রাজনীতি

আ’লীগ বাংলাদেশ খেকো সরকার: খালেদা জিয়া

খালেদা জিয়া
খালেদা জিয়া

সুন্দরবনের তেলের ট্যাংক ডুবির ঘটনা পরিকল্পিতভাবে করা হয়েছে বলে জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। এ সরকার হাত থেকে জনগণসহ প্রকৃতিক পরিবেশও রেহাই পাচ্ছে না, এ সরকার বাংলাদেশ খেকো সরকার বলেও জানান তিনি। শনিবার নারায়ণগঞ্জে সোনারগাঁয়ের কাঁচপুর বালুর মাঠে জেলা ২০ দলের জনসভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বিএনপি স্বাধীনতার পক্ষের দল— আওয়ামী লীগ স্বাধীনতার পক্ষের দল নয়।

বর্তমান সরকার জনগণের ভোটে নির্বাচিত হয়নি— উল্লেখ করে খালেদা জিয়া বলেন, এ সরকার ভাগ–বাঁটোয়ারার সরকার। বিএনপি নির্বাচনে যায়নি বলে জনগণও ভোটকেন্দ্রে যায়নি।

তিনি বলেন, তারা দাবি করেন অনেক বিদ্যুৎ উৎপাদন করেছে। শীত পড়েছে, তাই লোডশেডিং কম। কিন্তু গরমে লোডশেডিং বেশি ছিল।

আওয়ামী লীগ দেশের মানুষের জন্য বোঝা— আন্দোলনের মাধ্যমে তাদের ক্ষমতা থেকে সরাতে হবে— উল্লেখ করে তিনি বলেন, এ সরকার জনগণের ওপর নির্যাতন চালাচ্ছে, খুন-গুম করছে। সরকার জনগণের ওপর বোঝা, এদের ক্ষমতায় থাকার কোনো অধিকার নেই।

তিনি আরো বলেন, বিএনপির নেতাকর্মীদের মিত্যা মামলা দিয়ে অহেতুক হয়রানি করা হচ্ছে। পুলিশ রাজনৈতিক কাজে ব্যবহার করা হচ্ছে।

নারায়ণগঞ্জের সাত খুনের ব্যাপারে খালেদা জিয়া বলেন, সবাই বলে সেখানে সাত জন খুন হয়েছেন। আসলে সাত জন নয়, ১১ জনকে হত্যা করা হয়েছে। হত্যাকাণ্ডের সঙ্গে সরকার জড়িত বলে। নারায়ণগঞ্জের হত্যাকাণ্ডে জড়িত কর্নেল জিয়াকে ধরা হচ্ছে না কারণ, তাকে ধরলে সব গোপন তথ্য বের হয়ে যাবে। কর্নেল জিয়ার ক্ষমতায় থাকার যোগ্যতা নেই। অবিলম্বে তাকে ক্ষমতা থেকে সরাতে হবে।

তিনি প্রশ্ন তুলে বলেন, খুনি হয়েও জিয়া কেন চাকরিতে থাকবে?

এর আগে দুপুর ২.২০ মিনিটে খালেদা জিয়া রাজধানীর গুলশান বাসভবন থেকে সড়ক পথে রওনা হয়ে সাড়ে ৩টায় পড়ন্ত বিকালে জনসভাস্থলে আসেন। এর আগেই মাঠ পেরিয়ে আশপাশের এলাকা হাজার হাজার নেতা-কর্মীর উপস্থিতি ছড়িয়ে পড়ে।

নারায়ণগঞ্জ জেলার আশপাশের জেলা থেকেও হাজার হাজার নেতা-কর্মী জনসভায় আসেন। জনসভাস্থলে আসা মাত্রই উপস্থিত নেতাকর্মীরা খালেদা জিয়ার আগমনকে স্বাগত জানিয়ে জিয়াউর রহমান, খালেদা জিয়া ও তারেক রহমানে নামে নানা স্লোগানে স্লোগানে মুখরিত করে তোলেন। মঞ্চে উঠে জবাবে হাত নেড়ে নেতাকর্মীদের স্লোগানের জবাব দেন বিএনপি চেয়ারপারসন।

দলীয় প্রধানের আগমন উপলক্ষে দলীয় পতাকায় নানাভাবে সাজানো হয়। রাস্তার দু’ধারে জিয়াউর রহমান, খালেদা জিয়া ও তারেক রহমানের ছবি সম্বলিত ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে পুরো জনসভার আশপাশের স্থান।

জনসভায় সভাপতিত্ব করছেন জেলা বিএনপির সভাপতি এ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার। এসময় বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শীর্ষ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

দেশটিভি/আরসি
দেশ-বিদেশের সকল তাৎক্ষণিক সংবাদ, দেশ টিভির জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখতে, সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল:

এছাড়াও রয়েছে

বিদ্যুৎ বিপর্যয় নিয়ে বিরোধী দলের নেতারা যা বলছেন

এবার আরেক উপদেষ্টাকে অব্যাহতি দিলেন জিএম কাদের

জোর-জবরদস্তির নির্বাচন হবে, এমন মেসেজ পাচ্ছি: জিএম কাদের

আমরণ অনশনের ঘোষণা ইডেন ছাত্রলীগের বহিষ্কৃতদের

আলোচিত মহিউদ্দিন মহারাজের মনোনয়ন প্রত্যাহার

প্রধানমন্ত্রী সকল যড়যন্ত্র মোকাবিলা করে বীরদর্পে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে: মির্জা আজম

যা যা চাওয়া হয়েছে ভারত সব দিয়েছে: সেতুমন্ত্রী

কৃত্রিম সার সংকট সৃষ্টিকারীদের কঠোর হুশিয়ারি কৃষক লীগের

সর্বশেষ খবর

গ্রামের আর্টের শিক্ষক মম

ইভিএমের নির্বাচন করবে জাতীয় পার্টি: রওশন এরশাদ

বিএনপির কাজ হলো বাঁকা পথে চলা: ওবায়দুল কাদের

রাজধানীর শপিং সেন্টারে এসি বিস্ফোরণে আহত ২