জাতীয়

খুলনায় দুই দিনের ‘পরিবহন ধর্মঘট’ চলছে

ছবি সংগৃহীত
ছবি সংগৃহীত

নছিমন-করিমন-ভটভটিসহ সব অবৈধ যান চলাচল বন্ধের প্রতিবাদ জানিয়ে খুলনায় দুই দিনের পরিবহন ধর্মঘট শুরু হয়েছে। শুক্রবার ( ২১ অক্টোবর) সকাল থেকে পরিবহন ধর্মঘট শুরু হয়। এতে ভোগান্তিতে পড়েছে দূর-দদূরান্তের যাত্রীরা।

এর আগে বুধবার (১৯ অক্টোবর) খুলনা জেলা বাস-মিনিবাস-কোচ-মাইক্রোবাস মালিক সমিতি এই ধর্মঘট আহ্বান করে। যদিও সাধারণ যাত্রীদের অভিযোগ, শনিবার বিরোধী দল বিএনপির গণসমাবেশকে কেন্দ্র করেই গণপরিহন বন্ধ করা হয়েছে।

জানা গেছে, সব পথে গাড়ি বন্ধের ঘোষণা থাকলেও ঢাকা-খুলনা রুটের বাস যশোর ও গোপালগঞ্জ পর্যন্ত যাবে। সাতক্ষীরামুখী যেসব বাস যশোর হয়ে চলে, সেগুলো চলবে। তবে যেগুলো খুলনা হয়ে চলে, সেগুলো বন্ধ থাকবে। মূলত খুলনায় কোনো গাড়ি প্রবেশ করতে এবং খুলনা থেকে বিভিন্ন রুটের গাড়ি ছেড়ে যাবে না এই দুই দিন।

শুক্রবার বনানীত নিজ কর্যালয়ে সাংবাদিকদের বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার জানিয়েছেন, দেশের কোথাও গাড়ি বন্ধের বিষয়ে তিনি আনুষ্ঠানিকভাবে জানেন না। কেউ তার কাছে কোনো দাবি-দাওয়াও জানায়নি। তিনি বলেন, মালিক শ্রমিকরা আমাদের বলে ধর্মঘট করে না।

বিএনপির নেতৃবৃন্দ বলছেন, নছিমন-করিমন-ভটভটিসহ সব অবৈধ যান চলাচল বন্ধের প্রতিবাদ নয়, বিএনপির সমাবেশ বাধাগ্রস্ত করতে এই ধর্মঘট আহ্বান করেছে আওয়ামী লীগ সমর্থিত মালিক ও শ্রমিক পক্ষ।

এ প্রসঙ্গে খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট শফিকুল ইসলাম মনা গণমাধ্যমকে বলেন, বিএনপির সমাবেশ পণ্ড করতে উদ্দেশ্যেমূলকভাবে এই ধর্মঘট আহ্বান করেছে আওয়ামী লীগ সমর্থিত পরিবহন মালিক ও শ্রমিক পক্ষ। তবে তাদের কোনো চক্রান্তই সফল হবে না। বিএনপির সমাবেশ সফল হবে।

দেশটিভি/এসএফএইচ
দেশ-বিদেশের সকল তাৎক্ষণিক সংবাদ, দেশ টিভির জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখতে, সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল:

এছাড়াও রয়েছে

সিলেটে ভোক্তা অধিদপ্তর ও সিসিএস-এর সচেতনতামূলক সভা

ট্রাফিক আইন মেনে চলার সংস্কৃতি গড়ে তুলুন: প্রধানমন্ত্রী

চোরাগলি দিয়ে সরকার উৎখাতের সুযোগ নেই: ওবায়দুল কাদের

এক বছরে সড়ক দুর্ঘটনা ৫৩৭১, মৃত্যু ৬২৮৪ জনের

২৫ অক্টোবর আংশিক সূর্যগ্রহণ

ভোজ্যতেল নিয়ে বাণিজ্যমন্ত্রীর কড়া হুঁশিয়ারি

সুদানে জাতিগত সংঘর্ষ নিহত অন্তত ১৫০

পদত্যাগ করলেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী লিজ ট্রাস

সর্বশেষ খবর

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ‘ইউল্যাব’ শিক্ষার্থীদের ফটোওয়াক

ভান্ডারিয়া ও মঠবাড়িয়ায় পৌর প্রশাসক নিয়োগ

এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ে ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

সিলেটে ভোক্তা অধিদপ্তর ও সিসিএস-এর সচেতনতামূলক সভা