রাজনীতি

শনিবার, ২৯ ডিসেম্বর, ২০১৮ (১৮:০৫)

ঐক্যফ্রন্টের মধ্যে দ্বিধাবিভক্তি নেই, আপনারা ভোট দিন : ড. কামাল

ড. কামাল হোসেন

জাতীয় ঐক্যফ্রন্টের মধ্যে কোনো দ্বিধাবিভক্তি নেই জানিয়ে কোনো অবস্থাতেই ভোট বর্জন করা হবে না বলে জানিয়েছেন ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।

তিনি বলেন-জোট আরো ঐক্যবদ্ধ হচ্ছে— সুষ্ঠু নির্বাচন হলে তাদের বিজয়ই নিশ্চিত।

জনগণকে নির্ভয়ে ভোট দেয়ার আহ্বানও জানিয়েছেন ড. কামাল।

তরুণ ভোটারদের যথাসময়ে ভোট দেয়ার কথাও বলেন তিনি।

শনিবার বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে জাতীয় ঐক্যফ্রন্ট আয়োজিত সংবাদ সম্মেলনে ড. কামাল এ কথা বলেন।

এসময় ফ্রন্টের অন্যান্য নেতারা বলেন-পোলিং এজেন্ট নিয়ে তাদের কোনো সঙ্কট নেই। শত প্রতিকূলতার মধ্যেও তারা ভোট কেন্দ্রে থাকবে বলেও দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

একাদশ সংসদ নির্বাচনের আগ মুহূর্তে ঐক্যফ্রন্টের অন্যতম শরীক বিএনপির শীর্ষ নেতাদের মধ্যে ফনোলাপ ফাসঁসহ দলের ভেতরে দ্বিধাবিক্তির গুঞ্জনের মধ্যে সংবাদ সম্মেলনে এ কথা তুলে ধরেন ড. কামাল।

তরুণ ভোটারদের উদ্দেশ্যে ড. কামাল বলেন, তরুণ সমাজ তোমরা যারা প্রথমবার ভোট দেওয়ার সুযোগ পেয়েছো, তারা সময় মতো ভোট দিতে যাবে। মনে রাখবে যদি তুমি ভয় পাও তবে তুমি শেষ, যদি তুমি ঘুরে দাঁড়াও তবেই বাংলাদেশ।

প্রিজাইডিং ও পোলিং অফিসারদের উদ্দেশ্যে ঐক্যফ্রন্ট নেতা বলেন, প্রিজাইডিং ও পোলিং অফিসারসহ যারা ভোটগ্রহণের দায়িত্বে আছেন, আপনারা সম্মানিত মানুষ, আপনার ওপর যে দায়িত্ব তা সততার সঙ্গে পালন করলে আপনাদের সম্মান বাড়বে। ভোটারের মুখের হাসির ওপরই নির্ভর করছে আপনাদের দায়িত্ব পালনের সফলতা ও তৃপ্তি।

তিনি বলেন, নির্বাচন কমিশনের কর্মকর্তারা-কর্মচারী ও রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার, আপনারা জনগণের ভোটাধিকার নিশ্চিত করুন। যদি কারও অধিকার হরণ করেন তাহলে মনে রাখবেন, অন্য কেউ আপনার মা-বাবা, স্ত্রী, সন্তানের অধিকার হরণ করছে। এটা করলে জনগণ ইতিহাস, আইন আপনাদের ক্ষমা করবে না।

‘সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের বলবো, আপনারা কোনো দলের নয়, আপনারা জনগণের সেবক। জনগণ দেশের মালিক। দেশের মালিকদের তাদের ভোটের আনন্দ থেকে বঞ্চিত করবেন না। কোনো অন্যায় নির্দেশ মানবেন না বলে জানান তিনি।

সেনাবাহিনী, নৌবাহিনী, পুলিশ, র্যা ব, বিজিবি, আনসার, ভিডিপি, টিডিপি, কোস্টগার্ডসহ আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে নিয়োজিতদের প্রতি অনুরোধ জানিয়ে ড. কামাল বলেন, আপনারা অতীতের মতো গৌরবময় ভূমিকা পালন করুন। বিশ্বব্যাপী শান্তি রক্ষায় আপনাদের ভূমিকা প্রশংসিত হচ্ছে। সেই প্রশংসার ফলে সারাবিশ্বে আপনাদের সুযোগ বেড়েছে। কোনো অবস্থাতেই যেন তা ব্যাহত না হয়, সে ব্যাপারে আপনারা সতর্ক থাকবেন।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

বিএনপির স্থায়ী কমিটির বৈঠক সোমবার

বন্যার বিষয়টিকে গুরুত্ব দিচ্ছে না সরকার: ফখরুল

সরকার বেশিদিন ক্ষমতা ধরে রাখতে পারবে না : ফখরুল

খালেদার অসুস্থতা আশঙ্কাজনক পর্যায়ে পৌঁছেছে: রিজভী

শপথ না নেয়া একটি রাজনৈতিক কৌশল: ফখরুল

অনুপ্রবেশকারীদের বিরুদ্ধে শুদ্ধি অভিযানে নামছে আ’লীগ

দেশের চলমান সংকট আ’লীগেরই সৃষ্ট: ফখরুল

শ্রীলঙ্কাসহ বিশ্বে ঘটে যাওয়া হামলার ঘটনায় বাংলাদেশ উদ্বিগ্ন

সর্বশেষ খবর

বন্দরে গৃহবধূকে পিটিয়ে হত্যা, স্বামী গ্রেপ্তার

পদত্যাগের ঘোষণা ইতালি প্রধানমন্ত্রীর

আর্জেন্টিনা দলে নেই মেসি

রোহিঙ্গা প্রত্যাবাসনে গুরুত্ব দেবে ভারত: জয়শঙ্কর