রাজনীতি

বিএনপি-জামাত দেশে জঙ্গিবাদের বিস্তার ঘটিয়েছে: কামরুল

কামরুল ইসলাম
কামরুল ইসলাম

ধর্মীয় অনুভূতিকে কাজে লাগিয়ে চার দলীয় জোট সরকার দেশে জঙ্গিবাদের বিস্তার ঘটিয়েছে বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম। মঙ্গলবার জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসা শিক্ষক সমিতি আয়োজিত সমাবেশে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ‘বেগম খালেদা জিয়া যে জঙ্গিদের জন্ম দিয়ে লালন-পালন করেছেন একদিন ওই জঙ্গিরা তাকেই ছোবল মারবে।’

একাত্তরের মুক্তিযুদ্ধের সবাই বিরোধিতা করেনি বরং দেশের অনেক আলেম-ওলামা মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছে উল্লেখ করে কামরুল ইসলাম বলেন, ‘একাত্তরে গোলাম আযম, নিজামী, মুজাহিদসহ আল-বদর, রাজাকাররা যে জুলুম, নির্যাতন, হত্যা, ধর্ষণ, লুটপাট, অগ্নিসংযোগ করেছে। তা মাফ করার ক্ষমতা কারো নেই, যতক্ষণ না ওই ভিকটিম পরিবারগুলো তাদের ক্ষমা না করে। এটা ইসলামের নির্দেশ।’

তিনি আরো বলেন, রাজাকার, আল-বদররা ওই সময় যে অপরাধ করেছে তাদেরকে কোনভাবেই ক্ষমা করা যায় না। ইসলামের নির্দেশ যদি আমরা মানি, ইসলামী চিন্তা-চেতনায় যদি বিশ্বাস করি, তাহলে কোনো অবস্থাতেই এসব খুনি, ধর্ষক, লুন্ঠনকারী ও অগ্নিসংযোগকারীকে মাফ করা উচিত না। দেশের সত্যিকার হক্কানী আলেমরা একাত্তরের মানবতাবিরোধী অপরাধের বিচারকে সমর্থন করছে।

মসজিদের ইমাম, মাদ্রাসা শিক্ষক ও আলেম-ওলামাদের এদেশের ধর্মপ্রাণ মুসলমানের প্রকৃত নেতা উল্লেখ করে খাদ্যমন্ত্রী বলেন, সরকার মাদ্রাসা শিক্ষাকে আধুনিকায়ন করতে চায়। যাতে আধুনিক শিক্ষায় শিক্ষিত হয়ে একজন মাদ্রাসা ছাত্র প্রচলিত শিক্ষায় শিক্ষিত একজনের সাথে চাকুরিসহ যে কোন প্রতিযোগিতায় টিকে থাকেত পারে।

তিনি বলেন, ইসলামী একাডেমিকে ইসলামিক ফাউন্ডেশন, মাদ্রাসা শিক্ষা বোর্ড স্থাপন, কাকরাইল মসজিদ ও বিশ্ব এজতেমার জন্য জায়গা দান করেছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইসলামী আরবি বিশ্ববিদ্যালয় স্থাপনের ঘোষণা দিয়েছেন। অথচ যারা কথায় কথায় ইসলামের কথা বলে মাদ্রাসা ছাত্র-শিক্ষকদের ব্যবহার করে, তারা ইসলামের কল্যাণে কিছুই করেনি।

স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসা শিক্ষকদের জাতীয় করণসহ সকল দাবি-দাওয়া পর্যায়ক্রমে বাস্তবায়ন হবে উল্লেখ করে মন্ত্রী বলেন, দেশ এগিয়ে যাচ্ছে, সরকারের সকল কর্মকাণ্ডের সঙ্গে দেশের আলেম সমাজ সম্পৃক্ত হবেন, এটা সরকার চায়।

শিক্ষা ক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন এসেছে উল্লেখ করে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান বলেন, আধুনিক, জ্ঞানভিত্তিক সমাজ প্রতিষ্ঠায় শিক্ষা ব্যবস্থাকে বিশ্ব মানের পর্যায়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে। এ জন্য শিক্ষানীতি প্রণয়নসহ শিক্ষা প্রতিষ্ঠানের আধুনিকায়নে সরকার মনোনিবেশ করেছে।

এ সময় সংগঠনের সাধারণ সম্পাদক মাওলানা মোখলেসুর রহমান, আওয়ামী লীগের উপকমিটির সহ-সম্পাদক এমএ করিম, সংগঠনের প্রধাণ উপদেষ্টা সাগর আহমেদ শাহীনসহ নেতৃবৃন্দ বক্তৃতা করেন।

দেশটিভি/এএ
দেশ-বিদেশের সকল তাৎক্ষণিক সংবাদ, দেশ টিভির জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখতে, সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল:

এছাড়াও রয়েছে

এবার আরেক উপদেষ্টাকে অব্যাহতি দিলেন জিএম কাদের

জোর-জবরদস্তির নির্বাচন হবে, এমন মেসেজ পাচ্ছি: জিএম কাদের

আমরণ অনশনের ঘোষণা ইডেন ছাত্রলীগের বহিষ্কৃতদের

আলোচিত মহিউদ্দিন মহারাজের মনোনয়ন প্রত্যাহার

প্রধানমন্ত্রী সকল যড়যন্ত্র মোকাবিলা করে বীরদর্পে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে: মির্জা আজম

যা যা চাওয়া হয়েছে ভারত সব দিয়েছে: সেতুমন্ত্রী

কৃত্রিম সার সংকট সৃষ্টিকারীদের কঠোর হুশিয়ারি কৃষক লীগের

সড়ক-মহাসড়ক যেন মরণ ফাঁদ: জিএম কাদের

সর্বশেষ খবর

বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত তোয়াব খান

এবার বিয়ের তারিখ প্রকাশ করলেন বুবলী

করোনায় দুইজনের মৃত্যু, আক্রান্ত ৬৯৬

সয়াবিন তেলের দাম লিটারে কমলো ১৪ টাকা