রাজনীতি

মুখ দেখে বিচার করবেন না: খালেদা জিয়া

খালেদা জিয়া
খালেদা জিয়া

চাকরি বাঁচানোর ভয়ে বিচার করবেন না--বিচারকদের উদ্দেশ্য এ মন্তব্য করে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া বলেন, মুখ দেখে বিচার করবেন না।

বৃহস্পতিবার সন্ধ্যায় ৯০-এর ডাকসু ও সর্বদলীয় ছাত্র ঐক্য রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে কনভেনশনে এ কথা বলেন তিনি।

এ সরকারের আমলে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়— উল্লেখ করে তিনি বলেন, এ সরকারের নেতাকর্মীরা গুম, খুন হত্যা করলে তার বিচার হয় না, তাদের নামে মামলা দেয়া হয় না।

২০০৮ সালের নির্বাচন গণতান্ত্রের স্বার্থে মেনে নিয়েছিলাম তবে ২০১৪ সালের নির্বাচন আমরা ও দেশের জনগণ কেউ মেনে নেয়নি এ কথা উল্লেখ করে খালেদা জিয়া বলেন, নির্বাসিত গণতন্ত্র ফিরিয়ে আনতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন করতে হবে। দেশে আইনের শাসন ফিরিয়ে আনতে হবে, গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে, দেশকে স্বৈরাচার মুক্ত করতে হবে।

সরকারের জনপ্রিয়তা নেই দাবি করে তিনি বলেন, বিএনপির জনপ্রিয়তাকে সরকার ভয় পায় বলেই ঢাকায় কোনো সমাবেশ করতে দেয় না।

র‌্যাব সরকারের আজ্ঞাবহ দলে পরিণত হয়েছে— এ মন্তব্য করে তিনি আরো বলেন, আইনশৃঙ্খলা রক্ষার নামে পেশাদারী খুনীতে পরিণত হয়েছে তারা।

সম্মেলনে আসা নেতাকর্মীদের উদ্দেশ্য খালেদা জিয়া বলেন, গুলি বুলেটের ভয়ে ঘরে বসে থাকলে চলবে না, যখনই ডাক দেয়া হবে তখনই আন্দোলনে যোগ দিতে হবে।

তারেক রহমানকে নিয়ে মন্তব্য করায় শেখ হাসিনাকে মুখ সংযত হয়ে কথা বলতে বলেন তিনি।

তিনি বলেন, নিজের মুখ আগের সামাল দেন পরে অন্যের মুখের কথা চিন্তা করুন।

বঙ্গবন্ধুকে ‘রাজাকার’ বলা ছাড়াও আওয়ামী লীগকে নিয়ে তারেকের বিতর্কিত বিভিন্ন বক্তব্যের প্রতিক্রিয়ায় শেখ হাসিনা বুধবার বলেছিলেন, ‘কুপুত্রকে জিভ সামলে কথা বলতে বলবেন। নইলে বাংলার মানুষ সহ্য করবে না, বিশ্ববাসীও মেনে নেবে না।’

এর একদিন বাদেই ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ‘৯০’র ডাকসু এবং সর্বদলীয় ছাত্রঐক্যের’ উদ্যোগে অনুষ্ঠিত কনভেনশনে পাল্টা বাক আক্রমণ করেন খালেদা জিয়া।

গত ১৫ ডিসেম্বর লন্ডনে বিএনপির এক অনুষ্ঠানে বক্তব্যে বিএনপির জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান তারেক জাতির পিতা বঙ্গবন্ধুকে ‘রাজাকার’ বলেন। এর আগেও বিভিন্ন অনুষ্ঠানে বিতর্কিত বক্তব্য দেন তিনি।

এজন্য তারেককে ‘অশিক্ষিত জানোয়ার’ আখ্যায়িত করে আওয়ামী লীগ সভানেত্রী বলেন, ‘লেখাপড়া শেখেনি, জানোয়ারের মতো কথা বলে। জানোয়ারের শিক্ষা কিভাবে দিতে হয়, মানুষ তা জানে।’

দেশটিভি/টিআরটি
দেশ-বিদেশের সকল তাৎক্ষণিক সংবাদ, দেশ টিভির জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখতে, সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল:

এছাড়াও রয়েছে

এবার আরেক উপদেষ্টাকে অব্যাহতি দিলেন জিএম কাদের

জোর-জবরদস্তির নির্বাচন হবে, এমন মেসেজ পাচ্ছি: জিএম কাদের

আমরণ অনশনের ঘোষণা ইডেন ছাত্রলীগের বহিষ্কৃতদের

আলোচিত মহিউদ্দিন মহারাজের মনোনয়ন প্রত্যাহার

প্রধানমন্ত্রী সকল যড়যন্ত্র মোকাবিলা করে বীরদর্পে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে: মির্জা আজম

যা যা চাওয়া হয়েছে ভারত সব দিয়েছে: সেতুমন্ত্রী

কৃত্রিম সার সংকট সৃষ্টিকারীদের কঠোর হুশিয়ারি কৃষক লীগের

সড়ক-মহাসড়ক যেন মরণ ফাঁদ: জিএম কাদের

সর্বশেষ খবর

বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত তোয়াব খান

এবার বিয়ের তারিখ প্রকাশ করলেন বুবলী

করোনায় দুইজনের মৃত্যু, আক্রান্ত ৬৯৬

সয়াবিন তেলের দাম লিটারে কমলো ১৪ টাকা