রাজনীতি

বৃহস্পতিবার, ০১ মে, ২০১৪ (২০:৫৬)

না’গঞ্জের ঘটনার জন্য শেখ হাসিনাকে দায় নিতে হবে: খালেদা জিয়া

খালেদা জিয়া
খালেদা জিয়া

নারায়ণগঞ্জের ঘটনার জন্য স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দায় নিতে হবে বলে জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। মে দিবস উপলক্ষে বৃহস্পতিবার রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত শ্রমিক গণজমায়েতে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, নারায়ণগঞ্জের এ অবস্থার জন্য দায়ী সরকার। এতদিন তারা নিখোঁজ থাকলো, সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী কেন তাদের খুঁজে বের করতে পারলো না? কেন লাশ পাওয়া গেল? এর জবাব দিতে হবে হাসিনাকে।

খালেদা জিয়া আরো বলেন, দেশে একদিকে মানুষ খুন হচ্ছে আরেক দিকে বেকার হচ্ছে। বহু গার্মেন্ট বন্ধ হয়ে যাচ্ছে। গার্মেন্ট শিল্প এখন গভীর সংকটে। এ আওয়ামী লীগ আমলে কোনো দেশি-বিদেশি বিনিয়োগ হচ্ছে না। এ সরকার অনেক বড় বড় কথা বলে। অনেক টাকা নাকি ব্যাংকে জমা আছে। কিন্তু সেই টাকাতো কেউ নিচ্ছে না।

তিনি বলেন, ফ্ল্যাট তৈরি হচ্ছে কিন্তু সেগুলো বিক্রি হচ্ছে না। কারণ বিদ্যুৎ ও গ্যাস দিতে পারছে না সেগুলোতে। আমরা দক্ষ-অদক্ষ শ্রমিক পাঠাতাম। বিশেষ করে মধ্যপ্রাচ্যে পাঠাতাম কিন্তু এ সরকারের আমলে তারা শ্রমিক নেওয়া বন্ধ করে দিয়েছে।

তিনি বলেন, কমিশন খেতে আওয়ামী লীগ এমনটি করেছে। মধ্যপ্রাচ্য থেকে শ্রমিকরা সব হারিয়ে খালি হাতে ফেরত আসতে হচ্ছে। খালেদা বলেন, এ সরকারকে বিদায় করতে হলে সকলকে নামতে হবে। ছাত্র, শ্রমিক, যুবক সকলকে নামতে হবে কারণ আমরা কাজ চাই, ভাত চাই, শান্তি চাই, নিরাপত্তা চাই।

তিনি বলেন, এ আওয়ামী লীগ এসব কিছু্ই দিতে পারে না। তাই তারা সংবিধান সংশোধন করেছে কিন্তু দেশের মানুষ একবার জেগে উঠলে এ সংবিধান-টংবিধান আপনাদের রক্ষা করতে পারবে না।

তিনি বলেন, আমরা প্রতিবছর মে-দিবস পালন করি কিন্তু এবার আমরা এমন এক সময় এই দিবস পালন করছি, যখন সারাদেশের মানুষ রুদ্ধ। কারো নিরাপত্তা দিতে পারেনি এ অবৈধ সরকার।

বিএনপি চেয়ারপারসন বলেন, রানা প্লাজায় ক্ষতিগ্রস্তদের যে পরিমাণ সাহায্য করার কথা তা করা হয় নাই। যে সুযোগ-সুবিধা দেওয়া দরকার তা দেওয়া হয় নাই। এ সরকার কথায় কথায় অনেক বড় বড় কথা বলে। কিন্তু তাদের কথা কেউ বিশ্বাস করে না কারণ আওয়ামী লীগ কখনো সত্য কথা বলে না।

এদিকে, এ গণজমায়েতের সমন্বয়ের দায়িত্ব পালন করেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও শ্রমিকদলের সাবেক সভাপতি আবদুল্লাহ আল নোমান।

সংগঠনের নব-নির্বাচিত সভাপতি মো. আনোয়ার হোসাইনের সভাপতিত্বে মঞ্চে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা, সেলিমা রহমান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এজেডএম জাহিদ হোসেন, আবদুল মান্নান, আবদুল আউয়াল মিন্টু, ড. ওসমান ফারুক, যুগ্ম-মহাসচিব আমান উল্লাহ আমান, মাহবুব উদ্দিন খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাজিমুদ্দিন আলম, ছাত্রবিষয়ক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, শ্রমিকদলের সাবেক সাধারণ সম্পাদক জাফরুল হাসান, নব নির্বাচিত সাধারণ সম্পাদক নুরুল ইসলাম খান নাসিম, যুবদল সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, মহিলাদলের সভাপতি নুরে আরা সাফা, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক সরফত আলী সপু প্রমুখ।

দেশটিভি/মনজুর
দেশ-বিদেশের সকল তাৎক্ষণিক সংবাদ, দেশ টিভির জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখতে, সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল:

এছাড়াও রয়েছে

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ-ছাত্রদল সংঘর্ষ

পদ্মা সেতু হওয়ায় বিএনপি অখুশি: কাদের

শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে: কাদের

জুনে পদ্মা সেতুতে দাঁড়িয়ে পূর্ণিমার চাঁদ দেখবে মানুষ : কাদের

প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ

বিএনপি কি চায়, নিজেরাই জানেনা : ওবায়দুল কাদের

কুসিক নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন রিফাত

বাংলাদেশ কখনো শ্রীলঙ্কা, পাকিস্তান কিংবা আফগানিস্তান হবে না: ওবায়দুল কাদের

সর্বশেষ খবর

  • অগ্রাধিকার সুবিধা অব্যাহত রাখতে আহ্বান প্রধানমন্ত্রীর

    ১৭ ঘণ্টা আগে
    অগ্রাধিকার সুবিধা অব্যাহত রাখতে আহ্বান প্রধানমন্ত্রীর
  • মই বেয়ে আইনমন্ত্রী দেখলেন আশ্রয়ণ প্রকল্পের নির্মাণকাজ

    ১৮ ঘণ্টা আগে
    মই বেয়ে আইনমন্ত্রী দেখলেন আশ্রয়ণ প্রকল্পের নির্মাণকাজ
  • মরণোত্তর দ্যাগ হ্যামারশোল্ড মেডেল পেলেন দুই বাংলাদেশি

    ১৯ ঘণ্টা আগে
    মরণোত্তর দ্যাগ হ্যামারশোল্ড মেডেল পেলেন দুই বাংলাদেশি
  • পদ্মা সেতু উদ্বোধনের আগে বিএনপি ক্যাম্পাসে লাশ ফেলার ষড়যন্ত্র করছে: ওবায়দুল কাদের

    ২০ ঘণ্টা আগে
    পদ্মা সেতু উদ্বোধনের আগে বিএনপি ক্যাম্পাসে লাশ ফেলার ষড়যন্ত্র করছে: ওবায়দুল কাদের
  • ৪৪তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত

    ২০ ঘণ্টা আগে
    ৪৪তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত

সর্বশেষ খবর

অগ্রাধিকার সুবিধা অব্যাহত রাখতে আহ্বান প্রধানমন্ত্রীর

মই বেয়ে আইনমন্ত্রী দেখলেন আশ্রয়ণ প্রকল্পের নির্মাণকাজ

মরণোত্তর দ্যাগ হ্যামারশোল্ড মেডেল পেলেন দুই বাংলাদেশি

পদ্মা সেতু উদ্বোধনের আগে বিএনপি ক্যাম্পাসে লাশ ফেলার ষড়যন্ত্র করছে: ওবায়দুল কাদের