জাতীয়

সিলেটে ভোক্তা অধিদপ্তর ও সিসিএস-এর সচেতনতামূলক সভা

ছবি সংগৃহীত
ছবি সংগৃহীত

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সিলেট জেলার উদ্যোগে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ বিষয়ক সচেতনামূলক সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৪ নভেম্বর) বেসরকারি ভোক্তা অধিকার সংগঠন ‘কনশাস কনজ্যুমার্স সোসাইটি’ (সিসিএস) এর সিলেট জেলা ও সিলেট শাহজালাল বিশ্ববিদ্যালয় শাখার স্বেচ্ছাসেবীদের নিয়ে অধিদপ্তরের সিলেট কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি ও আলোচক হিসেবে ছিলেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সিলেট বিভাগী উপ-পরিচালক ফখরুল ইসলাম। তিনি সিসিএস সদস্যদের ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের সার্বিক ধারণা দেন।

ফখরুল ইসলাম বলেন, ভোক্তার অধিকার প্রতিষ্ঠায় অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশনা মোতাবেক নানা কার্যক্রম হাতে নিয়েছে সিলেট বিভাগীয় কার্যালয়। ফলে পূর্বের তুলনায় বর্তমানে ভোক্তারা অনেক বেশি সেবা পাচ্ছে। সিসিএস-এর সদস্যদের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে এই কার্যক্রম আরও গতিশীল হবে।

অনুষ্ঠানে উপস্থিত সিসিএস-এর সিলেট জেলা শাখার সমন্বয়ক ইমদাদুল হক জীবন বলেন, ভোক্তার অধিকার প্রতিষ্ঠায় এবং সচেতনতা সৃষ্টিতে দেশের ৬১টি জেলা ও ৪২টি বড় বড় শিক্ষাপ্রতিষ্ঠানে কাজ করছে সিসিএস ও এর একাধিক অঙ্গ সংগঠন। অধিদপ্তরের সিলেট কার্যালয়ের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে সিলেটে ভোক্তা অধিকার আরও শক্তিশালী হবে।

সভায় অন্যান্যদের মধ্যে ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক (মেট্রো) শ্যামল পুরকায়স্থ, সিসিএস সিলেট জেলা শাখার সদস্য মির্জা রেজওয়ান বেগ, মামুন চৌধুরী, এনামুল হক, রুহেল আহমেদ, ইসতিয়াজ আহমেদ জনি, নাজমিন হিয়া চৌধুরী, ওহী চৌধুরী, রুহিন চৌধুরী ফরহাদ, মো. আখলাক হোসেন শুভসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

দেশটিভি/বাহার
দেশ-বিদেশের সকল তাৎক্ষণিক সংবাদ, দেশ টিভির জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখতে, সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল:

এছাড়াও রয়েছে

ট্রাফিক আইন মেনে চলার সংস্কৃতি গড়ে তুলুন: প্রধানমন্ত্রী

চোরাগলি দিয়ে সরকার উৎখাতের সুযোগ নেই: ওবায়দুল কাদের

এক বছরে সড়ক দুর্ঘটনা ৫৩৭১, মৃত্যু ৬২৮৪ জনের

খুলনায় দুই দিনের ‘পরিবহন ধর্মঘট’ চলছে

২৫ অক্টোবর আংশিক সূর্যগ্রহণ

ভোজ্যতেল নিয়ে বাণিজ্যমন্ত্রীর কড়া হুঁশিয়ারি

সুদানে জাতিগত সংঘর্ষ নিহত অন্তত ১৫০

পদত্যাগ করলেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী লিজ ট্রাস

সর্বশেষ খবর

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ‘ইউল্যাব’ শিক্ষার্থীদের ফটোওয়াক

ভান্ডারিয়া ও মঠবাড়িয়ায় পৌর প্রশাসক নিয়োগ

এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ে ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

সিলেটে ভোক্তা অধিদপ্তর ও সিসিএস-এর সচেতনতামূলক সভা