখপাত্র বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্মারকলিপিতে তাদের অভিযোগগুলো তুলে ধরে বলেন, নজিরবিহীন এই ভোট ডাকাতি করে জনগণকে ভোটাধিকার থেকে বঞ্চিত করা হয়েছে।

এর আগে বিএনপির গুলশান কার্যালয়ে ধানের শীষের প্রায় সকল প্রার্থীর সঙ্গে বৈঠক করেন ঐক্যফ্রন্টের নেতারা। বেলা ১২টা থেকে দেড়টা পর্যন্ত প্রায় দেড় ঘণ্টার বৈঠক শেষে প্রার্থীরা বলেন-বৈঠকে তারা তাদের নিজ আসনের নানা অনিয়মের কথা তুলে ধরেছেন।

ঐক্যফ্রন্টের নেতারা এ নির্বাচনকে নিষ্ঠুর প্রহসনের নির্বাচন আখ্যা দিয়ে ভোটাধিকার ও গণতন্ত্র পুনরুদ্ধারে তাদের কার্যক্রম চালিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

মির্জা ফখরুল, আবারো নির্বাচন প্রত্যাখ্যানের করে বলেন জোটের নির্বাচিত প্রার্থীরা শপথ নিচ্ছেন না।

বৈঠকে নির্বাচনের অনিয়মের নানা অভিযোগ এনে নিজ নিজ আসনের নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা করার সিদ্ধান্ত হয়েছে বলেও জানান বিএনপি মহাসচিব।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

কাল বিএনপির সমাবেশ

বিএনপি ছাড়লেন মোরশেদ খান

জয়নাল হাজারী আওয়ামী লীগের উপদেষ্টা

স্বেচ্ছাসেবক লীগ সভাপতিকে অব্যাহতি

যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুককে অব্যাহতি

কাউন্সিলর রাজীবের বাসায় মিলল বিদেশি মদ পিস্তল ও ৫ কোটি টাকার চেক

জাতীয় পার্টি-জেপির প্রেসিডিয়াম সভা আজ

বিএনপি নেতা মেজর হাফিজ গ্রেফতার

সর্বশেষ খবর

দেশে ‘গ্রহজনিত জরুরি অবস্থা’ ঘোষণার প্রস্তাব গৃহীত

আজ শুরু পিকেএসএফ মেলা, উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

শাহজালালে বিমান থেকে ৯ কেজি স্বর্ণ উদ্ধার

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা নিহত