রাজনীতি

কৌশলগত কারণে সরকারে আছি: জাপা

জাপার সংবাদ সম্মেলন
জাপার সংবাদ সম্মেলন

গ্যাস-বিদ্যুতের দাম যেদিন থেকে বাড়ানো হবে সেদিন থেকেই জাতীয় পার্টি আন্দোলন করা হবে—জানিয়েছেন দলের মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু।

শনিবার রাজধানীর বনানীতে দলের চেয়ারম্যান এইচএম এরশাদের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ হুঁশিয়ারি দেন।

সরকার গ্যাস-বিদ্যুতের দাম বাড়ানোর প্রস্তুতি নিচ্ছে— দাম বাড়ানো হলে জাতীয় পার্টি ঘরে বসে থাকবে না—এ কথা উল্লেখ করে মহাসচিব বলেন, যে দিন থেকে থেকে দাম বাড়ানো হবে সেদিন থেকেই জাতীয় পার্টি রাস্তায় নামবে।

এ সময় তিনি বলেন, জাতীয় পার্টি সরকারের পার্টনার নয়। তাই সরকারের দুর্নীতি, দুঃশাসন, গুম ও খুনের দায়িত্ব জাতীয় পার্টি নেবে না।

কোন কৌশলের কারণে জাতীয় পার্টি সরকারে রয়েছে—তা জানতে চাইলে জিয়াউদ্দিন আহমেদ বলেন, ‘৫ জানুয়ারির নির্বাচনের আগে সারা দেশে সন্ত্রাসী কর্মকাণ্ড চলছিল। মানুষ তখন শান্তি, স্বস্তি ও নিরাপত্তা চাইছিল। জাতিকে তখন ঐক্যবদ্ধ করার জন্য আমরা সরকারে যোগ দিয়েছিলাম।’

তবে এ সরকারের খুন, গুম, অপহরণ, দুর্নীতি, দুঃশাসনের কোনো দায় দায়িত্ব আমরা নেব না বলে জানান তিনি।

তিনি বলেন, সরকার যদি জনগণের বিরুদ্ধে কোনো কিছু করে তাহলে আমরা জনগণকে সঙ্গে নিয়ে আন্দোলন গড়ে তুলব। আমাদের আন্দোলন হবে সম্পূর্ণ গণতান্ত্রিক।

আগামী ১ জানুয়ারি জাতীয় পার্টির ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে মহাসমাবেশ করা হবে। এ উপলক্ষে ওই সংবাদ সম্মেলন ডাকা হয়।

জাতীয় পার্টির তিন জন বর্তমান সরকারের মন্ত্রিসভায় রয়েছেন। তারপরও কীভাবে জাতীয় পার্টি সরকারের পার্টনার নয়—এ কথা জানতে চাইলে দলের মহাসচিব বলেন, ‘৫০ জনের মন্ত্রিসভায় তিনজনের থাকা না-থাকায় সরকারের নীতির সঙ্গে কোনো তফাত নেই। আমরা আছি অন্য প্রেক্ষাপটে। জনগণকে মেসেজ দেয়ার জন্য।’

সোহরাওয়ার্দীর সমাবেশ সম্পর্কে জাতীয় পার্টির নেতা জিয়াউদ্দিন বলেন, এটি ইতিহাসের স্মরণকালের সমাবেশ হবে। সরকারের বিরুদ্ধে তারা গণবিপ্লব করতে চান। তবে তা সরকারি কর্মকাণ্ড, গাড়ি ভাঙচুর, গাছ কাটা ও রেললাইন উপড়ে নয়। গণবিপ্লবের মধ্যে দিয়ে জাতীয় পার্টি আন্দোলনের ভিন্ন অবয়ব জনগণকে উপহার দিতে চায়। গণবিপ্লব সরকার পতনের লক্ষ্যে কি না জানতে চাইলে তিনি বলেন, ‘রাজপথের আন্দোলনে সরকার পতন আমরা বিশ্বাস করি না।’ সংবিধান অনুযায়ী জাতীয় পার্টি নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে বলে তিনি জানান।

সংবাদ সম্মেলনে দলের সভাপতিমণ্ডলীর সদস্য এম এ হান্নান, সৈয়দ আবুল হোসেন, সালমা ইসলাম, রুমা ইসলাম, এস এম ফয়সাল চিশতি প্রমুখ উপস্থিত ছিলেন।

দেশটিভি/আরসি
দেশ-বিদেশের সকল তাৎক্ষণিক সংবাদ, দেশ টিভির জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখতে, সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল:

এছাড়াও রয়েছে

বিদ্যুৎ বিপর্যয় নিয়ে বিরোধী দলের নেতারা যা বলছেন

এবার আরেক উপদেষ্টাকে অব্যাহতি দিলেন জিএম কাদের

জোর-জবরদস্তির নির্বাচন হবে, এমন মেসেজ পাচ্ছি: জিএম কাদের

আমরণ অনশনের ঘোষণা ইডেন ছাত্রলীগের বহিষ্কৃতদের

আলোচিত মহিউদ্দিন মহারাজের মনোনয়ন প্রত্যাহার

প্রধানমন্ত্রী সকল যড়যন্ত্র মোকাবিলা করে বীরদর্পে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে: মির্জা আজম

যা যা চাওয়া হয়েছে ভারত সব দিয়েছে: সেতুমন্ত্রী

কৃত্রিম সার সংকট সৃষ্টিকারীদের কঠোর হুশিয়ারি কৃষক লীগের

সর্বশেষ খবর

ইভিএমের নির্বাচন করবে জাতীয় পার্টি: রওশন এরশাদ

বিএনপির কাজ হলো বাঁকা পথে চলা: ওবায়দুল কাদের

রাজধানীর শপিং সেন্টারে এসি বিস্ফোরণে আহত ২

থাইল্যান্ডে দিবাযন্ত্র কেন্দ্রে বন্দুকধারীর গুলিতে নিহত ৩৪