রাজনীতি

বৃহস্পতিবার, ২০ ডিসেম্বর, ২০১৮ (১৮:৪৭)

নির্বাচন ইতোমধ্যে প্রশ্নবিদ্ধ হয়ে পড়েছে: ফখরুল

মির্জা ফখরুল ইসলাম আলমগীর

আসন্ন এদাদশ জাতীয় নির্বাচন ইতোমধ্যে প্রশ্নবিদ্ধ হয়ে পড়েছে এ মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ভোট কারচুপি করতে আগাম ব্যালট পেপার ছাপানোর বিষয়ে প্রধানমন্ত্রী আগেই বলে দিয়েছেন— মানুষের ভোটাধিকার বঞ্চিত করতে সরকার ষড়যন্ত্র করছেন বলেও এ সময় অভিযোগ করেন তিনি।

সরকার নিজে ভোট কারচুপি করতে আগাম ব্যালট পেপার ছাপানোর কথা বলছেন— এটা প্রধানমন্ত্রীর ভালো গুণ তিনি যা করবেন তা আগে বলে দেন এ মন্তব্য করেন বিএনপি মহাসচিব।

আগামী ৩০ ডিসেম্বর সবাইকে ধানের শীষে ভোট দেয়ার আহ্বান জানিয়ে মির্জা ফখরুল বলেন, এ নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ। এর মাধ্যমে প্রমাণিত হবে, আমরা কি গণতান্ত্রিক রাষ্ট্রে থাকবো নাকি একনায়কের দেশে থাকবো।

বৃহস্পতিবার রাজধনীর গুলশানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কার্যালয়ে পেশাজীবীদের সঙ্গে বৈঠকে এসব কথা বলেন তিনি।

নির্বাচনে কারচুপি করতে বিএনপি ভুয়া ব্যালট পেপার ছাপাচ্ছে— প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল যে সতর্ক বার্তা দিয়েছেন তাকে ধন্যবাদ জানান মির্জা ফখরুল।

ব্যালট পেপার ছাপানো— এ কথার প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, নির্বাচনে ব্যালট পেপার ছাপানোর কথা বলছেন, সেটি তো আপনাদের কাজ। আপনাদের সেই ক্ষমতা আছে, আপনারাই সেটা করবেন। ব্যালট আপনারাই ছাপাবেন, আর সে কথা আগাম বলে দেয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

বিএনপির মহাসচিব বলেন, ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। কিন্তু এ নির্বাচন এরই মধ্যে প্রশ্নবিদ্ধ হয়ে পড়েছে। আমরা সব সময় মনে করেছি এ নির্বাচনের মাধ্যমে জাতি তাদের আশা-আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটাবে। একটি দিন তারা তাদের প্রতিনিধি নির্বাচন করবে। কিন্তু আমাদের দুর্ভাগ্য, মানুষকে সেই অধিকার থেকেও বঞ্চিত করার ষড়যন্ত্র হচ্ছে।

প্রতিনিয়ত সরকার নতুন নতুন চক্রান্ত করছে – এ কথা উল্লখে কর বিএনপির মহাসচিব বলেন, আমরা গণতন্ত্রকে মুক্ত করতে, খালেদা জিয়াকে মুক্ত করতে আন্দোলনের অংশ হিসেবে নির্বাচনে অংশ নিচ্ছি। যতই ধানের শীষের জোয়ার উঠছে, ততই সরকার নতুন নতুন চক্রান্ত করছে। আমাদের অনেক প্রার্থীর প্রার্থিতা বাতিল করেছে। এক্ষেত্রে সরকার ব্যবহার করছে আদালতকে কিন্তু এরপরও আমরা দমে যাইনি।

ফখরুল ইসলাম বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারাগারে যাওয়ার আগে বলে গেছেন জাতীয় ঐক্য গঠন করতে। সব রাজনৈতিক দল, মত, ধর্ম–বর্ণের মানুষকে নিয়ে ঐক্য করতে। বিএনপি খালেদা জিয়ার কথা পালন করেছে, জাতীয় ঐক্য গঠন করেছে, নির্বাচনে অংশ নিয়েছে।

দলের প্রার্থীদের প্রার্থিতা বাতিলের বিষয়ে ফখরুল ইসলাম বলেন, বিএনপির নির্বাচনে অংশ নেয়ার আগে থেকেই এ নির্বাচন নিয়ে যে মতামত প্রকাশ করেছিল, এখন সব একে একে ফুটে উঠছে। যতই ধানের শীষের জোয়ার উঠছে, ততই সরকার নতুন নতুন চক্রান্ত করছে।

তিনি আরও বলেন, এখন আবার নতুন করে মামলা দেয়া হচ্ছে। এমনকি সংলাপে প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছিলেন, তফসিল ঘোষণার পর আর কাউকে গ্রেপ্তার করা হবে না। কিন্তু তিনি তার কথা রাখেননি।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

‘ক্যাসিনো খালেদ’ যুবলীগ থেকে বহিষ্কার

নতুন নেতৃত্ব পেল ছাত্রদল

ছাত্রদলের সম্মেলন নিয়ে সন্ধ্যায় জরুরি বৈঠক

আজ এরশাদের চেহলাম, রংপুরে খাওয়ানো হবে ৩০ হাজার মানুষকে

বিএনপির স্থায়ী কমিটির বৈঠক সোমবার

বন্যার বিষয়টিকে গুরুত্ব দিচ্ছে না সরকার: ফখরুল

সরকার বেশিদিন ক্ষমতা ধরে রাখতে পারবে না : ফখরুল

খালেদার অসুস্থতা আশঙ্কাজনক পর্যায়ে পৌঁছেছে: রিজভী

সর্বশেষ খবর

জাতিসংঘ মিশনের কিউবার ২ সদস্যকে যুক্তরাষ্ট্র ত্যাগের নির্দেশ

রোহিঙ্গারা আমাদের জন্য বড় বোঝা হয়ে দাঁড়িয়েছে: প্রধানমন্ত্রী

ফেসবুক ভেঙে দিতে ট্রাম্পের প্রস্তাবে জাকারবার্গের জবাব

ম্যানসিটি ও বায়ার্নের বড় জয়