রাজনীতি

রবিবার, ২৩ ডিসেম্বর, ২০১৮ (১৭:৫৭)

নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে নীল নকশা করছে বিএনপি-জামাত: ইমাম

এইচ টি ইমাম

বিএনপি-জামাত নীল নকশা অনুযায়ী নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য সন্ত্রাস ও সহিংসতার পথ বেছে নিয়েছে— জানিয়েছেন আওয়ামী লীগের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান এইচ টি ইমাম।

এরই ধারাবাহিকতায় আওয়ামী লীগের কার্যালয় ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, আবার তারাই আওয়ামী লীগের ওপর পাল্টা হামলার অভিযোগ করছে— নির্বাচন নিয়ে মিথ্যাচার করছে।

রোববার দুপুরে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

এসময় তিনি দোষীদের দ্রুত গ্রেপ্তার করে আইনানুগ ব্যবস্থা নেয়াসহ নির্বাচনের লেবেল প্লেয়িং ফিল্ড প্রতিষ্ঠার জন্য ইসি ও প্রশাসনের প্রতি আহ্বান জানান।

এইচ টি ইমাম বলেন, বিএনপি-জামাত ইতোমধ্যে আওয়ামী লীগের পাঁচ নেতা-কর্মীকে হত্যা এবং ২৫০ জনকে মারাত্মকভাবে আহত করেছে। তারা আওয়ামী লীগের শত শত দলীয় কার্যালয় ভাঙচুর করেছে।

তিনি বলেন, দেশের ২৪টি স্থানে বিএনপি-জামাতের সন্ত্রাসীরা আওয়ামী লীগের নেতা-কর্মীদের ওপর বোমা, পেট্রোলবোমা হামলা ও গুলিবর্ষণ করেছে। তারা ১১টি যানবাহন ভাঙচুর করেছে এবং পুলিশের দুটি গাড়িতে হামলা চালিয়েছে।

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম বলেন, বিএনপি-জামাত সারাদেশে নাশকতার মাধ্যমে সংখ্যালঘু সম্প্রদায়ের লোকদের ভয়-ভীতি দেখাচ্ছে। তারা ২০০১ সালের মত সংখ্যালঘুদের ওপর নির্যাতন চালানোর পথ বেছে নিয়েছে।

সারাদেশে নৌকার পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে উল্লেখ করে তিনি বলেন, দেশের মানুষ সন্ত্রাস ও জঙ্গিবাদের পৃষ্ঠপোষক বিএনপি-জামাতকে আর ক্ষমতায় দেখতে চায় না। তাই হাজার হাজার বিএনপির নেতা-কর্মী আওয়ামী লীগে যোগদান করছে।

আগামী ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনে জনগণ নৌকা মার্কায় ভোট দিয়ে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে আবারো দেশ পরিচালনার সুযোগ দেবে বলেও তিনি নিজ বিশ্বাসের কথা দৃঢ়তার সাথে উল্লেখ করেন।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য খন্দকার বজলুল হক, রশিদুল আলম, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের আকতার উজ জামান, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াসহ দলীয় নেতা-কমীরা উপস্থিত ছিলেন। সূত্র বাসস।

এছাড়াও রয়েছে

দেশে পৌঁছেছে সাহারা খাতুনের মরদেহ

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন আর নেই

মির্জা ফখরুলের বক্তব্য দেশবাসীকে হতাশ করেছে: কাদের

আওয়ামী লীগকে বারবার ক্ষমতায় আনতে উদ্যোগী ইসি: ফখরুল

মায়ের পাশে চিরশায়িত হবেন সাহারা খাতুন

মানুষের মুখ বন্ধ করতে ডিজিটাল আইনে মামলার হিড়িক : রিজভী

দুর্নীতির বিরুদ্ধে শেখ হাসিনার অবস্থান কঠোর

রিজেন্ট মালিকের অপকর্মে সরকারের মদদ ছিল : ফখরুল

আরও খবর

  • ছেলের সঙ্গে ভ্রমণে গিয়ে নিখোঁজ অভিনেত্রী

    ছেলের সঙ্গে ভ্রমণে গিয়ে নিখোঁজ অভিনেত্রী

  • রেকর্ড গড়েও অতৃপ্ত হোল্ডার

    রেকর্ড গড়েও অতৃপ্ত হোল্ডার

  • ভারতের সেই কুখ্যাত মাফিয়াকে গুলি করে হত্যা

    ভারতের সেই কুখ্যাত মাফিয়াকে গুলি করে হত্যা

  • রাজধানীর গ্রিন রোড থেকে নারীর ক্ষতবিক্ষত লাশ উদ্ধার

    রাজধানীর গ্রিন রোড থেকে নারীর ক্ষতবিক্ষত লাশ উদ্ধার

সর্বশেষ খবর

ছেলের সঙ্গে ভ্রমণে গিয়ে নিখোঁজ অভিনেত্রী

যুক্তরাষ্ট্রে আবারও সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড

সিঙ্গাপুরে ক্ষমতাসীন দলের নিরঙ্কুশ জয়

রাজধানীসহ চার সিটিতে পশুরহাট না বসাতে পরামর্শ